ডিটারজেন্টের বিজ্ঞাপনে ছত্রপতি শিবাজীকে নিয়ে মশকরা করায় আইনি ঝামে’লায় অক্ষয় কুমার

0
385

একের পর এক সমালোচনার শিকার হচ্ছেন অভিনেতা অক্ষয় কুমার। কিছুদিন আগে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের গেরুয়া ঝাণ্ডা হাতে অক্ষয় কুমার ছবি ভাইরাল হয় নেটদুনিয়ায়। এবার ছত্রপতি শিবাজিকে ‘অপ’মান’ করার জন্য নেটিজেনদের রোষের মুখে পড়তে হল তাঁকে। এমনকী তাঁর বিরুদ্ধে থা’নায় দায়ের হল অভি’যোগও। একটি নামি কোম্পানির ডিটারজেন্টের বিজ্ঞাপনে মারাঠা বীর ছত্রপতি শিবাজীকে নিয়ে কৌতুক করে বিপদে পড়তে হল অক্ষয়কে।

সেখানে ছত্রপতি শিবাজির ভূমিকায় অভিনয় করেছেন তিনি। আর এ নিয়েই গন্ড’গোলের সূত্রপাত। বিজ্ঞাপনে দেখা গিয়েছে, যুদ্ধ জিতে মারাঠা সেনা রাজ্যে ফিরেছে। কিন্তু তাদের জামাকাপড় নোংরা। তা নিয়ে মহিলারা বীতশ্রদ্ধ।

তখনই শিবাজীবেশি অক্ষয় বলছেন, “মহারাজের সেনা শত্রুদের ধোলাই করতে জানে, আর নিজেদের জামাকাপড়ও।” নেটিজেনদের বক্তব্য, ভিডিওয় শুধু শিবাজি নয়, মারাঠা যোদ্ধাদেরও অপমান করেছেন অক্ষয়। যোদ্ধাদের নিয়ে কৌতুক করেছেন তিনি। সেই কারণে অক্ষয়কে বয়কট করার ডাক দিয়েছেন তাঁরা। পাশাপাশি ওই ডিটারজেন্ট পাউডারকেও বয়কট করার দাবি উঠেছে। পাশাপাশি বিজ্ঞাপনে শিবাজির বেশে অক্ষয়কে মজা মশকরা করতে এবং নাচানাচি করতেও দেখা গিয়েছে। যা বিশেষ ভালো চোখে দেখছেন না মারাঠিরা। সোশ্যাল মিডিয়ায় #BoycottNirma এখন ট্রেন্ডিং। এমনকটি অভিনেতার বিরুদ্ধে ওরলি থানায় অভি’যোগ দায়ের করা হয়েছে। সোশ্যাল মিডিয়াতেও আক্কিকে তুলধনা করেছেন মারাঠিরা।

নেটিজেনদের মধ্যে কেউ লিখেছেন, মারাঠা বীরকে নিয়ে কৌতুক করার জন্য অক্ষয়ের ক্ষমা চাওয়া উচিত। কেউ ওই ডিটারজেন্ট পাউডারের কোম্পানির সমস্ত পণ্য বয়কট করেছেন বলে জানিয়েছেন। কেউ আবার লিখেছেন, অক্ষয় কুমার কি এইভাবে মুঘল ও ব্রিটিশ সেনার নিয়েও এমন কৌতুক করতে পারবন? অক্ষয়ের পড়াশোনা নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ। যদিও অক্ষয় কুমার এই নিয়ে কোনও বক্তব্য রাখেননি। তবে বিষয়টি নিয়ে ইতিমধ্যে অক্ষয়ের বিরুদ্ধে ওরলি থানায় অভি’যোগ দায়ের করা হয়েছে।