প্রথম ছবিতেই বি’কিনি পরেছেন যে সব নায়িকারা

0
1468

বলিউডের সঙ্গে খ্যাতি যেন সমার্থক। আর খ্যাতি পেতে প্রতি বছরই ঝলমলে এই আঙিনায় নাম লেখান নতুন নতুন ছেলেমেয়ে। তাদের মধ্যে অনেকেই রাতারাতি জনপ্রিয়তা পেতে প্রথম ছবিতেই বি’কিনি পরে অভিনয় করেন। নতুন প্রজন্মের তারকাদের মধ্যে আলিয়া ভাট ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবিতে হলুদ রঙা বি’কিনি পরেছেন। ক্যাটরিনা কাইফও তার প্রথম ছবি ‘বুম’-এ বি’কিনি পরে ক্যামেরার সামনে এসেছেন। সাঁতার পোশাক পরার এই প্রবণতা এখন প্রায় সব নবাগতাদের মধ্যেই লক্ষণীয়। চলুন জানা যাক তেমন কয়েকজনের কথা।

ডিম্পল কাপাডিয়া –

বলিউডে এখন বি’কিনি পরার চল, তা নিয়ে সমালোচকরা নাক সিঁটকান না। এই প্রবণতা শুরু হয়েছিলো সেই সত্তর দশকেই। ১৯৭৩ সালে নিজের প্রথম ছবি ‘ববি’তে কমলা রঙা বি’কিনি পরে অভিনয় করেন ডিম্পল কাপাডিয়া। এজন্য তুমুল আলোচিত হয়েছিলেন তিনি। ছবিটি বক্স অফিসে সাড়া ফেললেও পরে ধীরে ধীরে তার সাফল্যের পারদ নামতে থাকে। এ বছর ‘ফাইন্ডিং ফ্যানি’র মাধ্যমে অভিনয়ে ফিরেছেন ৫৭ বছর বয়সী এই অভিনেত্রী।

পূজা গুপ্ত –

সাবেক মিস ইউনিভার্স পূজা গুপ্তর অভিষেক হয়েছে রেমো ডি’সুজার ‘ফালতু’ (২০১১) ছবির মাধ্যমে। এতে তার উপস্থিতি অবশ্য কমই ছিলো। সমুদ্র পাড়ে বিকি’নি পরে দৌড়ানোর কোনো দৃশ্যে অবশ্য ৩২ বছর বয়সী এই সুন্দরীকে দেখা যায়নি। তবে বক্ষবন্ধনী পরে ক্যামেরার সামনে এসে রূপালি পর্দা ঝলমলে করেছেন তিনি। নিজের তৃতীয় ছবি ‘গো গো গন’-এ (২০১৩) নীল রঙা বিকিনি পরে অভিনয় করেছেন পূজা।

পুনম পান্ডে –

বলিউডের সবচেয়ে বেপরোয়া বিকি’নি-কন্যা সম্ভবত পুনম পান্ডে। নিজের প্রথম ছবি ‘নেশা’য় (২০১৩) বিকি’নি পরে অভিনয় তো করেছেনই, ‘জিতুন নেশা বি’কিনি’ নামে প্রতিযোগিতারও আয়োজন করেছিলেন প্রচারণার অংশ হিসেবে। ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়লেও সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে নিয়মিতই বিকি’নি পরা ভিডিও আর স্থিরচিত্র পোস্ট করে জনপ্রিয়তা ধরে রেখেছেন ২৩ বছর বয়সী এই অভিনেত্রী।

জোয়া আফরোজ –

শিশুশিল্পী হিসেবে ‘হাম সাথ সাথ হ্যায়’ (১৯৯৯) ও ‘কুছ না কাহো’ (২০০৩) ছবিতে অভিনয় করেছিলেন জোয়া আফরোজ। গত বছর মিস ইন্ডিয়া ইন্টারন্যাশনাল নির্বাচিত হন তিনি। নায়িকা হিসেবে বলিউডে তার অভিষেক হয়েছে ‘দ্য এক্সপোজ’ (২০১৪) ছবির মাধ্যমে। এর প্রথম দৃশ্যেই কালো রঙা বি’কিনি পরে পর্দায় আসেন ২০ বছর বয়সী এই সুন্দরী। জোয়া ওই একটি দৃশ্যের সুবাদেই খবরের শিরোনামে আসেন। ছবিটিও মোটামুটি ব্যবসা করেছে।

