বিশ্বের সবথেকে দামি মাস্ক, দাম প্রায় সাড়ে ১১ কোটি টাকা

0
276

গোটা বিশ্বে ভয়াবহ আকার ধারণ করেছে করোনা ভাইরাস। লাফিয়ে লাফিয়ে সংক্রমন বাড়ছে, বাড়ছে মৃত্যু। করোনা মোকাবিলার প্রধান অস্ত্র হল সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পড়া, পরিষ্কার থাকা, কিচ্ছুক্ষন পর পর হাত ধোয়া, স্যানিটাইজার ব্যবহার করা। মাস্ক পরা এখন বাধ্যতামূলক করা হয়েছে। এই পরিস্থিতিতে বিশ্বের সবথেকে দামি মাস্ক তৈরি করছে ইজরায়েলের এক জুয়েলারি সংস্থা।

এই মাস্ক সোনার তৈরি, সঙ্গে থাকবে হিরেও। এই মাস্কের দাম দেড় মিলিয়ন ডলার, ভারতীয় মুদ্রায় ১১ কোটি ২২ লক্ষ ৩৫ হাজার ৭০০ টাকা। এই মাস্কের নির্মাতা আইজ্যাক লেভি বলেছেন, এই মাস্ক ১৮ ক্যারাট সোনা দিয়ে তৈরি হপাচ্ছে। এই মাস্ক সাজানো হবে ৩৬০০ টি সাদা-কালো হিরে দিয়ে। এই এন-৯৯ মাস্ক একজনের অনুরোধে তৈরি হচ্ছে।

ওয়েইভেল জুয়েলারির মালিক লেভি জানিয়েছেন, ক্রেতা এই মাস্ক তৈরির জন্য দুটো শর্ত দিয়েছেন। এই মাস্ক তৈরি এই বছরের শেষের মধ্যে করতে হবে এবং এই মাস্ক যেন দুনিয়ার সবথেকে মূল্যবান হয়। তবে ক্রেতার নাম তিনি বলেননি। তবে জানা গিয়েছে, তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী একজন চিনা ভদ্রলোক। লেভি বলেছেন, অর্থ দুনিয়ার সবকিছু কিনতে পারে না, তবে দুর্মূল্য কোভিড মাস্ক কিনতে সাহায্য করে এই অর্থ।

যিনি এই মাস্ক কিনবেন তিনি সহজেই অন্যের দৃষ্টি আকর্ষণ করতে পারবেন। তবে এই কঠিন পরিস্থিতিতে এই মাস্ক ব্যবহার করা কতটা যুক্তিযুক্ত, এই বিষিয়ে লেভি বলেন, এই মাস্ক তৈরি করার জন্য তাঁদের অনেক কর্মচারীর উপার্জনে সুবিধা হল। এই কঠিন সময়ে এই কাজ না পেলে আমার কর্মচারীরা মুশকিলে পড়ত। তাই তিনি এতে কোনো অন্যায় দেখছেন না।

সংগৃহীত – দরকারি টিপস্