দেশকে করোনা মুক্ত করতে ভরসা করোনা দেবী-র, চলছে দিনরাত আরাধনা (ভিডিও সহ)

0
171

এই মুহূর্তে করোনা নিয়ে আতঙ্কিত সকলেই। সারা বিশ্বের তুলনায় ভারতে করোনা আতঙ্ক কিছুটা বেশি। করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে জর্জরিত ভারত বর্ষ। সুস্থ থাকাটাই যেন এই মুহূর্তের একটা বড় চ্যালেঞ্জ। মানুষ প্রতিনিয়ত নিজেকে এবং নিজের পরিবারকে সুস্থ রাখার প্রচেষ্টায় অতিক্ষুদ্র ভাইরাসের বিরুদ্ধে সংগ্রাম চালিয়ে যাচ্ছে। কোথাও আবার করোনাকে দেবতা হিসেবে পূজা করে তাকে সন্তুষ্ট রাখার প্রয়াসও চালানো হচ্ছে।

ঈশ্বরের কাছে তাঁদের আকুল আর্তি করোনাকে দ্রুত বিদায় করে ঈশ্বর ফের তাঁদের স্বাভাবিক জীবন ফিরিয়ে দিন। এবার একেবারে করোনা দেবী বলেই এক বিগ্রহের প্রতিষ্ঠা করলেন কোয়েম্বাটুরের বাসিন্দারা।

এখানে করোনা দেবী মন্দির প্রতিষ্ঠা করেছেন তাঁরা। আর সেই মন্দিরে প্রতিষ্ঠিত হয়েছে দেড় ফুটের কষ্টি পাথরের তৈরি করোনা দেবী। আপাতত এই দেবীর পুজো শুরু হয়েছে মন্দিরে। ভক্তের আগমনও শুরু হয়েছে। সকলের বিশ্বাস অবশ্যই করোনা দেবী তাঁদের কৃপা করবেন। দেশ থেকে বিদায় নেবে করোনা। করোনা দেবীর মন্দির প্রতিষ্ঠা কোয়েম্বাটুরে বড় করে হলেও তার আগে কেরালার কাডাক্কল এলাকায় এক পুরোহিত তাঁর বাড়িতেই করোনা দেবীর মন্দির তৈরি করে ফেলেছেন।

৪৮ দিনের একটি বিশেষ পূজা রাখা হয়েছে ওই মন্দিরে। টানা ৪৮ দিন বিশেষ প্রার্থনা করার পর মহাযজ্ঞ করা হবে। মন্দিরের দায়িত্বপ্রাপ্ত পুরোহিত শিবলিঙ্গেশ্বরা জানালেন, এর আগেও প্লেগ বাকলি দেয়ার মত মহামারী সময় এই মন্দিরে পূজা অর্চনা করা হয়েছিল। সেই সময় মহামারীর হাত থেকে মুক্তি পাওয়া সম্ভব হয়েছিল। সেই বিশ্বাস থেকেই আবার করোনা দেবীর পূজা শুরু হল মন্দিরে।