৯ কোটি টাকা বার্ষিক বেতন, লন্ডনে অফিস ক্যান্টিন থেকে খাবার চু’রি করার কারণে চাকরি গেল ভারতীয় ব্যাঙ্কারের

0
95

হয়তো খবরের শিরোনামটি পড়ে আপনাদের অদ্ভুত লাগতে পারে কিন্তু বাস্তবে ঠিক এমনটাই ঘটেছে, যা অবাক করেছে সকলকে। ক্যান্টিন থেকে খাবার চু’রির অভিযোগে লন্ডনে কাজ হারালেন এক উচ্চপদস্থ ভারতীয় ব্যাঙ্ককর্মী। ঘটনাটি সামনে আসতেই আলো’ড়ন পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

লণ্ডনের ক্যানারি ওয়ারফে সিটিব্যাঙ্কের ইউরোপীয় হেডকোয়ার্টারে উচ্চপদস্থ অফিসার হিসেবে বহাল ছিলেন পারস শাহ। পারসের বাৎসরিক আয় আনুমানিক ৯ কোটি ২০ লক্ষ টাকা। আন্তর্জাতিক সংবাদমাধ্যম ফিনান্সিয়াল টাইমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, জানুয়ারি মাসেই সিটিব্যাঙ্কের বন্ড ট্রেডিং বিভাগের আধিকারিক পদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়।

প্রতীকী ছবি

ইউরোপে ক্রেডিট ট্রেডারদের মধ্যে অন্যতম সেরা ছিলেন পারস। তাঁর এক সহকর্মীর কথায়, ‘‘সকলেই ওঁকে পছন্দ করতেন। কাজের জগতে ও খুব সফলও।’’ এইচএসবিসিতে সাত বছর কাটিয়েছেন পারস। তার পর ২০১৭ সালে পারস সিটিগ্রুপে যোগ দেন তিনি। খুব অল্প সময়ের মধ্যে সাফল্যের শিখরে পৌঁছেছিলেন তিনি।

ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট অনুযায়ী, সামনেই সংস্থার সিনিয়ার কর্মীদের বোনাস পাওয়ার কথা ছিল। তাঁর এক সপ্তাহ আগেই অভিযোগের আঙুল ওঠে পারসের বিরুদ্ধে। সংস্থা থেকে বিতাড়িত হন তিনি। যদিও পারস এই কাজ কতবার করেছেন তা জানা যায়নি। একাধিক সংবাদমাধ্যম থেকে যোগাযোগ করা হলেও, পারস এই বিষয়ে মুখ খুলতে চাননি।

সূত্র – আনন্দবাজার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here