শাহরুখ-গৌরীর স্কুল জীবনের প্রেমের ছবি ভাইরাল

0
1058

বর্তমানে একজন বলিউড বাদশা, আর অন্যজন সেই বদশার ঘরণী । বুঝতেই পারছেন কার কথা বলছি ? শাহরুখ ও গৌরী । কিং খানের পত্নী গৌরীকে ‘বলিউডের ফার্স্ট লেডি’ বললেও অত্যুক্তি হয়না । যদিও শাহরুখ-গৌরীর প্রেম, বিয়ে এসব কিছুই এতটা সহজ ছিল না । মাঝে অনেক কঠিন রাস্তা পার হতে হয়েছে তাদের । তাদের প্রেমটা খানিকটা বলিউডের সিনেমার গল্পের মতোই । রূপকথা বললেও ভুল হবে না । এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের জিনিউজ পত্রিকা ।

মাত্র ২৫ বছর বয়সে বিয়ে করেছিলেন । বলিউডে পাকাপাকিভাবে জায়গা করে নেওয়ার আগেই গৌরির সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন শাহরুখ খান । বাকিটা তো ইতিহাস । প্রায় সবারই জানা । কিন্তু, বলিউড ‘বাদশা’ কেন এত আগেভাগে বিয়ে সেরে ফেললেন ? কিছুদিন আগেই এই প্রশ্নের জবাব দিয়েছিলেন কিং খান ।

এত তাড়াতাড়ি কেন বিয়ে করলেন ? এক ভক্তের এই প্রশ্নের উত্তরে শাহরুখ কি বললেন ? বলিউড ‘বাদশা’ বলেন, ‘ভাই লাভ অর লাক কাভি ভি আজ যাতে হ্যায় । সো বোথ কেম আর্লি উইথ গৌরি’ । অর্থাৎ ভালবাসা যেমন মানুষের জীবনে যখন তখন এসে হাজির হয়, তেমনি ভাগ্যের চাকাও যে কোনও সময় ঘুরে যেতে পারে । আর তার জীবনে ভালবাসা এবং ভাগ্যের চাকা একই সঙ্গে ঘুরে গিয়েছিল গৌরির আগমনে ।

শাহরুখ খানের ওই অকপট উত্তরের পরই তার ভক্তরা উচ্ছ্বসিত হয়ে পড়েন । শাহরুখ খান যে কত সহজে সোজা সাপ্টাভাবে তার ব্যক্তিগত জীবনকে খোলা খাতার মত তুলে ধরেছেন, তা আরও একবার স্পষ্ট হয়ে যায় ।

প্রসঙ্গত, ১৯৮৪ সালে একটি পার্টিতে হাজির হয়ে গৌরির সঙ্গে প্রথম পরিচয় হয় শাহরুখ খানের । সে সময় শাহরুখের বয়স ছিল মাত্র ১৮ । আর গৌরী আরও ছোট । অন্য একটি ছেলের সঙ্গে পার্টিতে নাচছিলেন গৌরী । সেসময়ই শাহরুখের চোখ গিয়ে পড়ে গৌরীর উপর ।

যদিও সেসময় শাহরুখ লাজুক হওয়ায় তিনি কিছুতেই গৌরীকে তার সঙ্গে নাচের প্রস্তাব দিতে পারছিলেন না । অবশেষে যখন বললেন, তখন গৌরী রাজি হননি । গৌরী স্পষ্ট জনিয়ে দেন, তিনি আগ্রহী নন বয়ফ্রেন্ডের জন্য অপেক্ষা করছেন ।

যদিও সেদিন গৌরীর সঙ্গে যে তরুণটি ছিলেন তিনি আদপে গৌরীর ভাই । পরে যখন শাহরুখ বিষটি জানতে পারেন, তিনি গৌরীকে বলেছিলেন, ‘মুঝে ভি আপনা ভাই সামঝো’ ।

তারপর ঘটে গেছে আরও অনেক কিছুই । দুজনেই একে অপরের প্রেমে হাবুডুবু খেতে শুরু করেন । বেশ কিছুদিনের সম্পর্কের পর ১৯৯১ সালের ২৫ অক্টোবর গৌরীর সঙ্গে গাঁটছড়া বাঁধেন শাহরুখ খান । এরপর ‘দিল আসনা হ্যায়’-এর শুটিংয়ের সময়ই গৌরীর সঙ্গে মধুচন্দ্রিমাও সেরে নেন শাহরুখ খান ।