সাশা আঘা –

বর্ষীয়ান অভিনেত্রী-গায়িকা সালমা আঘার মেয়ে সাশা আঘাকে তার প্রথম ছবি ‘আওরঙ্গজেব’-এ (২০১৩) দেখা গেছে বিকি’নিতে। তার চরিত্রের গুরুত্ব অতোটা না থাকলেও নীল জলে তার ভেজা অবয়ব তরুণদের মন কাড়ে।

সানি লি’ওন –

‘বিগ বস’ ঘরে পা রেখেই সাড়া ফেলে দিয়েছিলেন সানি লি’ওন। এরপর বড়দের উপযোগী ছবির এই বিখ্যাত অভিনেত্রী বলিউডে পাড়ি জমাতে বেশি সময় নিলেন না। তিনি ‘জিসম টু’ হাতে নেওয়ার পর তাকে বিকি’নি দৃশ্যে দেখার প্রতীক্ষায় ছিলো দর্শকরা। নিরাশ করেননি তিনি। গোলাপি রঙা বি’কিনি পরে রূপালি পর্দায় আসেন তিনি। ছবিটি ফ্লপ হলেও ‘রাগিনি এমএমএস টু’র মাধ্যমে বাণিজ্যিক সাফল্যের স্বাদ পান ৩৩ বছর বয়সী এই তারকা। এতেও বিকি’নি দৃশ্যে দেখা গেছে তাকে। এখন তো বলিউডে সব ছবিতেই বি’কিনি পরার সাহস দেখান একমাত্র সানি লি’ওন।

সুরভিন চাওলা –

ছোট পর্দার জনপ্রিয়তা অভিনেত্রী সুরভিন চাওলা বলিউডে কয়েকটি ছবিতে স্বল্প উপস্থিতির চরিত্রে অভিনয় করেছেন। তবে ‘হেট স্টোরি টু’ তাকে আলোচিত করেছে। ছবিটির কয়েকটি দৃশ্যে সোনালি ও নীল রঙা বি’কিনিতে রূপালি পর্দায় এসে এক নিমিষে ছেলেদের মন কেড়েছেন ৩০ বছর বয়সী এই অভিনেত্রী। ঠিক সময়ে দান করার কৌশলটা যে তার ভালোই জানা, সেটাই প্রমাণ করে দিলেন সুরভিন।

আলিয়া ভাট –

স্বল্প সময়ে বলিউডে প্রথম সারিতে পৌঁছে গেছেন আলিয়া ভাট। করণ জোহরের হাত ধরে ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ (২০১২) ছবির মাধ্যমে মিষ্টি মেয়ের ভাবমূর্তি গড়েছেন তিনি। প্রথম ছবিতেই হলদে বি’কিনি পরে বড় পর্দায় আসতে সংকোচ ছিলো না তারও। সমুদ্রপাড়ের এই দৃশ্যে তাকে দারুণ আকর্ষণীয় মনে হয়েছে।

ক্যাটরিনা কাইফ –

২০০৩ সালে মুক্তি পাওয়া প্রথম ছবি ‘বুম’-এর জন্য অতোটা আলোচিত হননি ক্যাটরিনা কাইফ। তবে এতে তার বি’কিনি পরা দৃশ্যগুলো দর্শকরা মনে রেখেছে আজও। তবে ৩১ বছর বয়সী এই অভিনেত্রী পরবর্তীতে আর কোনো ছবিতে বি’কিনি পরে অভিনয় করেননি। তিনি এখন বলিউডের প্রথম সারির তারকা।

সূত্র – ইন্টারনেট