এই ৫ ধরণের অন্ত’র্বাস মহিলাদের জন্য ক্ষতিকারক, আর এই ৯ ধরণের অন্ত’র্বাস নিরাপদ

0
848

২০০৮ সালের একটি সমীক্ষায় দেখা গেছে, প্রায় ৮০% মহিলারা ভুল সাইজের অন্ত’র্বাস পরেন। আপনি যদি আকার সম্পর্কে বিভ্রান্ত থাকেন তবে কোন অন্ত’র্বাসটিতে আপনার কী ফর্ম, সহায়তা এবং সুরক্ষা প্রয়োজন তা শিখতে কত হতাশার শিকার হতে হবে কল্পনা করুন। অন্ত’র্বাস ফ্যাশন এবং সহায়তার জন্য তৈরি করা হয়, তবে কিছু অন্ত’র্বাস আপনার স্তনের আকার, পোশাক এবং স্বাস্থ্যের উদ্বেগের উপর নির্ভর করে অন্যদের চেয়ে বেশি উপযুক্ত।

এই ধরণের অন্ত’র্বাস গুলি প্রধানত নিরাপদ –

১. ফুল সাপোর্ট অন্ত’র্বাস, বড় মাপের স্তনের জন্য

নিয়মিত, আরামদায়ক ব্যবহারের জন্য, আমরা এই অন্ত’র্বাসটির পরামর্শ দিই। এটি শীর্ষস্থানীয় নিয়মিত অন্ত’র্বাস গুলির মধ্যে একটি, কারণ এটি পুরো স্তনকে ঢেকে রাখে, এটিকে সুন্দর প্রাকৃতিক আকারে ধরে রাখে এবং সর্বদা এটি অতিরিক্ত সাপোর্ট দেয়।

২. ফ্রন্ট-ক্লোজার অন্ত’র্বাস

আপনি যদি নিয়মিত পোশাকটি নিয়ে কিছুটা বিরক্ত হন তবে ফ্রন্ট-ক্লোজার অন্ত’র্বাস ব্যবহার করার বিষয়টি বিবেচনা করুন। এটি অন্যের মতো স্বাচ্ছন্দ্যযুক্ত হতে পারে তবে এটি স্তনের মধ্যে একটি বিশেষ বেঁধে দেওয়া ব্যবস্থা রয়েছে যা আপনাকে রুটিনটি ভেঙে ফেলতে এবং জিনিসগুলিকে কিছুটা কম্পন করতে সহায়তা করে।

৩. স্পোর্টস অন্ত’র্বাস

অনুশীলনের সময় স্তনের চলাচলে অস্বস্তি ও কোমলতা দেখা দিতে পারে কারণ স্তনগুলি এই ধরনের উচ্চ-তীব্রতার ক্রিয়াকলাপের জন্য ব্যবহার করা হয় না। এ কারণেই যখন আমরা কাজ শুরু করি তখন আমরা একটি স্পোর্টস অন্ত’র্বাস পরার পরামর্শ দিই। এই অন্ত’র্বাস’এর ক্ষেত্রে এক সাইজ বড় পরিমাপ  মনে রাখবেন, কারণ আপনার পরিমাপগুলি আপনার স্ট্যান্ডার্ড অন্ত’র্বাস থেকে পৃথক হতে পারে।

৪. রেসারব্যাক অন্ত’র্বাস, ফ্যাশনেবল লুকের জন্য

আপনি যদি আরও ট্রেন্ডি কিছু খুঁজছেন তবে একটি রেসারব্যাক অন্ত’র্বাস সন্ধান করুন। কাঁধের স্ট্র্যাপগুলি একটি ভি-ঘাড়ের আকার তৈরি করে এবং আপনার ঘাড়ের পিছনে বন্ধ করে, স্ট্র্যাপগুলি নির্দিষ্ট স্থানে রেখে। এমনকি এগুলি বড় স্তনযুক্ত মহিলা দ্বারাও পরা যেতে পারে কারণ এই অন্ত’র্বাসগুলি সেগুলিকে ধরে রাখে এবং বুকের অঞ্চলে চলাচল বন্ধ করে দেয়।

৫. পুশ-আপ অন্ত’র্বাস

কাপগুলির ভিতরে, পুশ-আপ অন্ত’র্বাসগুলি একটি ঘন আস্তরণের সাথে আসে যা আপনার স্তনের মধ্যবর্তী ফাঁকটিকে ঢেকে দেয় এবং এগুলি উপরের দিকে তুলে দেয়, আপনাকে আরও প্রশস্ত চেহারা দেয়। এগুলির একটি আন্ডারওয়্যারও রয়েছে যা আরও অন্ত’র্বাস-এর অন্যান্য স্টাইলগুলির মতো আপনার ত্বকেও শক্ত করে আবদ্ধ করে।

৬. মিনিমাইজার অন্ত’র্বাস

আপনি যদি পাতলা ঘাড়ের মায়া দিতে চান তবে আপনি এই অন্ত’র্বাসটির সাহায্যে এটি সহজেই করতে পারেন। তাদের অতিরিক্ত সহায়তা দেওয়ার সময় এটি আপনার স্তনকে আলিঙ্গন করে। এটি আপনার স্তনের ওজনকে হ্রাস করে, যা আপনাকে স্বাস্থ্যকর, আরও স্বাচ্ছন্দ্যময় এবং ভাল আকারে বোধ করে।

