সরকারি চাকরির জন্য চেষ্টা করছেন, তাহলে রয়েছে একটি চিন্তার বিষয়

0
873

যাঁরা সরকারি চাকরির জন্য চেষ্টা করছেন তাঁদের জন্য রয়েছে একটি চিন্তার বিষয়। সংসদীয় স্থায়ী কমিটির একটি প্রতিবেদন সুপারিশ করেছে দেশে যুবকদের সরকারি চাকরি দেওয়ার আগে কমপক্ষে পাঁচ বছর সামরিক কাজে মোতায়েন করা হবে। এই রিপোর্টে বলা হয়েছে যে, ভারতীয় সেনাবাহিনীতে সৈন্যদের অভাব রয়েছে এবং সময়ের মধ্যে নিয়োগ সম্পন্ন করা প্রয়োজন। এই সুপারিশটি এমন একটি সময়ে করা হয়েছে যখন সেনাবাহিনীর অস্ত্র আধুনিকায়নের বিষয়টি শিরোনামে রয়েছে।

DefenceLover

মিডিয়া রিপোর্টে কেন্দ্রীয় কমিটির রিপোর্টের মাধ্যমে জানানো হয়েছে যে, সরকারি চাকরির আগে যুবকদের সেনাবাহিনীতে নিযুক্ত করা হবে যাতে তারা আরও সুশৃঙ্খল হয়।

এই রিপোর্ট অনুযায়ী, ভারতীয় রেলওয়ে থেকে সব সরকারি বিভাগের চাকরির জন্য যে পরিমাণ আবেদন আসে তার অর্ধেক আবেদন সেনাবাহিনীর জন্য আসে। সকলের লক্ষ্য হলো সরকারি চাকরি করা। কিন্তু অনেকেই দেশের সেবা করার জন্য সেনাবাহিনীতে যোগ দিতে চাইছে না।

ভারতীয় সেনাবাহিনীতে ৭ হাজার পদ খালি রয়েছে। ২০ হাজার সৈন্যের প্রয়োজন। একই সময়ে, ভারতীয় বিমান বাহিনীর ১৫০ জন কর্মকর্তার পদ শূন্য রয়েছে।

Scroll.in

সংসদীয় কমিটির এই প্রস্তাব কেন্দ্রীয় সরকারের কাছে পাঠানো হবে। সরকার যদি এই প্রস্তাবটি গ্রহণ করে, তবে সরকারী চাকরি করা সামান্য হলেও কঠিন হবে।