কেমন কাটলো রাজ-শুভশ্রীর প্রথম জামাইষষ্ঠী, জেনে নিন

0
1039

সাত পাকে বাঁধা পড়েছেন টালিউডের জনপ্রিয় সেলিব্রেটি রাজ-শুভশ্রী । গত ১১ মে দক্ষিণ ২৪ পরগনার বাওয়ালি রাজবাড়িতে ঘটা করে হয় বিয়ের অনুষ্ঠান ।

রাজের বিয়ে বলে কথা, তাই রাজকীয় ব্যাপার হওয়াটাই যেন স্বাভাবিক ছিলো । হয়েছেও সেটাই । বিয়ের অনুষ্ঠানই হয়েছে বাঙালী হিন্দু রীতি মেনে । নিয়ম মেনে বিয়ের একদিন পরে দক্ষিণ কলকাতার আরবানায় হয়েছে রিসেপশন । চোখ ধাঁধানো এই বিয়েতে নজর ছিলো গোটা টালিউড ইন্ডাস্ট্রির ।

এদিকে এ বছরই প্রথম জামাইষষ্ঠী রাজের । সে জন্যই সাজো সাজো রব বর্ধমানের গঙ্গোপাধ্যায় বাড়িতে । মেয়ে-জামাই দু’জনেই সেলিব্রিটি হওয়ায় ফলে মিডিয়ার নজরও রয়েছে সে বাড়িতে । কিন্তু কাজ সামলে তিনি কি বর্ধমানের শ্বশুরবাড়িতে পৌঁছতে পারবেন ?

বর্ধমান থেকে শুভশ্রীর বাবা দেবু গঙ্গোপাধ্যায় বললেন, ‘‘রাজের অরুণাচলে শুটিং চলছিল । কিন্তু বৃষ্টির জন্য বাতিল হয়েছে । ওর সঙ্গে যা কথা হল, জামাইষষ্ঠীর দিন সকালে না হলেও বিকেলে আসতে পারে ।’’

কিন্তু কী কী আয়োজন হচ্ছে নতুন জামাইয়ের জন্য ? দেবু জানালেন, শুভশ্রীর মা সে দিন সকাল থেকেই উপোস করবেন । মেয়ে-জামাই যাওয়ার পর তাদের ফোঁটা দিয়ে বরণ করে নেবেন ।

আর জামাইষষ্ঠীর স্পেশ্যাল মেনু ? শ্বশুরমশাই জানালেন, ‘‘রাজের পছন্দ বাসন্তী পোলাও । সঙ্গে মাটন । বর্ধমানের বাজারে এখনও ভালো ইলিশ ওঠেনি । দেখি, তবুও ব্যবস্থা করার চেষ্টা করব । আর মেয়ের বিশেষ কোনো চাহিদা নেই । ওর মায়ের হাতের আলুভাতে, ছোলার ডাল হলেই হয় । তবে পোস্তর বড়া মাস্ট ।’’

সূত্র: আনন্দবাজার পত্রিকা