লকডাউনে ম’দের দোকান বন্ধ তার মধ‍্যেই বিনামূল্যে ম’দ বিলি করলেন এক যুবক

0
257

কথায় বলে ম’দের নেশা সর্বনা’শা। আর সেই নে’শা না করতে পেরে অনেকেই প্রাণ হারিয়েছেন। আবার ম’দ না পেয়ে কেউ কেউ রং খেয়ে ফেলেছেন। যাতে মৃ’ত্যুর কোলে ঢলে পড়তে হয়েছে। ম’দের এমন আকালের সময় সেই সব মানুষদের কথা ভেবেই অভিনব উদ্যোগ নেন হায়দরাবাদের কুমার নামের এক ব্যক্তি। রবিবার গ্লাসে ঢেলে বিনামূল্যে ম’দ বিলি করলেন তিনি! তাঁর এই কীর্তির ভিডিও নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে।

এ যেন মেঘ না চাইতেই জল! দু’পাত্তর ম’দের জন্য যখন হাকাকার করছেন অনেকে, ঠিক তখনই তাঁদের জীবনে ‘মাসিহা’ হয়ে আবির্ভূত হলেন এক যুবক। না চাইতেই ম’দ পেলেন স্থানীয়রা!

দেখুন সেই ভিডিও –

নারী-পুরুষ নির্বিশেষে প্লাস্টিকের গ্লাসে ম’দ ঢেলে দিতে দেখা যাচ্ছে তাঁকে। রাস্তার ধারে বসে থাকা সেই সব লোকগুলির কাজে তিনি যেন সাক্ষাৎ দেবতার রূপ।ভিডিওটি ভাইরাল হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় মিলেছে মিশ্র প্রতিক্রিয়া। অনেকে তাঁর সমালোচনা করে বলেছেন, এতে ওই মানুষগুলির আরও ক্ষতি হচ্ছে। কারণ দ্বিতীয়বার আর চাইলেও ম’দ পাওয়া যাবে না। তবে নেটিজেনদের একাংশ তাঁর এই প্রয়াসকে স্বাগত জানিয়েছেন। তবে ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে তাকে সোমবার রাঁচাকান্দা পুলিশ গ্রেপ্তার করেছিল।

এক সর্বভারতীয় সংবাদ মাধ‍্যম সংবাদ প্রতিদিন এর প্রতিবেদন থেকে জানা যায় সংবাদ সংস্থা এএনআইকে কুমার বলেন, “আমার বাড়ি হায়দরাবাদে। গতকাল কাজ থেকে বাড়ি ফেরার সময় দেখলাম এক মহিলা ম’দ না পেয়ে অসুস্থ হয়ে পড়েছেন। পরে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।” তবে শুধু ওই মহিলাই নন, আরও অনেকে ম’দের জন্য চাতক পাখির মতো বসেছিলেন। তাঁদের সাহায্য করতেই ম’দের বোতল নিয়ে আসেন কুমার। প্রত্যেককে গ্লাসে ঢেলে ম’দ দেন। কুমার এও স্পষ্ট করেছেন, সরকারের নিয়ম ভেঙে তিনি কোনও কাজ করতে চাননি। ওই মানুষগুলির পাশে দাঁড়াতেই এমনটা করেছেন তিনি।