কোয়া’রেন্টাইন থেকে পালিয়ে প্রেমিকার সাথে দেখা করতে গেল যুবক

0
202
প্রতীকী ছবি

একটা কথা প্রচলিত আছে, প্রেমের সামনে কোনো বাধাই টেকেনা। সেটার প্রমাণ এবার পাওয়া গেল অস্ট্রেলিয়া পার্থে। করো’না ভাই’রাসের কারণে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়া’রেন্টিনে রাখা হয়েছিল এক ব্যক্তিকে। তবে তর সয়নি তার। কোয়া’রেন্টিন ভেঙে পালিয়ে প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। অবশ্য শেষ রক্ষা হয়নি, এই অপ’রাধের কারণে ওই ব্যক্তিকে কা’রাগা’রে যেতে হয়েছে। প্রতিবেদনে বলা হয়, বুধবার অস্ট্রেলিয়া পার্থে এ ঘটনা ঘটেছে। দণ্ডপ্রাপ্ত ওই ব্যক্তির নাম জনাথন ডেভিড বয়স ৩৫।

মার্কিন সংবাদ মাধ্যম নিউইয়র্ক পোস্ট এক প্রতিবেদনে জানিয়েছে, ১৪ দিনের বাধ্যতামূলক কোয়া’রেন্টিন ভেঙে পালিয়ে প্রেমিকার সঙ্গে দেখা করতে যাওয়ায় ওই ব্যক্তিকে ছয় মাসে কা’রাদ’ণ্ড দিয়েছেন আদা’লত।

 

জনাথন ডেভিডকে একটি হোটেলে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়া’রেন্টাইনে রাখা হয়েছিল। কিন্তু তিনি হোটেলের জরুরি পথ দিয়ে বের হয়ে গণপরিবহনে চড়ে প্রেমিকার সঙ্গে দেখা করতে যান। এক পর্যায়ে পুলিশের কাছে ধরা পড়েন তিনি। শুনা’নিতে আদা’লত এই ব্যক্তিকে ‘বড় ধরনের স্বার্থপর’ বলে অভিহিত করেন। রায় ঘোষণার পর তার সাজার মেয়াদ পাঁচ মাস কমিয়েও দেন বিচারক। দেশটিতে এমন অপরাধের জন্য এটিই প্রথম কা’রাদ’ণ্ড।

করো’না রোধে অস্ট্রেলিয়ায় ঘরের বাইরে বের হওয়ার পর নিষে’ধাজ্ঞা আরোপ করা হয়েছে। খুব কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। তারপরও সামাজিক দূরত্ব নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। এরই মধ্যে দেশটিতে কয়েক শত মানুষকে ঘরের বাইরে বের হওয়ার জন্য জরিমানা করা হয়েছে।

দেখুন সেই সিসিটিভি ফুটেজ –

সূত্র   ভিডিও