পুকুর নয়, মাছ উঠছে বালির স্তুপ থেকে (দেখুন ভিডিও)

0
439

রাস্তার ধারে বেওয়ারিশ বালির স্তূপ । হাত দিয়ে বালি সরাতেই বেরিয়ে আসছে একটার পর একটা আস্ত রুই ! সোমবার ভোরের ঘটনায় হতবাক ঘাটালের রথীপুরগ্রামের বাসিন্দারা ।

পশ্চিম মেদিনীপুরের ঘাটালের রথীপুর গ্রাম । রোজের কাজে বেরিয়েছিলেন এলাকারই এক বাসিন্দা । ঘাটাল-চন্দ্রকোণা রাজ্য সড়ক ধরে যাওয়ার সময় আটকে গেল চোখ । রাস্তার পাশেই পড়ে রয়েছে বালির স্তূপ । আর সেই বালির স্তূপেরই এক জায়গায় উঁকি মারছে রুই মাছের লেজ ! হাত দিয়ে বালি সরাতেই কেল্লা ফতে । বেরিয়ে এলে আস্ত রুই । সেটিও কুড়িয়ে নেন । এরপরই নেহাত কৌতূহলবশে যখন তিনি বালি স্তূপটি খুঁড়তে শুরু করেন, তখন উঠে আসতে থাকে ঝাঁকে ঝাঁকে রুই মাছ ।

এদিকে ততক্ষণে ওই বালির স্তূপের কাছে জড়ো হয়ে গিয়েছেন আরও অনেকে । সকলে শুরু করে দিলেন খোঁড়াখুঁড়ি । যত খোঁড়া হচ্ছে, ততই উঠছে মাছ । আশেপাশের গ্রামগুলিতে খবর ছড়িয়ে পড়তে সময় লাগেনি । ব্যস, আর যায় কোথায় ! ছেলে-বুড়ো সকলেই হামলে পড়লেন রাজ্য সড়কের ধারে বালির স্তূপের উপর । এতটাই ভিড় জমে যায় যে ঘাটালের রথিপুরে ঘাটাল-চন্দ্রকোণা রাজ্য সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায় ।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশবাহিনী । খাকি উর্দিধারীরাও দু’-চারটে মাছ কুড়িয়েছেন বলে জানা গিয়েছে ।

কিন্তু বালির স্তূপে এত মাছ এল কোথা থেকে ?  তা স্পষ্ট নয় । স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, রবিবার রাত দশটা পর্যন্ত রাজ্য সড়কে ধারে বালি ছিল না । সোমবার ভোরে বালির স্তূপটি চোখে পড়ে তাঁদের । প্রতিটি রুই মাছই টাটকা । এক-একটির ওজন কমপক্ষে চারশো থেকে পাঁচশো গ্রাম । কোনও কোনও ওজন এক কেজিরও বেশি ।

পুলিশের অনুমান, ভোরের দিকে ঘাটালের রথিপুরে রাজ্য সড়কে বালির গাড়ির সঙ্গে মাছের গাড়ির সংঘর্ষ হয় । পুলিশি ঝামেলা এড়াতে বালি ও মাছ ফেলে পালিয়ে যায় দুই গাড়ির চালকই । ঘটনাটি সম্পর্কে খোঁজ খবর নিচ্ছে ঘাটাল থানার পুলিশ ।

দেখুন ভিডিও –

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here