পোলিওর জায়গায় ১০ মাসের শিশুকে স্যানিটাইজার খাওয়ালেন আশা কর্মী

0
247

১০ মাসের ছোট্ট শিশুকে জলের সঙ্গে স্যানিটাইজার মিশিয়ে খাওয়ানোর অ’ভিযোগ উঠল খোদ স্বাস্থ্যকেন্দ্রে! বুধবার ত্রিপুরার উনাকোটি জেলার সোনামুড়া গ্রামের ওই ঘটনায় পু’লিশ জানিয়েছে, শিশুটিকে পোলিও ভ্যাকসিন খাওয়াতে স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেছিলেন মা। সেখানেই এই কাণ্ড ঘটিয়েছেন এক আশা কর্মী। পু’লিশ জানিয়েছে, অ’ভিযুক্ত আশা কর্মীর বি’রুদ্ধে লিখিত অ’ভিযোগ দায়ের হয়েছে। তিনি ঠিক কেন এবং কীভাবে শিশুটিকে স্যানিটাইজার খাইয়ে ফেললেন, তা খতিয়ে তদ’ন্ত করে দেখা হচ্ছে।

জানা গেছে, সোনামুড়া গ্রামের স্বাস্থ্যকেন্দ্রে বাচ্চাকে নিয়ে গিয়ে পোলিও ভ্যাকসিন দেওয়ান শিশুটির মা। হয়ে যাওয়ার পরে তিনি আশা কর্মীদের কাছেই একটু পানীয় জল চান, বাচ্চাকে খাওয়াবেন বলে। অভিযোগ, সে জল খাওয়ার পরেই বাচ্চা অসুস্থ হয়ে পড়ে এবং তাকে হা’সপাতালে নিয়ে যেতে হয়।

হা’সপাতালে প্রাথমিক পরীক্ষা করে চিকিত্‍সকরা জানান, যে জলটি খাওয়ানো হয়েছে শিশুকে, তাতে অ্যা’লকোহল মেশানো ছিল। তদ’ন্তে জানা যায়, স্যানিটাইজার মেশানো জল খেতে দিয়েছিলেন ওই আশাকর্মী। প্রাথমিক তদ’ন্তে অনুমান, তিনি হয়তো ভুল করে এমন কাণ্ড ঘটিয়েছেন। শিশুটি চিকিত্‍সার পরে ভাল আছে বলে জানিয়েছে হা’সপাতাল।

সংগৃহীত – ডেইলি হান্ট