এবার মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই গান গেয়ে দেবী দুর্গাকে শারদ অর্ঘ্য করলেন, শুনুন সেই গান

0
170

কবিতা লেখা থেকে ছবি আঁকা- সব বিষয়েই মুখ্যমন্ত্রীর অশেষ আগ্রহ। হাজারো কর্মব্যস্ততার মধ্যেও নিজের মতো করে সময় বের করে নেন পছন্দের কাজগুলির জন্য। কখনও তাঁর কবিতা ঐক্যবদ্ধ হওয়ার বার্তা দেয়, তো কখনও হয়ে ওঠে প্রতিবাদের ভাষা। এবার মহালয়ায় খানিকটা অন্য ভূমিকাতেই দেখা গেল মমতা বন্দ্যোপাধ্যায়কে। মায়ের আগমনির সুর তাঁর কণ্ঠে। মহালয়ার পুণ্যতিথিতে দেবীপক্ষের শুরুতেই নিজেই গান গেয়ে দেবীর আবাহন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মা দুর্গার চরণে এ হল তৃণমূলনেত্রীর শারদ অর্ঘ্য। করোনা আবহে বাঙালির শ্রেষ্ঠ উৎসব নিয়ে এবার সাবধানী বাংলা। এমন অনিশ্চিত সময়ে সকলেরই প্রার্থনা মা এসে হরং করুক মারী। এই কঠিন সময়েই দেবী বন্দনা শোনা গেল খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কণ্ঠে।

‘আশ্বিনের শারদপ্রাতে, বেজে উঠেছে আলোক মঞ্জির…।’ বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠই যেন মায়ের আগমনি বার্তা বহন করে আনে প্রতিবার। এবারও ব্যতিক্রম নয়। মায়ের আবাহনে ও আগমন উদযাপনের জন্য এর আগে বহুবার কলম ধরেছেন নেত্রী। কখনও বিখ্যাত পুজোর থিম সং লিখেছেন তো কখনও সুর দিয়েছেন তাতে। এই প্রথম দেবীর আবাহন ধ্বনিত হল তাঁর কন্ঠে। গেয়ে উঠলেন, জাগো তুমি জাগো জাগো দুর্গা…।

প্রতীকী ছবি

মহালয়ায় দেবী দুর্গার কাছে তাই মুখ্যমন্ত্রীর প্রার্থনা, সব বাধা দূর করে ফের সাফল্যের শিখর যেন ছুঁতে পারে বাংলা। ভিডিওটির সঙ্গে তিনি লিখেছেন, “মা আসছেন। শারদীয়ার শুভক্ষণে জাগছে আলোর ভুবন। মা দুর্গার আগমনে মুছে যাক সমস্ত গ্লানি, ঘুচে যাক জরা। ব্যাধির প্রকোপকে জয় করে, প্রাকৃতিক দুর্যোগে হওয়া ব্যাপক ক্ষয়ক্ষতির বাধা টপকে বাংলা এগিয়ে যাক উন্নতির শিখরে। বাংলার সমস্ত মানুষের জন্য মঙ্গল কামনা করে মহালয়ার পুণ্য তিথিতে মা দুর্গার চরণে প্রণাম জানিয়ে আমার শারদ অর্ঘ্য নিবেদন করলাম।”

বৃহস্পতিবার মহালয়ার পুণ্যতিথিতে দেবীর বন্দনা শোনা গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের কন্ঠে। ফেসবুকে নিজের পেজে নেত্রী শেয়ার করলেন তাঁর নিজের গাওয়া, জাগো দুর্গা…।

শুনে নিন সেই গান –

সূত্র –