লকডাউনে মদ না পেয়ে আত্মহত‍্যা করলেন এক যুবক

0
370

ভারতেজুড়ে চলছে লকডাউন। সামান্য কিছু জোগাড় করতে কাঠ-খড় পোড়াতে হচ্ছে। এমন অবস্থায় করোনার জেরে কেরালায় মৃত্যু! কিন্তু কোন আক্রান্ত ব্যক্তির নন, বরং করোনার জেরে লকডাউনে রাজ্যে মদের দোকান বন্ধের নির্দেশে আত্মঘাতী এক যুবক। কুন্নাকুলমের বাসিন্দা সনোজ কুলাঙ্গারার (৩৮) ঝুলন্ত দেহ শুক্রবার তার ঘর থেকে উদ্ধার হয়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, আত্মঘাতী হয়েছেন ওই যুবক। কিন্তু কেন আত্মঘাতী হলেন ওই যুবক?

কারণ খুঁজতে গিয়ে পুলিশ জানতে পারে, তিনি মদ্যপানে আসক্ত ছিলেন। রাজ্যজুড়ে সব মদের দোকান বন্ধ হয়ে যাওয়ার ফলে হতাশ হয়ে পড়েন। তার পরিবার জানিয়েছে, একে বাড়িতে বসে থাকার তায় মদের দোকান বন্ধ। সবমিলিয়ে অবসাদে ছিলেন ওই যুবক।

Haryana allows liquor vends near highways in municipal areas ...

 

মদ না পেয়ে গত দুদিন তার শরীর খারাপ হতে শুরু করে। ফলে আত্মহত্যার পথ বেছে নেন তিনি। পুলিশ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে। ঘরে বাইরে চাপের মুখে পড়ে বুধবারই রাজ্যের সমস্ত মদের দোকান বন্ধ থাকার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। রাজ্যের পর্যটন মন্ত্রী কাদাকমপল্লি সুরেন্দ্রণ জানিয়েছেন, রাজ্যজুড়ে মদের দোকানগুলো বন্ধ করে দেওয়ায় আরো চারজন হাসপাতালে ভর্তি হয়েছেন। তিরুবনন্তপুরমের ওই বাসিন্দাদের একই অবস্থা হয়েছে।

মনোবিদরা জানিয়েছেন, মদের দোকানগুলো বন্ধ করে দেওয়ায় রাজ্যের ১৬ লাখ এমন মদ্যপানে আসক্ত ব্যক্তি অসুস্থ হওয়ার আশঙ্কা রয়েছে। করোনা আতঙ্কের মধ্যেই এত মানুষ এই কারণে অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে তিল ধারণের জায়গা থাকবে না।

সূত্র