অদ্ভুত কিছু বিশ্ব রেকর্ড – পর্ব ১

0
1503

বিশ্ব রেকর্ড নামটার সাথে মোটামটি সবাই পরিচিত । অনেকেই অনেক রকমের বিশ্ব রেকর্ড গড়েছেন । কিন্তু আজ আপনাদের সামানে তুলে ধরব কিছু অদ্ভুদ ধরনের বিশ্ব রেকর্ড । যা আপনাদের হতবাগ বা অবাক যেটাই বলুননা কেন করে দেবে । তাহলে আর দেরি না করে চলুন শুরু করা যাক ।

এনার রেকর্ডটি হল, কানের মধ্যে থেকে বের হওয়া সবথেকে বড় চুলের । এই চুল ১৮.১ সেমি লম্বা ।

এই ব্যাক্তি এক চাকায় মটর সাইকেল চালিয়ে সর্বোচ্চ গতির রেকর্ড করেছেন । ১৭৩.৮১ কিমি প্রতি ঘন্টায় মটর সাইকেল এক চাকায় চালিয়ে এই বিশ্ব রেকর্ডটি গড়েন ।

ইস্রাইলের আহরণ শ্যাময়েল তার বাগানে ৫.২৬৫ কেজি ওজনের লেবু ফলাতে সক্ষম হন । এটি বিশ্বের সব থেকে বড় লেবুর রেকর্ড অর্জন করে ।

আমেরিকার “মেল্ভিন বথ” ২৯.৮ ফুট লম্বা হাতের নোখ নিয়ে বিশ্বের সব থেকে বড় নখের অধিকারি । কিন্তু তার নখ প্যাচানো, কিন্তু “লি রিমন্ড” বিশ্ব রেকর্ড গড়েন সবথেকে বড় সোজা হাতের নখের ।

“হুইম হফ” ১ ঘন্টা ৪২ মিনিট ২২ সেকেন্ড টানা বরফের নিচে থেকে বিশ্ব রেকর্ড গড়েন ।

“ডরথি ডি ল” হচ্ছেন পৃথিবীর সব থেকে বয়স্ক কোন টেবিল টেনিস জেতা এক নারী । তিনি ৯৭ বছর বয়সে XIV World Veterans Table Tennis Championships জিতে এই রেকর্ড গড়েন ।

“আনিতা সওয়ারেজ” জার্মানিতে মোট ১৯ বিয়ারের বড় গ্লাস একসাথে নিয়ে ৪০ মিটার দূরত্ত পার করে এই বিশ্ব রেকর্ডটি গড়েন ।

“হেল্মার্ট উইজ” সর্বাধিক (৬৮ বছর) বয়স্ক বাঞ্জি জাম্পার ।

১১৪ জন লোক নিয়ে ষ্টিলের তৈরি এই নৌকাটি বিশ্ব রেকর্ডটি গড়েন ।

ইতালির ভিটরিয় ইনোসেন্ট্রা সর্বচ্চ জলের গভীরতায় সাইকেল চালিয়ে এই রেকর্ডটি গড়েন । তিনি ২১৮.২ ফুট জলের নিচে এই সাইকেল চালান ।

ভিরনিকা টর ডুবুরিদের সাঁতার কাটার সাহার্যার্থে ব্যাবর্হিত পাদুকা ব্যাবহার করে ১০০ মিটার দৌড়ে সর্বোচ্চ গতিতে রেকর্ডটি গড়েন । তিনি ১০০ মিটার দৌড়ান মাত্র ১৯.২৭৮ সেকেন্ডে ।

এটি হোটেলে প্রাপ্ত পৃথিবীর সব থেকে বড় বার্গার । এর ওজন ৭৪.৭৫ কেজি এবং এর দাম ৩৯৯ আমেরিকান ডলার । এটি পাবেন Mallie’s Sports Grill & Bar in Southgate এ যা আমেরিকার মিসিগানে অবস্থিত ।

মাইক হাওয়ার্ড এই রেকর্ডটি গড়েন । একটি ধাতব পাত যা দুটি বেলুনের মাঝে অবস্থিত এবং যা ৬৫২২ ফুট উচ্চতায় । তিনি এই দুটি বেলুনের মধ্যে একটি থেকে আরেকটিতে অবস্থান পরিবর্তন করেন এই ধাতব পাতের উপর হেঁটে ।

কিম গডম্যান তার চোখ তার অক্ষি গোলক থেকে ১২ মিমি বেড় করে আনতে পারেন ।

ইজবেল ভার্লি তার শরীরের ৯৩% স্থায়ী ট্যাটু আঁকা ।

জেফ ভ্যান ডিজিক বিশ্ব রেকর্ডটি গড়েন একসাথে ২২৭টি টি-সার্ট একসাথে পরে ।

ইংল‍্যান্ডের ‘গ্যারি টার্নার’, এনার বিশ্ব রেকর্ডটি একটু ভিন্ন । ইনি পেটের চামড়া টেনে ১৫.৮ সেঃমিঃ পর্যন্ত লম্বা করে বিশ্ব রেকর্ডটি গড়েন ।

এটি বিশ্বের সব থেকে বড় শামুক । এর নাম ‘Achatina achatina’, এর প্রাপ্তি স্থান হল আফ্রিকা । এটি লম্বায় ৩৯.৩ সেঃমিঃ আর এর ওজন ৯০০ গ্রাম ।

ইনি হলেন ১০০ মিটার দৌড়ে বিশ্ব রেকর্ডধারি । কি অবাক হচ্ছেন ? আসলে ইনি ৪ হাত পায়ে দৌড়ে এ রেকর্ড গড়েছেন । ১০০ মিটার দৌড়াতে সময় নিয়েছেন ১৮.৫৮ সেকেন্ড । আর এটি গড়েছেন ‘কেইঞ্চি’ ষ্ট্যাডিয়ামে যা জাপানে অবস্থিত ।

দেখে বুঝে গেছেন এই রেকর্ডটি টার দাড়ি নিয়ে । ‘সাড়ওয়ান সিং’ এর দাড়ি ৭.৭ ফুট লম্বা ।

এই বিশ্ব রেকর্ডটি গড়েছেন কানাডার রেভ কেভিন ফাষ্ট । ইনি ৫৭২৪৩ কেজি ওজনের একটি ফায়ার সার্ভিস গাড়িকে টেনে  ১০০ ফুট দূরত্ব অতিক্রম করেন ।

তুর্কিস এই লোকটি টার চোখ দিয়ে দুধ নিক্ষেপ করতে পারেন । আর তিনি সর্বোচ্চ ৯.২ ফুট দূরত্ব নিক্ষেপ করে এই রেকর্ডটি গড়েছেন ।

এটি বিশ্বের সব থেকে বড় আপেল । এর ওজন ১.৮ কেজি ।