লকডাউনে ছাদে ঘুড়ি ওড়াচ্ছে বাঁদর, তার সুতোয় অন‍্য ঘুড়ি ভোকাট্টা – দেখুন সেই ভিডিও

0
466

চলছে লকডাউনের এই অবস্থায় মানুষ যে যার মতো করে চার দেওয়ালের মধ্যেই সময় কাটানোর ফিকির খুঁজে নিচ্ছেন। এরই মধ্যেই উঠে আসছে নানারকম মজার ভিডিও। লক্ষ লক্ষ মানুষ এখন গৃহবন্দী। আর সেই সময়েই শহরে নানা সময়ে এসে পড়ছে একাধিক পশু পাখি। কয়েক‌দিন আগে দিল্লির রাস্তায় দেখা গিয়েছে রেন ডিয়ার। কেরলে দেখা গিয়েছে ময়ূর। মানুষের ‘‌উৎপাত’‌ হীন সমাজে যেন প্রকৃতি নিজের মতো করে খেলে বেড়াচ্ছে।

এবার এক বাঁদরের ঘুড়ি ওড়ানোর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল। দেখা গেছে, একটি বাড়ির ছাদে উঠে রীতিমতো পাকা খেলোয়াড়ের মতো ঘুড়ি ওড়াচ্ছে একটি বাঁদর।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা ভিডিওটি তাঁর টুইটার হ্যান্ডলে শেয়ার করেছেন। পোস্টে তিনি নিশ্চিত করে বলেছেন, ঘুড়িটি নিয়ে যে খেলছে সে একটি বানরই। ভিডিওটি দূরের এক বাড়ি থেকে ক্যামেরাবান্দি করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, বাড়ির ছাদে দাঁড়িয়ে উড়ন্ত ঘুড়ির সুতো ধরে টানছে একটি বানর। তার মাঞ্জা দেওয়া ঘুড়িতে একের পর এক অন্যদের ঘুড়ি কেটে লুটিয়ে পড়ছে মাটিতে। আর যাঁরা সেই ঘটনা ক্যামেরাবন্দি করছিলেন, তাঁরা চিৎকার করে তাকে থামানোর চেষ্টা করছেন। সেই সঙ্গে হাসাহাসিও করছেন বানরের এমন কাণ্ড দেখে। কিন্তু হয় বানরটি তা শুনতে পায়নি বা শুনতে পেলেও তাতে তার কিছু যায় আসেনি। তাই সে নিজের মতো করেই সুতো ধরে টেনে যাচ্ছিল ঘুড়িটিকে। এক সময় ঘুড়িটি তার হাতে চলেও আসে।

দেখুন সেই ভিডিও –