বিক্রি বাড়াতে বিনা পোশাকে খাবারের হোম ডেলিভারির ব‍্যবস্থা করলো রেস্তোরাঁ

0
517
প্রতীকী ছবি

করোনা আবহে বিপুল লোকসানের মুখে রেস্তোরাঁর ব্যবসা। সং’ক্রমণ এড়াতে বাইরে থেকে খাবার অর্ডার দিতে এড়িয়ে যাচ্ছেন সিংহভাগ জনতা। এমন অবস্থায় ব্যবসা ধরতে অভিনব ফন্দি আঁটল এই সুশি রেস্তোরাঁ। পেটের আ’গুন নেভাতে লোভনীয় খাবারের সঙ্গে বিনামূল্যে ক্রেতার চোখের সুখে ব্যবস্থার কথাও ভেবেছে রেস্তোরাঁটি। হোম ডেলিভারির জন্য অর্ডার আসলে খাবার পৌঁছাতে বিনা পোশাকে ক্রেতার দরজায় পৌঁছে যাচ্ছেন রেস্তোরাঁর প্রতিনিধি।

প্রতীকী ছবি

দরজা খুলেই অর্ধন’গ্ন হ্যান্ডসাম পুরুষদের দেখে আপ্লুত ক্রেতারাও। রেস্তোরাঁটি এই বিশেষ পরিষেবার নাম রেখেছে ‘ডেলিভারি মাচো’। সুস্বাদু খাবারের সঙ্গে সঙ্গে দর্শন মিলবে সুদর্শন সুঠা’মদে’হী পুরুষদেরও। ডেলিভারি মাচো-এর স্বাদ নিতে শর্ত একটাই।

ন্যূনতম ৭০০০ ইয়েন অর্থাৎ ৬৬ ডলারের খাবার অর্ডার দিলেই খাবারের সঙ্গে সঙ্গে একজন হ্যান্ডসাম পুরুষ পৌঁছে যাবে ক্রেতার বাড়ি। ব্যবসা বাড়াতে ডেলিভারি মাচো পরিষেবার বুদ্ধি মাথায় আসে শেফ মাসানোরি সুগিওরাওয়ের মাথায়। ৪১ বছরের এই শেফ একজন বডিবিল্ডারও।

লকডাউনের জেরে রেস্তোরাঁর মতো বন্ধ ছিল জিমও। কাজ হারিয়েছেন অনেক বডি বিল্ডার। এরকমই কিছু বন্ধু বডি বিল্ডারদের ডেলিভারি মাচো-এর কাজে লাগানোর কথা ভাবেন সুগিওয়ারা।

প্রতীকী ছবি

যেমন ভাবা তেমন কাজ। এই নয়া অফারের সৌজন্যে একধাক্কায় ব্যবসা অনেকটাই লাভের মুখ দেখেছে। জাপান জুড়ে হইচই ফেলে দিয়েছে সুগিওয়ারার এই ডেলিভারি মাচো অফার। মাস গেলে শুধু এই অফারের কারণে শেফ মাসানোরি সুগিওরাওয়ের রোজগার এখন ১.৫ মিলিয়ন ইয়েন।

সংগৃহীত – নিউজ১৮ বাংলা