বিয়ের আসরে মৃ’ত্যু হলো কনের, পাত্র লগ্নভ্রষ্টা থেকে বাঁচতে বিয়ে করলেন হবু শ্যালিকাকে!

0
128

বিয়ের অনুষ্ঠান তখন শুরু হয়ে গেছে। চার দিকে আনন্দ-উৎসব। মালাবদলের অনুষ্ঠান শুরু হওয়ার ঠিক আগের মুহূর্তে ঘটে গেলো এক দুর্ঘ’টনা। আচমকা অসু’স্থ হয়ে পড়লেন কনে। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃ’ত বলে ঘোষণা করেন। চিকিৎসকরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়ে সুরভীর মৃ’ত্যু হয়েছে। আনন্দের পরিবেশ পরিণত হলো বি’ষাদের সমুদ্রে।

এরমধ্যেই কনের বোন অর্থাৎ হবু শ্যালিকাকে বিয়ে করলেন যুবক। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের এটাওয়াতে। সমসপুর গ্রামের সুরভীর সঙ্গে বিয়ে হচ্ছিল নাওলি গ্রামের মঙ্গেশ কুমারের। আনন্দের অনুষ্ঠানে শোকের ছায়া নেমে আসে। ঠিক তখনই সবাইকে অবাক করে দিয়ে মঙ্গেশ প্রস্তাব দেন, সেই দিনই সুরভীর বোন নিশাকে তিনি বিয়ে করতে চান। পাত্রীপক্ষ সেই প্রস্তাবে রাজি হয়ে যায়।

এরপর দুই পরিবার বসে নিশার সঙ্গে মঙ্গেশের বিয়ে দেয়। কনে বিদায়ের পরে সুরভীর শেষকৃ’ত্য করে পরিবার। সুরভীর ভাই সৌরভ বলেন, আমরা বুঝতে পারছিলাম না কী করবো। দুই পরিবার বসে সিদ্ধান্ত নেয় নিশার সঙ্গে মঙ্গেশের বিয়ে দেওয়ার। এটা খুবই অদ্ভুত ঘটনা। যখন আমার এক বোনের বিয়ে হচ্ছে তখন পাশের ঘরে আর এক বোনের মৃ’তদেহ শেষকৃ’ত্বের অপেক্ষায় আছে।”

সূত্র – আনন্দবাজার