টানা ৩ সপ্তাহ ঘরবন্দি থেকেও যে কারনে করো’না আ’ক্রান্ত হলেন নারী !

0
385

সমস্ত পৃথিবীতে করো’না আক্রা’ন্ত হয়ে প্রতিদিন মৃ’ত্যুর মিছিলে যোগ হচ্ছে হাজারো মানুষ। শিশু থেকে বৃদ্ধ কেউ নিরাপদে নেই। করো’না ভা’ইরাসে লকডাউন হয়ে পড়েছে প্রতিটি রাষ্ট্র। এ ভা’ইরাস থেকে রক্ষা পেতে তিন সপ্তাহ বাড়ি থেকে বের হচ্ছিলেন না মার্কিন যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলাইনার শার্লট শহরের বাসিন্দা রাকহেল ব্রুমমার্ট। কিন্তু তারপরেও তাকে করো’না ভা’ইরাস ছাড় দেয়নি। তার শরীরেও বাসা বেঁধেছে ম’র’ণ’ব্যা’ধী করো’না ভা’ইরাস। বর্তমানে তিনি বাড়িতে থেকেই করো’নার চিকিৎসা নিচ্ছেন।

জানা গেছে, এর আগে রাকহেল ব্রুমমার্ট সাধারণ মানুষের মতো সুস্থ ছিলেন না। ভুগছেন অটোইমিউন ডিসঅর্ডারে। তাই করো’নার এই দুঃসময়ে চিকিৎসকদের কথা শুনে নিজেকে ঘরবন্দি করে ফেলেন।

সব কিছু ঠিকঠাক চললেও হঠাৎ করেই তার সর্দি-কাশি ধরে। পরে বৃহস্পতিবার করো’নার পরীক্ষা হলে তার শরীরে পাওয়া যায় করো’নার উপস্থিতি। তিন সপ্তাহ বাসায় থাকার পরেও করো’নায় আক্রা’ন্ত হওয়ার বিষয়টি রাকহেল নিজেই জানিয়েছেন। তিনি জানান, তার ধারণা, তার বাসায় যে নারী মুদির দোকানের পণ্য পৌঁছে দিয়েছিলেন তার মাধ্যমে হয় তো তিনি করো’নায় আ’ক্রান্ত হয়েছেন। কারণ পণ্য ডেলিভারি করা ওই নারীর শরীরেও করো’নার উপস্থিতি পাওয়া যায়।

তিনি আরো জানান, ওই নারীর সঙ্গে কোনো যোগাযোগ ছিল না। এমনকি আমি তাকে স্পর্শও করিনি। কিন্তু আমি যখন পণ্যগুলো ওই নারীর কাছ থেকে নিচ্ছিলাম তখন হাতে কোনো গ্লাভস ছিল না। পণ্য নেওয়ার পর থেকেই তিনি কাশি, জ্বর, গন্ধের সমস্যা, শরীরব্যথা, ক্লান্তি, মাথাব্যথা ও শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলেন তিনি।

সূত্র: দ্য মিরর