যে সিনেমাগুলো দেখতে দেখতে অদ্ভূত কারণে মারা গিয়েছে কিছু মানুষ!

0
1248

সিনেমা শুধু মানুষ আনন্দ দেয় না, শুধু ভাবায় না । অনেক সময় মেরেও ফেলে । এমনই সব সিনেমা যা কোনও ভাবে মৃত্যুর কারণ হয়ে দাঁড়িয়েছে । মৃত্যুর কারণগুলি অবশ্য অনেক সময়ই অদ্ভূত । আজ এমনসব কিছু সিনেমার কথা থাকল ।

১. লোন সারভাইভার (Lone Survivor)


মার্কিন যুক্তরাষ্ট্রের নেভি সিল দলের এক তালিবান নেতাকে ধরার বাস্তব জীবনের গল্পকে নিয়ে তৈরি হওয়া এই সিনেমা দেখতে দেখতে মানুষ মারা যাওয়ার ঘটনা ঘটে । ঘটনাটা ঘটে এইভাবে ফ্লোরিডার এক হলে সিনেমাটা দেখছিল ছাদ ওলসান নামের এক ব্যক্তি ।  তার পিছনের সারিতেই বসলেন ৭১ বছরের এক অবসরপ্রাপ্ত পুলিস অফিসার, নাম কার্টিস রাভিস । ওলসান সিনেমাটি দেখতে দেখতে মোবাইলে একজনকে টেক্সট করছিলেন । তাতে আপত্তি জানান এই অবসরপ্রাপ্ত পুলিস অফিসার । দুজনের ঝগড়া শুরু হয়ে যায় । কিছুক্ষণ বাদে পকেট থেকে বন্দুক বের করে ওলসানকে হত্যা করেন সেই পুলিস অফিসার । অথচ সিনেমা হলে একটা সময় সেই পুলিস অফিসারটিও এসএমএস করেছিলেন ।

২. দ্য টোয়ালাইট সাগা-একল্পিস (The Twilight Saga: Eclipse)


হলে সিনেমাটা দেখতে দেখতে ও খুব কাঁদছিল । গার্লফ্রেন্ড সেদিনই ওর সঙ্গে ব্রেকআপ করে । সিনেমাটাও তাকে খুব ব্যথা দেয় । হলেই ও খুব মদ্যপান করছিল । শেষ অবধি সিনেমার মাঝপথেই ও মারা যায় । ওর নাম ড্যামিয়েন অ্যানথনি সিমেথি ।

৩. অবতার (Avatar)


৪২ বছরের তাইওয়ানের কুয়ো নামের এক ভদ্রলোকের ভারী পছন্দের সিনেমা এটা । দ্বিতীয়বার সিনেমাটা হলে দেখতে গিয়ে উত্তেজনায় উচ্চরক্তচাপ জনিত সমস্যায় ভুগে কোনও রকমে হল থেকে বেরিয়ে আসেন । কিছুটা ভাল লাগলে ফের সিনেমা হলে ঢোকেন । বেরিয়ে এসে তাকে হাসপাতালে ভর্তি করতে হয় । মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে মারা যান সেই ভদ্রলোক । কারণ অবতার দেখে তিনি দারুণরকম উত্তেজিত হয়ে গিয়েছিলেন ।

৪. দ্য ক্রিপিং আননোন (The Creeping Unknown)


ভয়ের সিনেমা । ৯ বছরের স্টুয়ার্ট কোহান নামের এক বালক সিনেমাটা দেখে এতটা ভয় পায় যে হার্ট অ্যাটাক করে সিনেমা হলেই মারা যায় ।

৫. ব্ল্যাক সোয়ান Black Swan


সিনেমা হলে পপর্কন নিয়ে মারামারি । মাঝপথে মৃত্যু । ২৭ বছরের এক মহিলা মেরে ফেলে ৪২ বছরের এক মহিলাকে । কারণ খুব জোর শব্দ করে পপকর্ন খাচ্ছিলেন । যার জন্য নাকি সিনেমাটা দেখায় তার ব্যাঘাত ঘটছিল ।

৬. গ্র্যান্ড মস্তি (Grand Masti)


না শুধু বিদেশের সিনেমা নয় বলিউডের সিনেমা দেখতে দেখতেও মানুষ মৃত্যুর ঘটনা ঘটেছে । ইন্দ্র কুমারের এই সেক্স কমেডি সিনেমা দেখতে গিয়ে হাসতে হাসতে জ্ঞান হারান মঙ্গেস ভোগাল নামের এক ব্যক্তি । তত্‍ক্ষণাত্‍ তাঁকে হাসপাতালে ভর্তি করা হয় । কিন্তু ডাক্তাররা জানান হাসপাতালে আনার আগেই স্ট্রোকে তাঁর মৃত্যু হয়েছে ।

ছাড়াও ডার্ক নাইট রাইজেস, অ্যা ফিশ কলড ওয়ান্ডা, দ্য প্যাশান অফ দ্য ক্রিস্ট– নামের তিনটি সিনেমা দেখতে দেখতে সিনেমা হলে উত্তেজনায় মানুষের মৃত্যুর ঘটনা ঘটেছে ।