বরের পাসপোর্ট নিয়ে বয়ফ্রেন্ডের সাথে অস্ট্রেলিয়া ঘুরতে গেলেন মহিলা!

0
197
প্রতীকী ছবি

স্বামীর পাসপোর্ট জাল করে প্রেমিকের সঙ্গে অস্ট্রেলিয়া ভ্রমণ স্ত্রীর! কিন্তু, লকডাউন জারি হওয়ায় আটকে পড়েছিলেন সেখানেই। ঘটনার কথা জানতে পেরে থানায় স্ত্রীর প্রেমিকের বি’রুদ্ধে এফআইআর করলেন স্বামী। সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ওই মহিলার স্বামী দামগারি গ্রামের বাসিন্দা। কর্মসূত্রে মুম্বইতে থাকেন তিনি। পু’লিশ সূত্রে খবর, পিলিভিটে স্ত্রীর কাছে মাঝে মধ্যে যাতায়াত করেন ওই ব্যক্তি। তাঁর স্ত্রী গ্রামের জমিজমার দেখাশোনা করতেন।

প্রতীকী ছবি

লকডাউনের পর বাড়ি ফিরে তিনি জানতে পারেন, স্ত্রী অস্ট্রেলিয়া গিয়েছেন। মার্চে ফিরে আসার কথা থাকলেও লকডাউনে আটকে যান ওই ব্যক্তির স্ত্রী ও তাঁর প্রেমিক। শেষপর্যন্ত কিছুদিন আগে ফেরেন দেশে। এদিকে মহিলার স্বামী দীর্ঘ ২০ বছর ধরে থাকেন মুম্বইতে।

প্রতীকী ছবি

পাশের বাড়ির এক মহিলার কাছে শোনেন স্থানীয় যুবক সন্দীপ সিং-এর সঙ্গে তাঁর স্ত্রী অস্ট্রেলিয়া ঘুরতে গিয়েছেন। বেশ কিছুদিন ধরেই এই যুবকের সঙ্গে প্রেম করছেন তাঁর স্ত্রী তাও জানতে পারেন। এরপর থা’নায় অ’ভিযোগ জানাতে গিয়ে দেখেন তাঁরই নামে জাল চিঠি লিখে এবং তাঁর যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস ব্যবহার করে তাঁর নামেই পাসপোর্ট বানানো হয়েছে। কিন্তু ছবি রয়েছে সন্দীপের।

প্রতীকী ছবি

সেই ভু’য়ো পাসপোর্ট নিয়েই সন্দীপকে সঙ্গে নিয়ে ঘুরতে গিয়েছে স্ত্রী। পু’লিশের কাছে তিনি বলেন, ‘১৮ই মে বাড়ি ফিরে দেখি স্ত্রী নেই বাড়িতে। এরপর সব জানতে পারি’। এরপর ওই ব্যক্তি যান পাসপোর্ট অফিসেও। সেখানে গিয়ে শোনেন তাঁর নামে একটি পাসপোর্ট ইস্যু হয়েছে এক বছর আগেই ২রা ফেব্রুয়ারি, ২০১৯।

প্রতীকী ছবি

পু’লিশ সুপার প্রকাশ যাদব জানিয়েছেন, অ’ভিযোগ পেয়েছি, তদ’ন্ত শুরু হয়েছে। জাল পাসপোর্ট কীভাবে হল তার যাবতীয় কিছু খুঁটিয়ে দেখারও নির্দেশ দেওয়া হয়েছে। তবে মহিলার এই আজব কাণ্ডে তাজ্জব হয়ে গিয়েছেন পু’লিশ অফিসাররাও। তবে লকডাউনের জন্যই ধরা পড়লেন ওই মহিলা। নইলে তাঁর স্বামী জানতেও পারতেন না এই পাসপোর্টের কথা।

প্রতীকী ছবি

জানা গেছে, ওই দম্পতির এক সন্তান অস্ট্রেলিয়ায় পড়াশোনা করে। পু’লিশ সুপার জয় প্রকাশ যাদব অ’ভিযোগের ভিত্তিতে একটি এফআইআর নথিভুক্ত করেছেন এবং ত’দন্তের নির্দেশ দিয়েছেন। তাঁর অ’ভিযোগ, সন্দীপ সিংহ নামের ওই যুবকের সঙ্গে তাঁর স্ত্রীর অবৈ’ধ সম্পর্ক রয়েছে। তিনি সন্দীপের বি’রুদ্ধে নিজের নামে পাসপোর্ট পেতে নথিপত্র নকল করার অভিযোগ করেছেন।

প্রতীকী ছবি

ওই ব্যক্তির অ’ভিযোগের ভিত্তিতে ত’দন্ত শুরু হয়েছে। প্রধান অ’ভিযুক্ত বছর ৩৬-এর সন্দীপ সিংহকে এখনও গ্রে’ফতার করতে পারেনি পু’লিশ। স্ত্রীর অস্ট্রেলিয়া যাওয়ার খবর পেয়ে ওই ব্যক্তির সন্দেহ হয়। তিনি কিছুদিন আগেই একটি পাসপোর্ট অফিসে আবেদন করেছিলেন। সেখানে গিয়ে তিনি জানতে পারেন, পাসপোর্ট তোলা হয়ে গিয়েছে আগেই।

সূত্র –