সলমান খানের সাথে অভিনয় জীবন শুরু করে নিজেদের কেরিয়ার বরবাদ করেছেন এই ৫ জন বলিউড অভিনেত্রী

0
1002

ভারতীয় চলচ্চিত্র বলতে সবার প্রথমেই সকলের মাথায় আসে বলিউডের কথা। বলিউড ইন্ডাস্ট্রি হল অনেকটা জুয়ার মতোই। কোন সিনেমা সুপারহিট হবে আর কোন সিনেমাই বা বক্স অফিসে মুখ থুবড়ে পড়বে সে কথা কেউ বলতে পারে না। আমাদের পরিচিত জনপ্রিয় অভিনেতারাও এই জুয়া খেলার অংশ বলা যেতে পারে। কারণ অনেক ক্ষেত্রেই দেখা যায়, ওইসব বিখ্যাত বলিউড নায়কদের সৌজন্যেই সিনেমা সুপারহিট হয়ে যায়, অনেক ক্ষেত্রেই সেইসব সিনেমায় ভালো কোনোও রসদ মজুত থাকে না।

সলমান খানের কথাই ধরুন না, অনেক সমালোচকই বলে থাকেন সলমান খান শার্ট খুলে দাঁড়ালেই যে কোনোও সিনেমা অনায়াসে হিট হতে পারে। বলিউডের নতুন নায়িকাদের দর্শকদের মধ্যে জনপ্রিয় করার ক্ষেত্রেও অনেকাংশেই হাত থাকে বিখ্যাত বলি অভিনেতাদের। এরকমই সলমান খানও অনেক নতুন অভিনেত্রীকে বলিউডের সিনেমায় সুযোগ করিয়ে দিয়েছেন, কিন্তু তাদের মধ্যে গুটি কয়েক অভিনেত্রীই সফল হয়েছেন।

আজ আপনাদের এমন ৫ জন বলি অভিনেত্রীর কথা বলবো, যারা সলমানের সাথে নিজেদের অভিনয় জীবন শুরু করেও ফ্লপ হয়েছেন।

১. আথিয়া শেট্টি

সলমান খান ২০১৫ সালে ‘হিরো’ সিনেমায় সুনীল শেট্টির মেয়ে আথিয়াকে লঞ্চ করেন। সলমান খানের নিজের প্রোডাকশন হাউসের প্রথম সিনেমা ছিল এটি এবং নতুন দুই স্বল্প পরিচিত নায়ক নায়িকা ছিল এই ছবিতে। কিন্তু বক্স অফিসে সেই ছবি মুখ থুবড়ে পড়ে এবং এরপর আথিয়া অন্যান্য সিনেমায় অভিনয় করলেও দর্শকদের মনে দাগ কাটতে ব্যর্থ হয়েছেন।

২. ডেইসি শাহ

আদতে একজন কোরিওগ্রাফার ছিলেন ডেইসি, সলমান তাকে প্রথম সিনেমা জগতের সাথে পরিচয় করান। ২০১৪ সালে সমলানের বিপরীতে ‘জয় হো’ সিনেমায় প্রথম অভিনয় করেন ডেইসি। যদিও সেই সিনেমাটি বক্স অফিসে চূড়ান্ত ফ্লপ হয় এবং সেই থেকে ডেইসি নিজেকে বলিউডে টিকিয়ে রাখার চেষ্টা করে যাচ্ছেন।

৩. জারিন খান

২০১০ সালে সলমানের বিপরীতে ‘ভীর’ সিনেমায় প্রথম অভিনয় করেন জারিন খান। সিনেমাটির কথা মনে পড়লে আজও নির্ঘাৎ তা ব্যথা দেয় সলমান খানকে এবং তার আপামোর ভক্তকে। সিনেমাটি বক্স অফিসে সেভাবে সাফল্য পায়নি। তবে জারিন তার বোল্ড লুকের জন্য এখনও কিছু সিনেমায় সুযোগ পাচ্ছেন এবং কিছু গানের অ্যালবামেও দেখা যায় তাকে, তবে দর্শকদের মনে সেভাবে জায়গা করে নিতে পারেননি জারিন।

৪. স্নেহা উল্লাল

স্নেহা উল্লালের বলিউডে প্রথম আবির্ভাব হয় ২০০৫ সালে, যখন তিনি সলমান খানের বিপরীতে ‘লাকি’ সিনেমায় অভিনয় করেন। সিনেমার নাম ‘লাকি’ হলেও, এটি স্নেহার কাছে ‘আনলাকি’ ছিল, বলা যেতেই পারে। মিডিয়ায় এবং ফ্যানদের মধ্যে ব্যাপক গুঞ্জনের সৃষ্টি হয় যখন, ঐশ্বর্য-র সাথে ব্রেক আপের পর সলমান ঐশ্বর্য্য-র মতোই দেখতে এই অভিনেত্রীকে খুঁজে পান। কিন্তু স্নেহাকে বর্তমানে আর কোনো সিনেমাতেই দেখা যায় না।

৫. ভূমিকা চাওলা

ভূমিকা রীতিমত দাপটের সাথে বলিউড জগতে পা রাখেন ‘তেরে নাম’ সিনেমায় সলমানের বিপরীতে অভিনয় করে। সিনেমাটি ব্যাপক জনপ্রিয় হয়েছিল এবং ব্লকব্লাস্টার তকমাও পেয়েছিল। কিন্তু ভূমিকা এই সুযোগের সদ ব্যবহার করতে ব্যর্থ হন এবং সেই সিনেমার পর থেকে ভূমিকাকে সেইভাবে আর সিনেমার পর্দাতে দেখায় যায় না।

শুধুমাত্র বিখ্যাত অভিনেতাদের সাহায্য নিয়েই নয়, বলিউডের এমন অনেক অভিনেত্রী আছেন যারা নিজেদের অভিনয় গুণে প্রতিষ্ঠিত হয়েছেন আজ। তাই আশা করা যায় এইসব বলিউড অভিনেত্রীরাও হয়তো একদিন ঘুরে দাঁড়াবেন এবং নিশ্চিত সাফল্য পাবেন।