৭. স্ট্র্যাপলেস অন্ত’র্বাস

সাধারণত প্যাডযুক্ত, আপনার স্তনগুলি সাপোর্ট করার জন্য খুব কাছাকাছিভাবে সেলাই করা হয়। ছোট এবং মাঝারি আকারের স্তনের মধ্যে, এই অন্ত’র্বাসটির স্টাইলটি আদর্শ।

৮. বুলেট অন্ত’র্বাস, পুরনো দিনের লুকের জন্য

৪০ এর দশকে, বুলেট অন্ত’র্বাস জনপ্রিয় হয়েছিল। এটি আপনার স্তনগুলিতে শঙ্কুর আকার দেয় যা আমরা মারলিন মন্রোর ছবিতে দেখি। আপনি যদি পুরনো শৈলী পছন্দ করেন বা কোনও থিম পার্টিতে যান তবে এটি অবশ্যই আবশ্যক।

৯. কনভার্টিবল অন্ত’র্বাস

এটি অল-ইন-ওয়ান বিকল্প, একটি নমনীয় অন্ত’র্বাস যা কেবল আপনার পছন্দসই অন্ত’র্বাসটিতে স্ট্র্যাপের অবস্থানটি সামঞ্জস্য করে। এটিকে সাধারণ অন্ত’র্বাস বা স্ট্র্যাপলেস অন্ত’র্বাস হিসেবেও ব্যবহার করা যায়।

এই ধরণের অন্ত’র্বাস’গুলি মহিলাদের জন্য ক্ষতিকারক।

১. জিরো সাপোর্ট অন্ত’র্বাস

একটি অন্ত’র্বাস যা ভালভাবে স্যুট করে এবং ভাল সমর্থন করে এটি ঘাড় এবং পিঠে ব্যথা প্রতিরোধ করবে। স্তনগুলির নিজস্ব ওজন থাকে, সুতরাং যদি তারা কোনও ভাল ফিটিং অন্ত’র্বাস দিয়ে ভালভাবে সুষম না হয় তবে ঘাড় এবং পিছনের পেশীগুলির অতিরিক্ত করার জন্য আপনাকে কাজ করতে হবে এবং আপনাকে জানাতে হবে।

২. ইল-ফিটেড অন্ত’র্বাস

আপনার অন্ত’র্বাস সঠিকভাবে ফিট করা উচিত, অন্যথায়, আপনার স্বাস্থ্যের সাথে আপনার ত্বকের বিভিন্ন প্রতিক্রিয়া বা সমস্যা থাকতে পারে। অন্ত’র্বাস যদি আপনার জন্য খুব বড় হয় তবে এটি আপনার কাপড় এবং ত্বকের মধ্যে ঘর্ষণের কারণে ত্বকে জ্বালা হতে পারে।

৩. ১০০% সিন্থেটিক ফেব্রিক অন্ত’র্বাস

অন্ত’র্বাস-এর কাপড়ের দিকেও নজর দেওয়া উচিৎ। একেবারে কটনের অন্ত’র্বাস কিম্বা একবারে সিন্থেটিক অন্ত’র্বাস ব্যবহার না করে স্প্যান্ডেক্স মিশ্রিত অন্ত’র্বাস ব্যবহার করা উচিৎ।

৪. স্টিকি অন্ত’র্বাস

আঠা ব্যবহার করে, স্টিকি অন্ত’র্বাসগুলি আপনার স্তনগুলিতে লেগে থাকে। এই রাসায়নিকগুলি আপনার ত্বকের সাথে যোগাযোগ করা উচিত নয়। তদ্ব্যতীত, সম্মতিটি এত কাছে যে এটি আপনার ত্বকে শ্বাস নেওয়ার সুযোগ দেয় না। এটি যদি আরও সংবেদনশীল ত্বক থাকে যা আঠালো, ঘাম এবং দুর্বল শ্বাস-প্রশ্বাসের কারণে ত্বকে চুলকানি এবং বেদনাদায়ক ফুসকুড়ি দিয়ে প্রতিক্রিয়া দেখা দিতে পারে তবে তা আরও খারাপ।

৫. প্লাস্টিক অন্ত’র্বাস

View this post on Instagram

A moment of appreciation #plasticbra #covfefe

A post shared by Fatma Al-Remaihi (@alremaihifatma) on

প্লাস্টিক অন্ত’র্বাস, অন্ত’র্বাস-এর অন্যতম খারাপ শৈলী কারণ তারা আপনার করা প্রতিটি পদক্ষেপের সাথে কেবল ভাঙা কোক বোতলটির শব্দকে বিশ্রী করে না। সুতরাং শ্বাস প্রশ্বাস ভুলে যান: চুলকানির অগ্ন্যুত্পাতকে হ্যালো বলুন!

এবার এক নজরে দেখে নিন কোন অন্ত’র্বাস কিভাবে একজন মহিলার লুক পরিবর্তন করে।

সূত্র – Brightside