VFX পদ্ধতিতে অসাধারণ ভাবে এডিট করা বাহুবলি সিনেমার আসল দৃশ্যগুলি দেখে হাসি আটকাতে পারবেন না

0
1714

দারুন পদ্ধতিতে VFX এর দ্বারা এডিট করা হয়েছে বাহুবলি কয়েকটি ছবি দেখলে হাসি আটকাতে পারবেন না। ভারতীয় সিনেমা জগতের মধ্যে, বাহুবালী ১ ও বাহুবালী ২ সবচেয়ে সফলতম সিনেমা। শুধু গল্প না চরিত্র গুলিও আমাদের প্রভাবিত করেছে, কিন্তু জীবনের থেকেও বড় দৃশ্যগুলি এই সিনেমায় আলাদা মাত্রা এনেছে। এই সিনেমাটি মুক্তি পাবার পর মাত্র ১০ দিনে ১০০০ কোটি টাকা আয় করেছে । এটা কোন অত্যুক্তি হবেনা যদি কেউ বলে থাকে যে ভিসুয়াল প্রভাব (ভি এফ এক্স) সিনেমার সাফল্যর অন্যতম কারন। বিশাল সাম্রাজ্য মাহিসমতি থেকে শুরু করে সত্যিকারের যুদ্ধক্ষেত্র দৃশ্য সমস্ত কিছুই আমাদের মুগ্ধ করেছে।

স্পষ্টতই, এক বড় এবং প্রতিভাবান ভি এফ এক্স দলের দরকার পরেছিল স্বর্গীয় গ্রাফিক্স বানানোর জন্য যা আমাদের নিয়ে গিয়েছিলো এক কল্পনার স্বর্গ রাজ্য ‘মাহিস্মতি’। এখানে রয়েছে সিনেমার দৃশ্যগুলির কিছু সংকলন, যেখানে আপনারা দেখতে পাবেন ভিসুয়াল প্রভাব ব্যবহার করার আগে ও পরে কেমন দেখতে ছিল। যেগুলি আপনাদের অবাক করবেই।

গাছের উপর দিয়ে লাফাচ্ছে প্রভাস

বিশাল বাজেট বাহুবালী ১ ও বাহুবালী ২ সিনেমার শুটিং আলাদা আলাদা স্টুডিওতে করা হয়েছিলো। জাতীয় পুরস্কার প্রাপ্ত ভি শ্রীনিভাস মোহন ছিল ভি এফ এক্সের কর্মকর্তা। বেশির ভাগ দৃশ্যগুলি নেওয়া হয়েছে সবুজ ও নীল পর্দার আগে।

বাহুবালী ২ সিনেমাটি ৩৫ এর বেশি স্টুডিওতে শুটিং করা হয়েছিলো। পোস্ট প্রোডাকশন এডিটিং এর কাজ সিনেমার মুক্তি পাবার ১০ দিন আগে শেষ করা হয়েছিলো।

এই সেই দৃশ্য শিবগামি কিভাবে শিভু কে বাঁচাচ্ছেন।

আভান্তিকাকে অনুসরণ করছে শিভু।

সেই সুন্দর দৃশ্যটি !

ভালো কথা যে, তিনি সত্যিকারের তার হাত দিয়ে দেওয়ালে মারেননি।

মাহিস্মতির স্বর্গীয় রাজত্ব নকশা করা ছিল এবং সেটা কম্পিউটারের সাহায্যে ছবিতে পরিণত করা হয়েছিল।

শিভুর দড়ি নিয়ে ঝোলা

সেই চমৎকার প্রাসাদ

ভল্লালদেবের সেনাবাহিনীকে ধ্বংস করার জন্য শিভুর শক্তিশালী ঝাঁপ

তীর ছোঁড়ার দৃশ্য

ভল্লালদেবের লড়াই

পাহাড়ি ঝর্ণায় শিভু