এবার কি ম’দের হোম ডেলিভারি করতে চলেছে জোমাটো!

0
313

লকডাউনের জেরে দীর্ঘ সময় গোটা দেশে বন্ধ ছিল ম’দের দোকান। তৃতীয় দফার লকডাউন শুরুর দিনে ৪ঠা মে মেলে ম’দের দোকান খোলার ছাড়। তাও কনটেনমেন্ট জোনে নয়। এখন নির্দিষ্ট সময়ের জন্য খোলা হচ্ছে ম’দের দোকান। কিন্তু তার জন্য দাঁড়াতে হচ্ছে দীর্ঘ লাইনে। সেই লাইন খুবই ঝুঁকিপূর্ণ। কারণ, সেখানে সামাজিক দূরত্ব রক্ষাও সম্ভব হচ্ছে না। এই পরিস্থিতিতে খুব তাড়াতাড়ি সুখবর শোনাতে পারে জোমাটো।

লকডাউনে ইতিমধ্যেই মানুষের প্রয়োজনের কথা মাথায় রেখে সবজি ও মুদিখানার নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ডেলিভারি করা শুরু করেছে জোমাটো। কিন্তু এই মুহূর্তে ম’দের ‘হোম ডেলিভারি’র তেমন কোনও সুনির্দিষ্ট ব্যবস্থা নেই।

তাই এ বার চাহিদা আর সুরক্ষার বিষয়টি মাথায় রেখে ম’দের ‘হোম ডেলিভারি’ দেওয়ার কথা ভাবছে জোমাটো। রয়টার্সের পক্ষ থেকে জানা যাচ্ছে, অনলাইন ফুড ডেলিভারি সংস্থা জোমাটো ম’দ সরবরাহের লক্ষ্যে কাজ করছে। তবে তার জন্য দেশের আ’বগারি আইনে বদল আনতে হবে। দেশে বর্তমানে ম’দ সরবরাহের জন্য বর্তমানে কোনও আইনী অনুমতি নেই। তবে ইন্টারন্যাশনাল স্পি’রিটস অ্যান্ড ওয়া’ইনস অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া জোমাটো ও অন্য কোম্পানিদের সঙ্গে মিলে একযোগে এ ব্যাপারে সরকারকে রাজি করাতে তোড়জোড় শুরু করেছে বলে জানা যাচ্ছে।

সূত্র –