ভারত এক কদম এগোলে পাকিস্তান দু’কদম এগোবে”, সাংবাদিক সম্মেলনে বললেন ইমরান খান

0
390

সাংবাদিক সম্মেলনে পাকিস্তানের সম্ভাব্য প্রধানমন্ত্রী ইমরান খান আগামী সরকারের কর্মসূচি ঘোষণা করলেন । পাশাপাশি তিনি পাকিস্তানের সামনে চিনকে তুলে ধরে ভারত সম্পর্কে কঠোর মনোভাবের কথাই ব্যক্ত করলেন ।

ইমরান বলেন, “কাশ্মীরে মানবিধার লঙ্ঘিত হচ্ছে । এত দিন এক তরফা ভাবেই পাকিস্তানের উপর দোষারোপ করা হচ্ছে । গত ৩০ বছরে কাশ্মীরের অবস্থা আরও খারাপ হয়েছে । সেখানে কষ্ট সহ্য করতে হচ্ছে সাধারণ মানুষকে । এ বার কাশ্মীরে শান্তি ফিরিয়ে নিয়ে আসার পদক্ষেপ নেওয়া হবে” ।

পাশাপাশি তিনি বলেন, “ভারতীয় মিডিয়া আমাকে আক্রমণ করেছে । ভারতের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক তৈরি করবে নতুন সরকার” ।

পাকিস্তানের সাধারণ মানুষকে এক হওয়ার আবেদন জানিয়ে ইমরান বলেন, “আমাদের সামনে উদাহরণ চিন । চিনের সঙ্গে সম্পর্ক তৈরি করতে হবে । সে দেশের গরিবি হঠাও নীতি আমাদের নিতে হবে” ।

পাকিস্তান যে দুর্নীতির আখড়া হয়ে উঠেছে, তা কার্যত স্বীকার করে ইমরান বলেন, “আমাদের সরকার দুর্নীতি রোধে সমস্ত ব্যবস্থা নেবে ।  দুর্নীতির জন্যই পাকিস্তানে কোনো বিনিয়োগ আসে না । সব বিনিয়োগ চলে যায় মালয়েশিয়ায় । আমাদের সরকারের কোনো নেতা দুর্নীতি করলে তাঁকে ছাড়া হবে না । বিনিয়োগ বাড়লেই দেশে কর্মসংস্থান বাড়বে ।

সরকারের টাকা মানুষের উন্নয়নে ব্যবহার করা হবে । মানুষ যে কর দেবে তা মানুষের কাজেই ব্যবহার করা হবে । আফগানিস্থানে ফিরলে পাকিস্তানে ফিরবে না কেন” ।

ওই সাংবাদিক বৈঠকে নতুন সরকারের নীতি নিয়ে বিশদে আলোচনা করতে গিয়ে তিনি বলেন,  “কমজোর মানুষের জন্য সমস্ত পলিসি তৈরি করব । আইনের সামনে সবাই সমান । আমরা এমন জায়গায় পাকিস্তানকে নিয়ে যাব, যা এতদিন হয়নি” ।

নিজের উপর হামলার প্রসঙ্গে তিনি বলেন, “আমার উপর এতগুলো হামলা হয়েছে, আমার মনে হয় না আর কোনো নেতার উপর হয়েছে” ।

Source

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here