বলিউডে অভিনয় করা বিদেশী অভিনেতা ও অভিনেত্রীদের এখন কেমন দেখতে জানেন?

0
1582

প্রিয়াঙ্কা চোপড়া এবং দীপিকা পাড়ুকোন হলিউডে বড় ছবি তৈরি করাতে আমরা গর্বিত। যখনই আমরা দেখছি যে তারা হলিউডের বড় বড় তারকাদের সাথে স্ক্রিন ভাগ করেছে বা যখন আমরা তাদের রেড কার্পেটে পুরস্কার পেতে দেখি, তখন তাদের ফ্যানরা তাদের সাফল্যের উচ্চতা পেতে দেখে খুশি হয়, তাই না?
কিন্তু আপনি কি জানেন যে পশ্চিমের সিনেমা প্রেমিক লোকজনরাও আনন্দিত বোধ করে যখন সেখানে বিনোদন শিল্পের সুপারস্টাররা বলিউডের মধ্যে আত্মপ্রকাশ করার সুযোগ পায়? আপনাদের জানিয়ে রাখি যে, হলিউডের চলচ্চিত্রগুলি দেখে আমরা যেভাবে মুগ্ধ হয়ে যাই, একইভাবে আমাদের চলচ্চিত্রে রং, কম্পন, আবেগ, গান এবং নৃত্য -ও বিদেশী স্টারদেরকে আকর্ষণ করে এবং যখন তারা একটি বলিউড ছবিতে অভিনয় করার সুযোগ পায়, তখন তারাও সেই সুযোগ হারাতে চায়না।
তাই, আমরা এখানে পশ্চিমের সমস্ত অভিনেতা ও অভিনেত্রীদের একটি তালিকা নিয়ে এসেছি, যারা হিন্দি চলচ্চিত্রে অভিনয় করে অনেকের হৃৎয় জিতেছে। ওই সময়ে বিদেশী স্টাররা বলিউড তারকাদের সাথে সমান ভাবে পর্দা ভাগ করে নিয়েছিল।
এখন তারা কি অবস্থায় আছেন, তা জানতে পড়ুন বিস্তারিত:

এরিকা কাড়

‘শিবায়’ ছবিতে এই চমৎকার অভিনেত্রীকে দেখা যায়, যেখানে তিনি ছবিতে অজয় ​​দেবগনের প্রেমিকা হিসাবে অভিনয় করেছেন। এই অভিনেত্রী এরিকা কাড় একটি পোলিশ (পোল্যান্ড) অভিনেত্রী, তিনি সম্প্রতি আমেরিকান টিভি সিরিজ ‘আমেরিকান গডসের’ অংশ।

মার্টিন হেন্ডারসন

মার্টিন ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ব্রাইড অ্যান্ড প্রিজুডিসের মধ্যে পুরুষের চরিত্রে, ঐশ্বরিয়া রাই বচ্চনের বিপরীতে অভিনয় করেন। নিউজিল্যান্ডের অধিবাসী মার্টিন ১৩ বছর বয়সে নিজের অভিনয় জীবন শুরু করেন। বর্তমানে হেন্ডারসন ‘গ্রে’স অ্যানাটমি’ নামের এক টিভি সিরিজে মুখ্য চরিত্রে অভিনয় করছেন।

মিশ বয়কো

মিশ, কুইন ছবিতে কঙ্গনা রানাওয়াতের এর বন্ধু -এর চরিত্রে অভিনয় করেছিলেন। চকোলেট লুকের এই ব্রিটিশ অভিনেতা ড্রাকুলা আনটোল্ড (২০১৪), রাইজেন (২০১৬) এবং অ্যানথ্রোপয়েড (২০১৬) -চলচ্চিত্র গুলোতে তার ভূমিকার জন্য সুপরিচিত।

রাচেল শেলি

রাচেল শেলি, ইংরেজ অভিনেত্রী এবং মডেল যিনি অস্কার-মনোনীত বলিউড চলচ্চিত্র ‘লাগান’ ছবিতে অভিনয় করেছিলেন, যেখানে তিনি এলিজাবেথ চরিত্রে অভিনয় করেছেন। এই সুন্দর অভিনেত্রী বিভিন্ন হলিউড চলচ্চিত্র এবং টিভি সিরিজ-এর অংশ ছিলেন।

পল ব্ল্যাকথর্ন

৪৮ বছর বয়সী এই অভিনেতা বলিউডের ব্লকবাস্টার ফিল্ম ‘লাগান’ ছবির ক্যাপ্টেন অ্যান্ড্রু রাসেল-এর চরিত্রে অভিনয় করেন। তিনি বেশ কয়েকটি সফল ইংরেজি চলচ্চিত্র ও টেলিভিশন সিরিজগুলিতে অভিনয় করেছেন, পল ব্ল্যাকথর্ন সম্প্রতি একটি আমেরিকান সুপারহিরো টিভি সিরিজ ‘এরো’তে একটি প্রধান ভূমিকা পালন করেছেন।

গিসেনি মন্টেরো

ব্রাজিলের মডেল গিসেনি মন্টেরো গত ২০০৯ সালে শেষবার ইমতিয়াজ আলির ‘লাভ আজ কাল’-এ দেখা গিয়েছিলেন এবং চলচ্চিত্রে হার্লিন কউরের ভূমিকার জন্য তিনি স্টার স্ক্রিন অ্যাওয়ার্ডস, স্টার ডাস্ট অ্যাওয়ার্ডস এবং আইফা অ্যাওয়ার্ডসে মনোনীত হন।

মেহেদি নেব্বো

মেহেদি নেব্বো একটি ফ্রেঞ্চ চলচ্চিত্র অভিনেতা হিসেবে আবির্ভূত হয়েছিলেন, যিনি তার বিখ্যাত অভিনয় দিয়ে ‘ইংলিস ভিংলিশ’ ছবির মাধ্যমে বলিউডের প্রথম অভিনয় করেছিলেন। তিনি ১৯৯৮ সালে বিনোদন শিল্পে তার অভিষেক করেন এবং তারপর পর্যন্ত অসংখ্য সফল চলচ্চিত্র ও টিভি ধারাবাহিকতায় কাজ করেন।

বারবারা মোরি

মেক্সিকান মডেল, অভিনেত্রী, প্রযোজক এবং লেখক বারবারা মোরি তার হট, বোল্ড এবং কিলার লুকের জন্য সারা পৃথিবীতে পরিচিত। বারাবারা-কে কাইটস্‌ ছবিতে হৃতিক রোশনের বিপরীতে দেখা যায়।

ক্লাইভ স্ট্যান্ডেন

ক্লাইভ স্টাডেনকে নমস্কার লন্ডন সিনেমাতে দেখা যায়, যেখানে তিনি ক্যাটরিনা কাইফের প্রেমিকের ভূমিকায় অভিনয় করেছিলেন।

রেবেকা ব্রীডস

শিশুর মতো মুখের রেবেকা বেলডিজ একজন অস্ট্রেলীয় অভিনেত্রী যিনি ওমপ্রকাশ মেহরা’র ‘ভাগ মিলখা ভাগ’-এ একটি সংক্ষিপ্ত ভূমিকা পালন করেন।

আপনার বিচারে, বলিউডের এই প্রথম সারির অভিনেতা হিসেবে কোন ‘বিদেশি অভিনেতা বা অভিনেত্রী’ সেরা ভূমিকা পালন করেছিলেন কমেন্ট করে জানাতে পারেন।

source