এনারা হলেন দুনিয়ার অন্যতম জেদি বাড়ি মালিক! যাদের আগে হার মেনেছেন বড় বড় নির্মাতারাও

0
1308

সভ্যতার উন্নতির সাথে সাথে সমগ্র পৃথিবীতে উন্নয়নের কাজও দ্রুত গতিতে এগিয়ে চলেছে। সমস্ত দেশেই বানানো হচ্ছে বড় বড় বিল্ডিং, এইসব নির্মাণ কাজও হচ্ছে অত্যন্ত দ্রুতগতিতে। এছাড়াও কোনো দেশের উন্নতির অন্যতম কারণ হল পরিবহণ ব্যবস্থা, তাই উন্নত মানের সড়ক ও রেলপথেরও নির্মাণ কাজ চলছে দ্রুতগতিতে। এইসব নির্মাণ কাজ করার জন্য যথেষ্ঠ জায়গার প্রয়োজন হয়, তাই বিভিন্ন সময়ে কাঙ্খিত জায়গায় যদি কোনো বাড়ি থাকে তখন সেই বাড়িকে ভেঙে ফেলা হয় এবং বাড়ি মালিককে অন্যত্র স্থানান্তরিত করা হয়। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় বাড়ি মালিক তার নিজস্ব ক্ষতিপূরণ বুঝে নিয়ে সেই জায়গা ছেড়ে দেয়, কিন্তু কিছু মানুষ থাকেন যারা কোনো মূল্যের বিনিময়েই তাদের সম্পত্তি ছাড়তে রাজি হয় না।

আজ আপনাদের সামনে এরকমই কয়েকজন বাড়ি মালিকের কথা বলবো যারা কোনোমতেই তাদের বাড়ি ছাড়তে রাজি হয়নি।

১. এই ছবিতে আপনারা দেখতে পাচ্ছেন, বাড়ির তিনদিকে বড় বিল্ডিং বানানো হয়েছে কিন্তু বাড়ি মালিক তার নিজের বারি ছাড়েননি।

২. হাই রাইজ বিল্ডিং দুটির মাঝখানে বাড়িটি চিঁড়ে-চ্যাপ্টা হয়ে গেছে, তবুও বাড়ি মালিক তার সম্পত্তি ছাড়েননি।

৩. এই দুটো ঘর একজন মালিকেরই। ছবিতে আপনারা দেখতে পারছেন বাড়িদুটি ট্রাম্প প্লাজার সামনে রয়েছে কিন্তু বাড়ি মালিক তাদের বাড়িটি বিক্রি করেননি।

৪. মেলবোর্নের এই বিশালাকার বিল্ডিংয়ের নিচে থাকা ছোটো বাড়িটি আপনারা দেখতেই পাচ্ছেন, যে বাড়ির মালিক কিছুতেই তার বাড়ি বক্রি করতে রাজি হয়নি। বাধ্য হয়েই নির্মাতাদের বড় বিল্ডিংটির ডিজাইন পালটে অন্যরকম করতে হয়।

৫. এই ছবিটি চীনের। চীন সরকার অবধি এই বাড়ি মালিককে টলাতে পারেনি। যদিও এই বাড়িতে কেউ বসবাস করেনা, তবুও বাড়িটি এমনিই রয়েছে। বাধ্য হয়েই রাস্তাটিকে বাঁকিয়ে করতে হয়েছে।

৬. এই ছবিটিও চীনের। ছবিতে যে অ্যাপার্টমেন্টটি দেখতে পাচ্ছেন, তাতে তিনটি পরিবার বসবাস করে। তারা সকলেই বাড়ি ছাড়তে নারাজ ছিল। তাই বাধ্য হয়েই হাইওয়ের ডিজাইন পাল্টাতে হয়।

৭. আপনাদের আগেই বলেছিলাম, কিছু বাড়ি মালিক সত্যিই জেদি হয়। এটি তারই একটি নমুনা মাত্র।

৮. এলাকার সমস্ত লোকজনই তাদের বাড়ি বিল্ডারের হাতে তুলে দেয় শুধু এই মহাশয় বাদে। তাই বাধ্য হয়েই বিল্ডার তাকে অসুবিধায় ফেলার জন্য এই কাজ করে।

৯. কিছু বিল্ডার তো বাড়ি পাওয়ার জন্য বাড়ি মালিকের সাথে এরকম শয়তানিও করেছে।

১০. জেদি বাড়ি মালিকের সংখ্যা বোধহয় চীনে একটু বেশিই। এই ছবিটি চীনের নানজিঙ্গ এলাকার, যেখানে বাড়ি মালিক কিছুতেই তার বাড়ি দিতে রাজি হয়নি।

কমেন্ট করে জানান এইসব জেদি বাড়ি মালিকদের দেখে আপনার কেমন লাগল। মজা পেলে শেয়ার করুন।