লকডাউনের সময় বিয়ে করায় বর-কনে সমেত সকল অতিথিকে যেতে হল জেলে

0
603
প্রতীকী ছবি

বিশ্বজুড়ে চলছে করোনা আতঙ্ক। একাধিক দেশে করোনা ভাইরাসে সংক্রমণের হার ক্রমেই বেড়ে চলেছে। আর সেই কারণে বাধ্য হয়ে বেশ কয়েকটি দেশে জারি করা হয়েছে লকডাউন। কিন্ত এই লকডাউনের মধ্যে বিয়ে করার কারণে বর ও কনে-সহ অনুষ্ঠানে উপস্থিত সকলকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকাতে। নিয়ম বিরুদ্ধভাবে এই কাজের জন্য প্রশাসনের তরফে এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

জানা যাচ্ছে, পাত্র জাবুলানি জুলুর বয়স ৪৮ এবং পাত্রী নোমথানদাজো খিজের বয়স ৩৮। কিছুদিন আগে তাঁরা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। লকডাউনকে তোয়াক্কা না করে সেই বিয়ের আসরে হাজির ছিলেন ৫০ জন অতিথি।

খবর পেয়ে ঘটনাস্থলে হাজির হয় পুলিশ। একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, গ্রেফতার হওয়া নবদম্পতি পুলিশের গাড়িতে উঠছেন। দক্ষিণ আফ্রিকায় লকডাউনের দ্বিতীয় সপ্তাহ চলছে। এই অবস্থায় ওই বিয়ের খবর পায় পুলিশ। বিয়ের কথা স্বীকার করে নেয় দম্পতি। বর,কনে, নিমন্ত্রিত ৫০ জন অতিথিকে নিয়ে যাওয়া হয়েছে রিচার্ডস বে-র বাইরে এক থানায়। পরে মাথাপিছু প্রায় ৪,১০০ টাকার বিনিময়ে জামিন দেওয়া হয় তাঁদের।

প্রতীকী ছবি

পুলিশের আধিকারিক জানিয়েছেন এই মুহূর্তে তাদের বিয়ের কোন কারণ ছিল না। লকডাউন ওঠার পরেই তা করা যেত। প্রত্যেকের সঙ্গে কথা বলে তারপরে তাদের বিরুদ্ধে অভিযোগ জানানো হবে। এছাড়া তাদের আদালতেও তোলা হবে বলে জানানো হয়েছে। দক্ষিণ আফ্রিকায় এখনও পর্যন্ত ১,৭০০ করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটেছে। আগামী ১৬ ‌এপ্রিল পর্যন্ত লকডাউন থাকবে।

সূত্র –