অবশেষে স্বীকার করল অধিকৃত কাশ্মীর ভারতেরই অংশ, প্রমান মিলল পাক সরকারি ওয়েবসাইটে

0
69

ভুল করে হলেও স্বীকার তো করল পাকিস্তান। যেটা নিয়ে গত কয়েক দশক থেকে লড়াই চলছে ভারত ও পাকিস্তানের মধ্যে, সেটাই এবার স্বীকার করে নিল পাকিস্তান, তাদের করো’না ভাই’রাস আপডেট সংক্রান্ত ওয়েবসাইটে। আজ্ঞে হ্যাঁ, এবার পাকিস্তান, পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের ম্যাপের সাথে জুড়ে দিয়েছে। আর এটাকেই দিল্লি সরকার পরোক্ষ স্বীকারোক্তি বলেই মেনে নিয়েছে। এখন পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়েছে, হয়ত ভুল করেই এমন কাজ হয়ে গেছে।

www.Covid.gov.pk এটাই হল পাকিস্তানের ওয়েবসাইট যেখানে, করো’না আপডেট দিয়ে থাকে তারা। তারা সেই ওয়েবসাইটে দেখাচ্ছিল কোথায় কোথায় আ’ক্রান্তের সংখ্যা বেশী। তারা সেই আ’ক্রান্তের জায়গা গুলো ডট ডট দিয়ে দেখাচ্ছিল।

আর সেখানেই পাক অধিকৃত কাশ্মীরকে তারা ভারতের ম্যাপের সাথে জুড়ে দিয়েছিল। এটা ঠিক মানুষ মাত্রই ভুল করে, তাই কূটনৈতিক মহল জানিয়েছে, এই পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের সাথে জুড়ে দেওয়া মানেই যে পাকিস্তান তাদের অধিকার ছেড়ে দিল সেটা নয়। পাকিস্তান সেই কাশ্মীরকে নিজেদের বলেই দাবি করে আসছে, হয়ত আগামীতেও করবে।

কিন্তু এই নিয়ে ভারতও চুপ থাকার পাত্র নয়, তারাও বুঝিয়ে দিয়েছে সে পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ। ৩৭০ ধারা যখন রদ করা হয় তখন অমিত শাহ বলেছিলেন, আকসাই চিন ও পাক অধিকৃত কাশ্মীর জম্মু কাশ্মীরের অবিচ্ছেদ্য অংশও। তাই এই কাশ্মীর ভারতের অংশও। এটাকে কখনই ভাগ হতে দেবেন না তিনি। এর জন্য যা যা করণীয় তাই করা হবে।

সূত্র – darkaritips