‘স্তনের আকার নিয়ে আমি গর্বিত আর আমি ওদের ওভাবেই ভালবাসি’ বললেন এই বাঙালী অভিনেত্রী

0
1522

আন্তর্জাতিক নারী দিবসকে ঘিরে দেশ-বিদেশের তারকারা শুভেচ্ছা জানাচ্ছেন । বলিউডের নারী তারকারা যেমন সরব হয়েছেন বিশেষ দিনটি উপলক্ষে, তেমনি টালিউড অভিনেত্রী স্বস্তিকা মুখার্জিও সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা জানান ভক্তদের । পাশাপাশি সেখানে একটি পোস্টের মাধ্যমে সমালোচকদের মোক্ষম জবাব দিলেন স্বস্তিকা । সম্প্রতি ইনস্টাগ্রামে এক ডিজাইনারের পোশাক পরে ছবি পোস্ট করেছিলেন স্বস্তিকা । নীল আর সাদার মিশ্রণের পোশাক পরা ছবিটি দেখে অনেকেই প্রশংসা করে মন্তব্য করেছেন । তবে সমালোচনারও অভাব হয়নি । কেউ খোঁটা দিয়েছেন বয়স নিয়ে । কেউ আবার শরীরিক গঠন নিয়েও বলেছেন ।

অভিনেত্রীর স্তনের আকার ঠিক নেই বলেও মন্তব্য করেছেন অনেকে । কেউ বলেছেন, স্তনের আকার ঠিক না থাকায় পোশাকটা তাকে মানাচ্ছে না । এর জবাবে স্বস্তিকা লিখেছেন, ছবিতে সব নারীকে সবসময় সুন্দর দেখানো বাধ্যতামূলক । তাদের ঠোঁট, স্তন, কোমর, নিতম্বের আকার যথাযথ হতে হবে । যদি এর একটাও না থাকে, তবে সার্জারি করতে যাও, সেটা ঠিক করে নিয়ে এসো । আর তা না হলে সমালোচিত হও । কী প্রহসন !’

ছবির মন্তব্যের ঘরে একজন স্বস্তিকার স্তনের আকার নিয়ে প্রশ্ন তোলেন । এমন প্রশ্নে নিজের ব্যক্তিত্ব ঠিক রেখে ঠান্ডা মাথায় তিনি জবাবে বলেন, অভিনয়ের পাশাপাশি তিনি একজন মা । বছরের পর বছর স্তন্যপান করিয়েছেন তিনি । তাও পাম্পিং করে নয়, স্বাভাবিকভাবেই । সুযোগ পেলে আবারও স্তন্যপান করাব আমি । আর সে জন্য অমি এক জন গর্বিত মা । আপনার যদি আমার স্তন নিয়ে কিছু বলার থাকে, যান, কয়েক বছর ধরে কোনও শিশুকে বুকের দুধ খাইয়ে আসুন আগে ।

স্বস্তিকা মুখোপাধ্যায় শুক্রবারের ফেসবুক পোস্টে লিখেছেন, ‘‘এক জন নারীকে দেখার সময়ে সব পুরুষের চোখে কি প্রথম এটাই বিবেচ্য যে তার স্তনের আকার কেমন ? এটাই কি তাঁদের মন্তব্য করার মতো একমাত্র বিষয় ?”

মা হিসেবে আমার স্তনের আকার নিয়ে আমি গর্বিত । এরপরেই স্বস্তিকা প্রশ্ন ছুড়ে দিয়েছেন, কেন পুরুষরা সবসময় নারীদের স্তন নিয়ে আগ্রহী ? স্বস্তিকা আরও লিখেছেন, ‘অভিনয়ের সময় আমাকে এমন ব্রা পরতে হয়, যাতে স্তনের আকারটা সুন্দর দেখায়, ঠিক যেমনটা দেখতে চায় সবাই । কিন্তু যখন কাজের বাইরে থাকি, তখন সেসব নিয়ে ভাবি না । কিন্তু সেটা যখন আমি করছি না, তখন আমার কিচ্ছু এসে যায় না ।  “হ্যাঁ, আমার স্তনজোড়া শিথিল, আর আমি ওদের ওভাবেই ভালবাসি ।” স্বস্তিকার এই সাহসী মন্তব্য মন ছুঁয়ে গিয়েছে যোগাযোগ মাধ্যম ব্যবহারকারী ভক্তদের ।

সূত্র – টাইমস অফ ইন্ডিয়া