“আত্মহ’ত্যা নয়, সুশান্তকে পরিকল্পিতভাবে খু’ন করা হয়েছে” – বি’স্ফোরক মন্তব্য কঙ্গনার

0
416

“এটা আত্মহ’ত্যা নয়, চ’ক্রান্ত করেই খু’ন করা হয়েছে সুশান্তকে”, বি’স্ফোরক মন্তব্য কঙ্গনা রানাউতের। সুশান্ত যে বিগত ৬ মাস ধরে অব’সাদে ভুগছিলেন এবং তাঁর জন্য মুঠো মুঠো ওষুধ খাচ্ছিলেন, তা ইতিমধ্যেই জানা গিয়েছে। আর সেই অব’সাদ থেকেই আত্মহ’ননের সিদ্ধান্ত। কিন্তু কোন পরিস্থিতিতে পড়ে সুশান্তের মতো একজন গুণী অভিনেতা তথা মেধাবী ছাত্র নিজেকে শেষ করে ফেলার মতো একটা চরম সিদ্ধান্ত নিলেন? প্রশ্ন তুলেছেন কঙ্গনা রানাউত।

অভিনেত্রীর কথায়, “বারবার সুশান্তের ওপর মা’নসিক চাপ সৃষ্টি করা হচ্ছিল। আপনি ওর শেষ পোস্টগুলো দেখুন, তাহলেই বুঝতে পারবেন, ও কীরকম অসহায় পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছিল! বারবার যেন আ’র্তনাদ করে বলছিল, আমার সিনেমাগুলো দেখুন আপনারা প্লিজ!.. আমার কাজগুলো দেখুন।”

উল্লেখ্য, ‘মণিকর্ণিকা’ অভিনেত্রী কিন্তু সুশান্তকে মানসিক অবসাদের দিকে ঠেলে দেওয়ার জন্য আবারও ‘নেপোটিজম’ প্রসঙ্গকেই টেনে এনেছেন। তাঁর কথায়, সুশান্তকে একটা ভয় গ্রাস করেছিল যে তাঁকে ইন্ডাস্ট্রিতে কেন কেউ আপন করে নিচ্ছে না! সুশান্ত যেন আ’র্তনাদ করে বলতে চাইছিল যে, “আমার তো কোনও গডফাদার নেই! আমাকে বের করে দেওয়া হবে ইন্ডাস্ট্রি থেকে সিনেমা হিট না হলে। প্লিজ আমার সিনেমা আপনারা দেখুন…।”

সুশান্ত ওঁর কাজ অনুসারে কোনওদিন যথাযথ স্বীকৃতি পাননি বলেও দাবি করেন কঙ্গনা রানাউত। রণবীর সিং অভিনীত ‘গাল্লি বয়’কে একহাত নিতেও ছাড়েননি অভিনেত্রী। তাঁর বক্তব্য, “‘গাল্লি বয়’-এর মতো একটা খারাপ ছবি এতগুলো পুরস্কার পেল, কিন্তু কেউ সুশান্তের কেদারনাথ কিংবা ছিঁছোড়ের মতো এত ভাল মানের সিনেমাগুলোর কথা বলছে না। সেগুলো পুরস্কারও পায়নি! ইন্ডাস্ট্রিতে নিজেকে কোণঠাসা মনে করছিল সুশান্ত।”

নেটিজেনদের একাংশ কঙ্গনাকে সমর্থন জানিয়েছে। প্রসঙ্গত, সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর আলিয়া ভাট এবং করণ জোহর শোকবার্তা জ্ঞাপন করলে নেটজনতার একাংশ তাঁদের উদ্দেশে ক্ষোভ উগরে দেন। মনে করিয়ে দেন সেই দিনটিকে যেদিন এক আলিয়া এক প্রশ্নের উত্তরে জনসমক্ষে বলেছিলেন, “কে সুশান্ত সিং রাজপুত? চিনি না!” করণ জোহর এবং আলিয়া সুশান্তকে নিয়ে ঠাট্টা করতেও সেদিন পিছপা হননি। আর অভিনেতার মৃত্যুর পর ঠিক এই কথাগুলিই নেটিজেনরা মনে করিয়ে দিয়ে একহাত নিয়েছেন আলিয়া-করণকে।

via

দেখে নিন কঙ্গনার সেই ক্ষোভপ্রকাশের ভিডিওটি, যা মন জয় করে নিয়েছে নেটিজেনদের –

অনেক বড় তারকা বেরিয়ে এসে চলচ্চিত্র জগতের কালো সত্য প্রকাশ করছেন। এটি পরিচালক শেখর কাপুর বা অভিনেত্রী কঙ্গনা রানাউত। সেই থেকে এই বিষয়টি সোশ্যাল মিডিয়ায় গতি বাড়িয়ে চলেছে। এমন পরিস্থিতিতে কমল আর খান টুইটের একটি পুরানো টুইট বেশ ভাইরাল হচ্ছে। তাঁর টুইটটি এই বছরের ফেব্রুয়ারিতে, যেখানে তিনি সুশান্ত সিং রাজপুতকে নি’ষিদ্ধ করার বিষয়ে কথা বলেছেন। তাঁর টুইটটিতে বেশ কয়েকটি বড় প্রযোজনা সংস্থার নাম অন্তর্ভুক্ত রয়েছে। তিনি করণ জোহরের ধর্ম প্রোডাকশন, সাজিদ নাদিয়াদওয়ালা, যশরাজ ফিল্মস এবং সালমান খানের নাম প্রকাশ করেছিলেন। এই টুইটটি কমল আর খানের কেআরকে বক্স অফিসের টুইটার হ্যান্ডেল থেকে এসেছে। এতে তিনি লিখেছেন, “আমাদের সূত্রে খবর, ধর্ম, সাজিদ নদিয়াদওয়ালা, যশরাজ ফিল্মস, টি-সিরিজ, সালমান খান, দীনেশ বিজন, বালাজি সুশান্ত সিং রাজপুতকে নি’ষিদ্ধ করেছেন। তাই এখন তিনি কেবল ওয়েব সিরিজ এবং টিভি সিরিয়ালে রয়েছেন কাজ করতে পারে।”

৭টি ছবি থেকে বাদ দেওয়া হয় সুশান্তকে

কামাল আর খানের এই টুইটটি এখন চলচ্চিত্র জগতকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে। এ ছাড়াও ‘ছিঁচোরে’ ছবির পরে সুশান্ত ৭ টি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন বলে খবর পাওয়া গেছে, তবে নি’ষিদ্ধ হওয়ার পরে তাঁকে একের পর এক সব ছবি থেকে সরিয়ে দেওয়া হয়েছিল, তার পর তিনি খুব মন খারাপ হয়েছিলেন। তিনি সোশ্যাল মিডিয়ায় তাঁর অনুরাগীদের কাছে গিয়ে তাঁর ছবিটি দেখার জন্য আবেদন জানিয়েছিলেন, তাঁর কোনও গড ফাদার নেই। তাকে বলিউড থেকে বের করে দেওয়া হবে। তবে কেউ এটি বুঝতে পারেনি এবং আজ সুশান্ত এই পৃথিবীতে নেই।

সংগৃহীত – সংবাদ প্রতিদিন