ধনতেরাসে দুটো ঝাঁটা কিনলে বদলে যেতে পারে আপনার আর্থিক জীবন

0
1206

ঝাড়ু কিভাবে আমাদের আর্থিক উন্নতি করতে পারে অনেকেরই অজানা। তবে কোথাও কোথাও এইরকম উল্লেখ করা হয়েছে ঝাড়ুর মধ্যে স্বয়ং মা লক্ষ্মী অধিষ্ঠান করেন। তাই আপনি যদি এই ধানতারাসে ঝাড়ু কিনে আনেন, তাহলে আপনার গৃহের পক্ষে অত্যন্ত শুভ, কিন্তু ঝাড়ু কেনার সঠিক দিন আমি আজ বলবো। সপ্তাহের কয়েকটি দিন আপনি ঝাড়ু কিনতে পারেন যেমন শনিবার, রবিবার বা মঙ্গলবার তবে মনে রাখবেন যাদের উপর শনির সাড়ে সাতি দশা চলছে কোনোভাবেই শনিবার আপনারা ঝাড়ু কিনবেন না।

ঝাড়ু কিনে আনার পর পুরনো ঝাড়ু টিকে ফেলে দিতে হবে। মনে রাখবেন ঝাড়ু তে লক্ষ্মী বসবাস করেন তাই ঝাড়ু আনার পর ঘরের সামান্য কিছু উপাচার করতে হবে যার ফলে ঝাড়ু আপনার জীবনের শুরু হয়ে দাঁড়ায়। চলুন জানি সেগুলো কি কি।

ধনতেরাসের দিন ঝাড়ু কেনার পর ঝাড়ুর গোড়ায় সাদা সুতো বেঁধে দেবেন তবে এটি অবশ্যই মা লক্ষ্মী ও কুবেরকে স্মরণ করে এবং এই ঝাড়ু টিকে আপনি সবথেকে আড়ালে যেখানে কেউ দেখতে পায়না এই রকম জায়গায় রাখবেন। আপনি যদি উপার্জন করতে চান অবশ্যই এই কাজটি করবেন। অন্যদিকে ঝাড়ু দিয়ে আপনি ঘরদোর পরিষ্কার করে নোংরা বাইরে ফেলে দেবেন তবে এই ক্ষেত্রে একটি কথা বলার আছে এই যে ময়লাগুলি বাইরে ফেলে দিয়েছেন এর ফলে আপনার বাড়ি থেকে অশুভ শক্তির বিনাশ ঘটছে।

পজিটিভ এনার্জি শুভ শক্তির প্রভাব আপনার বাড়িতে ছড়িয়ে পড়ছে। সূর্যাস্তের পর এই ক্রিয়াটি করবেন না কারণ সাধারণভাবে বলা হয় সন্ধ্যার পর ঘর ঝাঁট দেওয়া উচিত নয় যদি খুব সমস্যায় পড়েন অবশ্যই দেবেন কিন্তু সেই ময়লা গুলি আপনি ঘর থেকে ফেলবেন না একটা সাইডে রেখে দেবেন পরেরদিন সকালবেলায় আপনি ফেলবেন। ধনতেরাসের দিন আপনার যা মন চায় তাই কিনতে পারেন বিশেষ করে সোনা,রূপো, তামা, পিতল, কাঁসা এগুলো কিন্তু দারুণভাবেই ক্রয়-বিক্রয় হয়ে থাকে।

কিন্তু ঝাড়ু কেনার ফলে যে পরিবর্তন আসবে সেটি চোখে পড়ার মতো। দুটি ঝাড়ু কিনবেন একটি ঝাড়ু লুকিয়ে রাখবেন সুতোয় বেঁধে আরেকটি দিয়ে কাজ করবেন। দেখতে পাবেন বুঝতে পারবেন কিভাবে আপনার আর্থিক উন্নতি হচ্ছে কিভাবে আপনার দিনগুলি বদলে যাচ্ছে তাই অবশ্যই আপনাকে এই টোটকা আর্থিক উন্নতির জন্য মানতেই হবে। তবে এক্ষেত্রে মনে রাখবেন পুরনো ঝাড়ু ফেলার সময় হলো শুক্রবার।

সূত্র – presscardnews