রোগীকে বাঁচাতে ‘‌বাথরুম স্ক্রাবার’‌! নেটদুনিয়ায় মারাত্মক ট্রোলড ‘কৃষ্ণকলি’ ধারাবাহিক

0
296

সিরিয়ালে আর কি কি দেখানো বাকি থাকল? হিন্দি থেকে বাংলা সব জায়গাতেই বিনোদন জগতে মাঝে মধ্যে এমন ছবি সাধারণ মানুষের সামনে উঠে আসে যা দেখে মানুষের হাসি ছাড়া আর কিছু পায় না। একের পর এক অদ্ভুত কাণ্ড কারখানা ঘটিয়েই চলেছে বিনোদন জগৎ। সিরিয়েল ও ছবির কিছু দৃশ্যে হার মানতে হয়েছে বিজ্ঞান,পদার্থবিদ্যা, চিকিৎসা বিদ্যার সমস্ত নিয়মকে। সেই রকমই আরও এক উদাহরণ তুলে ধরল ZEE বাংলার জনপ্রিয় সিরিয়েল ‘কৃষ্ণকলি’।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সিরিয়ালের ৭০৪ নম্বর এপিসোডের একটি দৃশ্যের স্ক্রিন শট। যেখানে চিকিৎসক নায়ক নিখিলের দাদা অরুণকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এবং তাঁকে বাঁচাতে শক দেওয়ার জন্য চিকিৎসক আসল যন্ত্রের বদলে ব্যবহার করছেন ফ্লোর স্ক্রাবার। যা দেখে সত্যিই হাসি পাওয়ারই কথা। আর এমন ভাবে স্ক্রাবার দু’টি ব্যবহার করা হয়েছে যে তা সহজেই দর্শকদের নজরে পড়েছে।

সাধারণত হৃদরোগে আক্রান্ত কোনও রোগীর ক্ষেত্রে যেরকমভাবে শক দেওয়া হয় আর কী! তবে গল্প-দৃশ্য সবই ঠিক ছিল, নেটজনতার নজর কাড়ে ডাক্তারদের হাতের ওই ‘বিকট বস্তু’, যেটা দিয়ে ইলেকট্রিক শক দেওয়া হচ্ছিল! অতঃপর নেটদুনিয়ায় ভাইরাল ওই দৃশ্য নিয়ে শুরু হয়ে যায় ঠাট্টা।

যুগের সঙ্গে পাল্লা দিয়ে দর্শকরা এখন অনেক স্মার্ট! কাজেই এই কীর্তি যে তাঁদের নজর এড়াবে না, তা বলাই যায়! কিন্তু একবার মগজ খাটিয়ে ভাবুন তো, বাস্তবে চিকিৎসার ক্ষেত্রে যে যন্ত্র দিয়ে ইলেকট্রিক শক দেওয়া হয়, তার সঙ্গে কি এর কোনও মিল রয়েছে? আজ্ঞে না! তাই ট্রোলড যে হবেই, এটা ভবিতব্য।

অসুস্থ অরুণ হাসপাতালে ভর্তি। তাঁকে বাঁচানোর বা সুস্থ করার শেষ চেষ্টা চলছে। বাস্তবে মরণাপন্ন রোগীকে বাঁচাতে চিকিৎসকরা অনেক সময়েই শকের ব্যবহার করে থাকেন। যাতে ফের হৃদযন্ত্র সচল হয়। কিন্তু যে যন্ত্রের মাধ্যমে শক দেওয়া হয়, তার বদলেই এই সিরিয়ালে ব্যবহার করা হয়েছে একজোড়া ফ্লোর স্ক্রাবার। প্রোমোতে দেখা যাচ্ছে, চিকিৎসক বলছেন, ‘‌আমি জানি না, উনি বাঁচবেন কি না, তবে আমরা সবরকম চেষ্টা করব।’‌ তারপরই শক দেওয়ার জন্য ব্যবহার করা হচ্ছে স্ক্রাবার।

In the mean time – it's great to see the pandemic awareness has reached new heights in a Bengali serial in a very famous channel .

Posted by Anindya S Basu on Thursday, August 20, 2020

এক্ষেত্রে ডাক্তারি হয়ে গেল হাসির খোরাক। কারণ যেটি ব্যবহার করা হয়েছে, সেটি Scotch-Brite Bathroom Brush। এটির ডেসক্রিপশনে অ্যামাজনে লেখা আছে, যে এটি বাথরুমের ফ্লোর ক্লিনিংয়ের জন্য ব্যবহার করা যেতে পারে। কিন্তু এটি যে এভাবে অন্য কাজেও লাগাবেন পরিচালক, তা কে জানতো?‌

সূত্র –