লকডাউনে পুলিশের কাজ করে দিচ্ছে গন্ডার! – নিয়ম ভেঙ্গে রাস্তায় বেরলোই তেড়ে যাচ্ছে

0
377

করোনা মোকাবিলায় ভারতের মতোই প্রতিবেশী দেশ নেপালেও চলছে লকডাউন। ১৫ এপ্রিল পর্যন্ত সেখানেও জারি রয়েছে নিষেধাজ্ঞা। বাড়ি থেকে বেরোতে বারণ করা হয়েছে সাধারণ মানুষকে। বন্ধ রয়েছে দোকানপাট। এহেন পরিস্থিতিতে সোশাল মিডিয়ায় একটা ভিডিও ভাইরাল হয়েছে। সেটি শেয়ার করেছেন ভারতীয় বন দফতরের অফিসার প্রবীণ কাসওয়ান। কবেকার ভিডিও তা অবশ্য তিনি লেখেননি। দেখা যাচ্ছে শুনশান রাস্তাতেই হঠাৎ উদয় হয়েছে এক গন্ডারের।

নেপালের চিতওয়ান ন্যাশনাল পার্ক এলাকায় দেখা গিয়েছে গন্ডারটিকে। তার হাঁটাচলায় হাবভাব এমন যেন কোনও সরকারি আধিকারিক এলাকা পরিদর্শনে এসেছেন। কেউ লকডাউনের নিয়ম ভাঙছেন কিনা সেদিকেও কড়া নজর রয়েছে গন্ডারটির। মাঝে মাঝেই আশেপাশে ভাল করে চোখ বুলিয়ে নিচ্ছে সে।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের অফিসার পারভিন কাসওয়ান নিজের টুইটার হ্যান্ডল থেকে সোমবার শেয়ার করেছেন একটি ভিডিওটি। পারভিনের শেয়ার করা ভিডিয়োতে দেখা যাচ্ছে, ফাঁকা রাস্তায় ঘুরছে গণ্ডারটি। তাঁকে দেখে রাস্তার পাশে সরে গেলেন সেখানে উপস্থিতরা। কিন্তু এক ব্যক্তি গণ্ডারটিকে দেখতে না পেয়ে চলে আসেন তার কাছাকাছি। তখনই ওই ব্যক্তিকে তাড়া করে সেটি। দৌড়ে কোনও মতে গণ্ডারের হাত থেকে বাঁচেন তিনি। তার পর সেটিকে জঙ্গলের দিকে চলে যেতে দেখা যায়।

দেখুন সেই ভিডিও –

সূত্র