পুরনো দিনের ফ্যাশনের ছবিগুলি দেখে আপনি বলবেন, “ভগবান করুন, এমন ফ্যাশন যেন ফিরে না আসে”

0
1724

আমরা প্রায়শই নিজের ছোটোবেলার ছবি দেখে হেসে গড়াগড়ি খাই, ছবি দেখে ভাবি আমি এরকম অদ্ভুত সাজতাম। ছোটবেলায় রঙ-বেরঙের জামা পরিয়ে দিত মা, তারপর জপজপে করে নারকেল তেল মাখিয়ে স্নান করিয়ে স্কুলে পাঠাত, আবার কখনও বা পরিয়ে দিত এক চোখ কাজল। কিন্তু আপনি কি জানেন ওই সব দিনের ফ্যাশন কিরকম ছিল!!

আজ থেকে মাত্র ২০ বছর আগের স্টাইল বা ফ্যাশন সত্যিই খুব আজব ধরণের ছিল। ভাগ্য ভালো যে সেই সমস্ত ফ্যাশন এখন আর দেখা যায় না। আজ আপনাদের সামনে এমন কিছু ফ্যাশন ট্রেন্ডস-এর ছবি নিয়ে এসেছি যেগুলি আপনার ছোটবেলার কথা মনে করিয়ে দেবে আর আপনাকে হাসতে বাধ্য করবে। আসুন দেখে নেওয়া যাক সেইসব অদ্ভুত ফ্যাশনেবল পোশাক-

ব্যায়াম বা শারীরিক কসরত করার সময়ের পোশাক –

আপনাদের জানিয়ে রাখি যে ১৯৮০ সালের সময় পুরুষ এবং মহিলারা উভয়েই এই ধরণের পোষাক পরতো। যা দেখে তাদের হলিউড সিনেমার সুপারহিরো মনে হত।

বুলেট ব্রা –

১৯৪০ এবং ১৯৫০ সালের সময় মহিলারা এই ধরণের ব্রা পরতো, যেটি তাদের আকর্ষণীয় এবং এরোটিক লুক দিত। ভারতেও এই ব্রা খুব জনপ্রিয় ছিল। ভাগ্য ভালো যে এই ধরণের ব্রা এখন আর ব্যবহার করা হয়না।

প্যাডেড সোল্ডারস্‌ –

মহিলাদের কাঁধ আরও চওড়া দেখানোর জন্য এই ধরণের প্যাডেড পোশাক ব্যবহার করা হতো, ব্দেখেই বুঝতে পারছেন পোশাকগুলি কিরকম আজব দেখতে ছিল। বিভিন্ন চলচ্চিত্র তারকাদের মধ্যে এই পোশাক খুব জনপ্রিয় ছিল।

লো সাইজ জিন্স –

এই ধরণের জিন্স ২০০০ সালের সময়ে বাজারে প্রথম আসে, যদিও এই স্টাইলটি এখনও সমান জনপ্রিয়।

Beehive hairdo (মহিলাদের হেয়ারস্টাইল) –

হেয়ারস্টাইলটি দেখে অবাক হচ্ছেন, কিন্তু এটিই ১৯৬০ সালের সময় মহিলাদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় ছিল। এই হেয়ারস্টাইলে মেয়েদের কিরকম দেখতে লাগবে সেটা বোধকরি আপনারা আন্দাজ করতে পারছেন।

Mullet hair (ছেলেদের হেয়ারস্টাইল) –

ছেলেরাই বা হেয়ারস্টাইলে মেয়েদের থেকে পিছিয়ে থাকবে কেন, এই হেয়ারস্টাইলটি তারই একটি নমুনা। ১৯৭০ এবং ৮০ -র দশকে এটা বেশ জনপ্রিয় ছিল। আপনারা হয়তো মিঠুনদা বা সঞ্জুবাবাকে এই হেয়ারস্টাইলে দেখে থাকবেন।

এলোমেলো চুলের হেয়ারস্টাইল –

১৯৮০-র দশকে এই স্টাইল খুব পপুলার ছিল মহিলাদের মধ্যে। তবে দেখে মনে হচ্ছে কালবৈশাখীর ঝড়ে লন্ডভন্ড হয়ে যাওয়া কোনো পাখির বাসা।

হাই প্লাটফর্ম জুতো – 

১৯৯০ এর দশকে এই ধরণের জুতোর ব্যবহার শুরু করেন কম উচ্চতা সম্পন্ন মানুষজন। তবে জুতো দেখে মনে হচ্ছে লোকজন হাঁটা-চলা করার থেকে পরে যেত বেশি এটি পরে।

দা ফানি প্যাক –

৯০-এর দশকে সেলেবরা এই ধরণের ব্যাগ নিয়ে ঘুরতো এখনও কিছু মানুষকে দেখা যায় এরকম ব্যাগ ব্যবহার করতে।

ফেক টেন –

ফেক টেন ২০০০ সালের সময়ে পপুলার হয়। মেয়েরা কালো থেকে ফর্সা হওয়ার জন্য এটি ব্যবহার করতো। তবে ফর্সা হওয়ার বদলে বেশিরভাগ জনই আরও কালো হয়ে যেত।

Source

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here