১০ টি ছবি যা আপনাকে জিমে যেতে অনুপ্রাণিত করবে

0
1711

২০১৭ সালের সমীক্ষা অনুযায়ী, অনুমান করা হয় যে,পৃথিবীর এক-তৃতীয়াংশ মানুষ অতিরিক্ত চর্বিযুক্ত। এটি বলার অপেক্ষা রাখে না, আত্মসম্মানবোধ এবং সুস্বাস্থ্য একজন মানুষের জীবনে খুবই অপরিহার্য। মানুষের শরীরের ওজন বেশি হওয়াটাও আবার বিপজ্জনক ।

অতিরিক্ত স্বাস্থ্য আবার আমাদের জীবনে অনেক সমস্যাও তৈরি করে। হৃৎপিণ্ডের সাথে সম্পর্কিত রোগ, ডায়াবেটিস এর মত রোগের সৃষ্টি করে যা একসময় মারাত্বক আকার ধারণ করতে পারে।

এই অনুচ্ছেদটিতে থাকল এমন কিছু মানুষের ছবি দেওয়া হল, যারা তাদের শারীরিক কাঠামোর অভাবনীয় উন্নতি স্থাপন করেছেন এবং ফিরে এসেছেন স্বাভাবিক জীবনে। তাদের এই দৃঢ় মনোবল আমাদের চলার পথের অনুপ্রেরণা।

এখানে আমরা একজন মধ্যবয়স্ক মহিলাকে দেখছি যিনি অসাধ্যকে সাধন করেছেন। তিনি তাঁর ওজনের প্রায় তিন গুণ কমিয়ে এনেছেন।

এই মহিলার শারীরিক পরিবর্তন শুধু তাকেই লাভবান করেনি,  তিনি তাঁর বাচ্চাদের আইডলও হয়েছেন। এখন তাঁর সন্তানের নিজের বাড়ীতেই রয়েছে তাদের হিরো।

তিনি শুধুমাত্র শরীরের ওজনই হ্রাস করেননি, রীতিমত মডেলিং শুরু করেছেন তিনি!

কে বলেছে শরীরের রূপান্তর কেবল মহিলাদের জন্য সীমাবদ্ধ? ছবিতেই ফুটে উঠেছে এই মানুষটার সংকল্পের মূর্তি।

জীবনের চলার পথকে কি করে সুন্দর করে তুলতে হয় শেখা যায় এই যুগলকে দেখেই।

এই যুগল তাদের বিয়েতে ভালো ছবি পাওয়ার জন্য স্বাস্থ্য কমানোর সিদ্ধান্ত নেয় এবং তারা সার্থক।  একসাথে তারা একটি স্বাস্থ্যকর জীবনধারার দিকে এগিয়ে চলেছেন।

ভাইরাল হয়ে ওঠা এই দম্পতি অগণিত টিভি শো’তে আমন্ত্রণ পেয়েছেন শুধুমাত্র শারীরিক পরিবর্তনে সফল হওয়ার জন্য। এখন তারা একটি সফল এবং স্বাস্থ্যকর জীবন যাপন করছেন।

যমজরা সাধারণত সবকিছু একসঙ্গে করে- এই কথাই প্রমান করেছেন তারা।

এই সেরা দুই বান্ধবী জিম করতে আগ্রহী সকল মানুষের অনুপ্রেরণা।

এই লোকটি ‘কিছুই অসম্ভব নয়’ কথাটি বেশ আক্ষরিকভাবে গ্রহণ করেছেন। তিনি আমাদের অধিকাংশের চেয়ে বেশি শারীরিকভাবে উপযুক্ত এবং শুধুমাত্র একটি পা দিয়েই এটি করেছেন। এরপর কি আর কোন অজুহাত থাকতে পারে?