মানুষজনকে গৃহবন্দী রাখতে ফ্রীতে পানু দেখার ব‍্যবস্থা করে দিল পর্নহাব

0
604

বিশ্বব্যাপি মহামারিতে পরিণত হওয়া করোনা ভাইরাসে ত্রস্ত দুনিয়া। ভারত-সহ একাধিক দেশে লকডাউন ঘোষণা করা হয়েছে। যতদিন যাচ্ছে, লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। প্রত্যেককে বাড়িতে থাকার অনুরোধ জানাচ্ছে সরকার। করোনা সংক্রমণ ঠেকাতে চলছে দেশ জুড়ে লক ডাউন। তবুও অবাধ্য কিছু নাগরিকদের কিছুতেই ঘরমুখো করা যাচ্ছে না। এর জেরে ক্রমশ বেড়েই চলেছে করোনা সংক্রমণের আশঙ্কা। করোনা মহামারি ঠেকাতে প্রচুর সংস্থা বা সরকারের পক্ষ থেকে নেওয়া হয়েছে নানান উদ্যোগ।

বহু জায়গায় মাস্ক বা হ্যান্ড স্যানিটাইজার বিলি করা হয়েছে। কোথাও স্বল্প বিস্তর খাদ্য বিলি করা হয়েছে। তবে লকডাউনকে সফল করতে বিশ্ব জুড়ে এক অভিনব ব্যবস্থা নিয়েছে এই সংস্থা।

Image result for pornhub-helps-self-quarantine-in-coronavirus-outbreak

এমন পরিস্থিতিতে মানুষকে বাড়িতে রাখতে ফের এগিয়ে এল পর্নহাব। গোটা বিশ্বের মানুষ এবার এই পর্নোগ্রাফি সাইটের প্রিমিয়াম সাবস্ক্রিপশন পাবেন বিনামূল্যে। করোনায় বিপর্যস্ত ইটালির জন্য আগেই এই পরিষেবা চালু করেছিল পর্নসাইটটি। জানিয়েছিল, নীল ছবির জগতে ডুব দিতে আর কোনও টাকা খরচ করতে হবে না। বিনামূল্যে মিলবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন। কারণ একটাই। মানুষ যাতে বাড়িতে থাকেন। কারণ বাড়িতে থাকা, সামাজিক দূরত্ব বজায় রাখাই করোনাকে আটকানোর একমাত্র উপায়।

Image result for pornhub-helps-self-quarantine-in-coronavirus-outbreak

শুধু এই নয় সেই সঙ্গে নিউইয়র্কে ৫০ হাজার কর্মীদের মাস্ক বিলি করেছে এই সংস্থা। সেই সঙ্গে যৌনকর্মীদের আর্থিক অনুদানও দিয়েছে এই সংস্থা। নিউইয়র্ক পোস্টে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, এই সংস্থার তরফ থেকে জানানো হয়েছে দেশের এই পরিস্থিতিতে করোনা আক্রান্ত  যৌনকর্মীদের ২৫ হাজার মার্কিন ডলার অনুদান দেবে জনপ্রিয় পর্ন ওয়েবসাইট ‘পর্নহাব’। এখানেই শেষ নয়, আর্থিকভাবে ইটালির হাসপাতালগুলির পাশেও দাঁড়িয়েছে পর্নহাব। আগে তারা জানিয়েছিল, মার্চে ‘মডেলহাব’ থেকে আয় করা অর্থ হাসপাতালে দান করা হবে। এবার ঠিক করেছে, এপ্রিলের আয়ের ৮৫ শতাংশও দান করবে তারা।

এবার এই জনপ্রিয় সাইট জানাল, বিশ্বের প্রতিটি প্রান্তের মানুষই এই সুবিধা পাবেন। ২৩ এপ্রিল পর্যন্ত যে কেউ (প্রাপ্তবয়স্ক) সাবস্ক্রাইব করে ইচ্ছে মতো নীল ছবি দেখতে পারবেন। মঙ্গলবার টুইটারে পর্নহাবের তরফে জানানো হয়, “বাড়িতে থেকে করোনাকে আটকাতে সাহায্য করুন। COVID-19 আমাদের জীবনে মারাত্মক প্রভাব ফেলছে। আর তাই পর্নহাব সিদ্ধান্ত নিয়েছে, ২৩ এপ্রিল পর্যন্ত বিশ্বব্যাপী বিনামূল্যে দেওয়া হবে প্রিমিয়াম সাবস্ক্রিপশন। তাই বাড়িতে থাকুন আর আনন্দে থাকুন।” পর্নহাবের এই সাবস্ক্রিপশনের জন্য মোটা অঙ্কের অর্থ খরচ করতে হয় ইউজারদের। কিন্তু বর্তমানে এই সাবস্ক্রিপশনের জন্য কোনও ক্রেডিট কার্ডের তথ্য দিতে হবে না।

সূত্র –