করোনা টেস্ট করতে এসে নববধূকে ঘোমটা সরাতে বলায় মার খেলেন স্বাস্থ্যকর্মীরা

0
764
প্রতীকী ছবি

স্বাস্থ্যকর্মীরা জানিয়েছেন, তাঁরা ওই গ্রামে গিয়েছিলেন কোভিড লক্ষণ থাকা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করতে। সবকিছু ঠিকঠাকই এগোচ্ছিল। গ্রামবাসীরা সহায়তা করছিলেন দ্রুত অ্যান্টিজেন টেস্ট সম্পন্ন করার ব্যাপারে। কিন্তু এই সময়ই সেখানে আসেন এক সদ্য বিবাহিত দম্পতি। সেখান থেকেই সমস্যার সূচনা। সেই নববধূ কোভিড পরীক্ষা করাতে চান। কিন্তু সকলের সামনে ঘোমটা সরাতে লজ্জাবোধ হচ্ছে। এমনই কথা জানিয়েছিলেন সদ্যবিবাহিত তরুণীটি।

ঘটনাটি উত্তরপ্রদেশের আলিগড়ের, পুলিশ কর্মকর্তাদের মতে, দলটি কমপক্ষে ৩৭ জন পুরুষ ও মহিলাদের নমুনা নিয়েছিল। নতুন বিবাহিত এক মহিলা কোভিড পরীক্ষার জন্য তার নমুনা দিতে এসে পৌঁছেছিল তবে আশেপাশে জড়ো হওয়া গ্রামবাসীর সামনে তার ঘোমটা তুলতে রাজি হননি।

প্রতীকী ছবি

তাই আশপাশের জনতাকে একটু সরে দাঁড়াতে অনুরোধ করেছিলেন স্বাস্থ্যকর্মীরা। এরপরই ওই স্বাস্থ্যকর্মীদের মারধর করার অভিযোগ উঠল ক্ষুব্ধ জনতার বিরুদ্ধে। চলে যেতে বলা হলে ক্ষুব্ধ হয়ে কিছু পুরুষ, বেশিরভাগ যুবকই স্বাস্থ্য কর্মকর্তাদের উপর হামলা চালায়। তারা কর্মকর্তাদের কাগজপত্র ছিঁড়ে ছিল, তাদের পরীক্ষার কিট ছিনিয়ে নিয়েছিল এবং তাদের প্রাণপণে দৌড় করিয়েছিল।

প্রতীকী ছবি

কমপক্ষে দুজন স্বাস্থ্য কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন। স্বাস্থ্য আধিকারিকদের মারধরকারী কয়েকজন যুবকসহ অজ্ঞাতপরিচয় গ্রামবাসীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সূত্র – ইন্ডিয়া টুডে