বিয়ে বাড়িতে এসে লকডাউনের জন‍্য আটকে প্রায় ৫০ জন আত্মীয় স্বজন, চিন্তায় ঘুম উড়েছে গৃহকর্তার

0
611
প্রতীকী ছবি

দেশব্যাপী লকডাউনের জেরে বিভিন্ন এলাকায় প্রায় সকলেই গৃহবন্দী হয়ে পড়েছেন। হরিশ্চন্দ্রপুর থানা তুলসিহাটা গ্রামেও এমন চিত্র দেখা গেল। গত মাসের ২২ তারিখ ওই এলাকার মহম্মদ নুর আলম বাড়িতে বিয়ের অনুষ্ঠানে বিহারের মধুবনী জেলা থেকে প্রায় ৫০ জন আত্মীয় এসেছিলেন। কিন্তু, ২৩ তারিখ রাত থেকে লকডাউন ঘোষণা হওয়ায়, যানবাহনের অভাবে তাঁরা আর বাড়ি ফিরে যেতে পারেননি। ১২ দিনেরও বেশী সময় ধরে তুলসিহাটাতে আত্মীয়ের বাড়িতে তাঁরা আটকে রয়েছেন।

এতজনের খাবারের যোগান দিতে হিমসিম অবস্থা গৃহকর্তার। আবার স্বজনদের দায়িত্ব এড়িয়ে যাওয়ারও উপায় নেই। শেষপর্যন্ত পাশে দাঁড়াল স্থানীয় মানুষজন এবং প্রশাসন। মালদহের হরিশ্চন্দ্রপুরের তুলসীহাটার বাসিন্দা মহম্মদ নুর আলমের ভাই এর বিয়ে ছিল গত ২২শে মার্চ।

প্রতীকী ছবি

ইতিমধ্যে হরিশ্চন্দ্রপুর হাসপাতালে গিয়ে বাড়ির সকলের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। সকলেই আপাতত করোনা মুক্ত। কিন্তু, দল বেঁধে বাড়ি ফেরার উপায় নেই। সামাজিক দুরত্বের ভাবনাও কার্যকর করা কার্যতঃ অসম্ভব হয়ে দাঁড়াচ্ছে। এর থেকেও বড় সমস্যা দেখা দিয়েছে দৈনন্দিন খাবারের। প্রথম কয়েকদিন কোনওরকমে চললেও এখন বেকায়দায় গৃহকর্তা। খবর পেয়ে বৃহস্পতিবার ওই পরিবারের সঙ্গে যোগাযোগ করে হরিশ্চন্দ্রপুর থানা এবং ব্লক প্রশাসন। পাশে দাঁড়ান প্রতিবেশীরাও। প্রশাসন ও প্রতিবেশীরাই আপাতত প্রত্যেকের খাবার যোগান দেওয়ার দায়িত্ব নিয়েছেন।

সূত্র-