আমেরিকায় মৃ’ত‍্যু সংখ‍্যা লাখ এর কাছাকাছি আসতেই, রোজ হাইড্রক্সিক্লোরোকুইন খেতে শুরু করলেন ট্রাম্প!

0
55

হোয়াইট হাউসের চিকিৎসকরা বলেছেন নভেল করো’না ভাই’রাস মোকাবিলায় হাইড্রক্সিক্লোরোকুইন উপযুক্ত নয়। তারপরেও টানা একসপ্তাহের বেশি সময় ধরে এই অ্যান্টি-ম্যালেরিয়াল ড্রা’গ খাচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। এ কথা জানিয়েছেন স্বয়ং মার্কিন প্রেসিডেন্ট। করো’না পরীক্ষায় মার্কিন প্রেসিডেন্টের রিপোর্ট নেগেটিভ এসেছে। তার দেহে কোনও করো’না উপসর্গ দেখা যাচ্ছে না বলেও জানা যায়। তারপরও সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এক সপ্তাহের বেশি সময় ধরে হাইড্রক্সিক্লোরোকুইন সেবন করছেন মার্কিন প্রেসিডেন্ট।

এ সম্পর্কে ট্রাম্প বলেন, ‘আমি প্রতিদিন জিঙ্কের সঙ্গে কম্বাইন করে একটা করে ট্যাবলেট খাই।’ কারণ জানতে চাওয়া হলে তিনি জানান, ‘আমার মনে হয়েছে এটা ভালো। এ নিয়ে আমি অনেক ভালো গল্প শুনেছি।’

এর আগে গত মাসে ট্রাম্প করো’না চিকিৎসায় হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহার করার কথা বলে সমালোচনার মুখে পড়েছিলেন। তখন যুক্তরাষ্ট্রের একাধিক চিকিৎসক এই অ্যান্টি-ম্যালেরিয়াল ড্রা’গ করো’না রো’গীদের উপর কাজ করে না বলে জানিয়েছিলেন। তারা করো’না চিকিৎসায় এই ওষুধের ব্যবহার সম্পর্কেও সতর্ক করে দিয়েছিলেন।

ট্রাম্প এমন এক সময়ে এই অদ্ভুত মন্তব্য করলেন যখন যুক্তরাষ্ট্রে করো’নায় মৃ’ত্যু ৯১ হাজার ছাড়িয়েছে। মোট আ’ক্রান্ত হয়েছে দেশটি আরও ১৫ লাখের বেশি মানুষ। কিন্তু এসব কিছুই এখন আড়ালে চলে গেছে ট্রাম্পের এই বক্তব্যর কারণে। মার্কিন সংবাদ মাধ্যমগুলোর শিরোনামে জায়গা করে নিয়েছে ট্রাম্পের হাইড্রক্সিক্লোরোকুইন সেবনের খবর।

সূত্র