সারা বিশ্বে সবচেয়ে লম্বা পা রয়েছে এই মহিলার! দেখলে অবাক হবেন

0
664

এই পৃথিবী অনেক বড় এবং এখানে অনেক ধরণের মানুষ আছে। এই পৃথিবীতে অনেক দেশ আছে এবং বিভিন্ন মানুষ বিভিন্ন দেশে বাস করে। প্রত্যেক দেশের মানুষের তাদের নিজস্ব বিশেষত্ব আছে। এমন কিছু দেশে আছে যেখানে মানুষের রং বেশ ভিন্ন। যদি আপনি আফ্রিকান দেশগুলির কথা বলেন, তাহলে জনগণের রং কালো। অনেক দেশ আছে যেখানে মানুষ সম্পূর্ণভাবে সাদা। এটা সেই দেশের আবহাওয়ার কারণে ঘটে।

একই সময়ে, ভারতের মত দেশে, প্রায় সব আবহাওয়া দেখা যায়, এই কারণে, এখানে বসবাসকারী সবধরণের মানুষ রয়েছে। মানুষের যদি দৈর্ঘ্যের কথা বলা হয়, তাহলে সেখানে অনেক দেশ আছে যেখানে মানুষ লম্বা এবং অনেক দেশ আছে যেখানে মানুষের দৈর্ঘ্য ছোট। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে বসবাসকারী মানুষ লম্বা, চীন, জাপান ও মঙ্গোলিয়াতে বসবাসরত মানুষ দৈর্ঘ্যে ছোট। এই সব মানুষের নিজের ইচ্ছায় হয় না, বিভিন্ন দেশের আবহাওয়া ও জলবায়ু অনুযায়ী হয়।

প্রায়ই আপনি হয়তো অনেক লোককে দেখেছেন যাদের দেখে আপনি নিজের চোখকে বিশ্বাস করতে পারেন না, ভাবেন যে তারা কিভাবে এরকম হতে পারে। প্রকৃতপক্ষে, অনেক মানুষ দেশের আবহাওয়ার অনুযায়ী সম্পূর্ণ ভিন্ন। ভারতের গড় দৈর্ঘ্য 5 ফুট 6 ইঞ্চি, আবার অনেক লোক ভারতে রয়েছে, যারা 6 ফুটের থেকেও বেশি লম্বা। কিছু মানুষের পা লম্বা হয়, আবার কিছু মানুষের শরীরের উপরের অংশ লম্বা হয় যে কারণে তাদের সম্পূর্ণরূপে লম্বা দেখায়। আজ আমরা এরকমই একজন ভদ্রমহিলা সম্পর্কে আপনাদের বলতে যাচ্ছি।

বয়স সবে ৩০ হয়েছে। কিন্তু এখনও যেন দৈর্ঘ্যে বেড়েই চলেছেন ইয়াকাতেরিনা লিসিনা!

ইয়াকাতেরিনা লিসিনা— ২০০৮ সালের বেজিং অলিম্পিক্সে, এই রুশ সুন্দরী সে দেশের মহিলা বাস্কেটবল টিমের হয়ে খেলে ব্রোঞ্জ জেতেন। ২০১৪ সালে খেলাধুলোর দুনিয়া থেকে সরে আসেন লিসিনা। বর্তমানে তিনি মডেলিং দুনিয়ায় বেশ পরিচিত নাম।

লিসিনার বৈশিষ্ট্য তাঁর উচ্চতায়। লম্বায় তিনি ৬ ফুট ৯ ইঞ্চি। এক আন্তর্জাতিক সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, বর্তমানে ইয়াকাতেরিনা লিসিনাই সম্ভবত বিশ্বের সব থেকে লম্বা মহিলা। বর্তমানে গিনেজ রেকর্ড বুকেও তার নাম নথিভুক্ত রয়েছে সবচেয়ে লম্বা পা -এর মালকিন হিসেবে।

ভারতেও এসেছিলেন লিসিনা

লিসিনার বরাবরের আশা ছিল, তাঁর নাম রেকর্ড গড়ুক ‘লম্বা পা’য়ের জন্য। আগে এই রেকর্ড ছিল অ্যামাজন ইভ-এর নামে। লম্বায় তিনি ৬ ফুট ৮ ইঞ্চি, এবং তাঁর পায়ের দৈর্ঘ্য ৫২ ইঞ্চি। অন্যদিকে, মডেল লিসিনার পায়ের দৈর্ঘ্য ৫২.২ ইঞ্চি।

সোশ্যাল মিডিয়ায় যথেষ্ঠ জনপ্রিয় লিসিনা। ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা ৫৬ হাজারের বেশি। লিসিনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টেই গর্বের সাথে উল্লেখ করা রয়েছে তার দখলে থাকা রেকর্ড সমূহ।

মহিলা হিসেবে, রাশিয়ার সব থেকে বড় মাপের পা হল ইয়াকাতেরিনা লিসিনার। তিনি ১৩ নম্বর জুতো ব্যবহার করেন।

প্রসঙ্গত, ইয়াকাতেরিনা লিসিনার মা-বাবা ও ভাই, তিন জনেরেই উচ্চতা প্রায় সাড়ে ছ’ফুট। সংবাদ মাধ্যমকে তাঁর বাবা জানান, জন্মের পরে ছোট্ট লিসিনাকে প্রথমবার দেখার সময়ই তাঁর মনে হয়েছিল যে মেয়ের পা দু’টি খুবই লম্বা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here