বর্তমান পরিস্থিতিতে বিয়ের সাজে অপরিহার্য অংশ হয়ে উঠছে ডিজাইনার ফেস মাস্ক

0
210

একটি জিনিস যা করোনা ভাইরাস চলে যাওয়ার পরও স্থির থাকতে পারে তা হ’ল ফেস মাস্ক। বর্তমান পরিস্থিতির জন্য অনেকেরই আটকে গেছে বিয়ে, কিন্তু পুনরায় সরকারি নির্দেশে চালু হয়েছে বিয়ের অনুষ্ঠান, তবে অবশ্যই নিয়ম ও শর্তাবলী মেনে। এই বিভিন্ন নিয়ম ও শর্তাবলীর অন্যতম দুটি গুরুত্বপূর্ণ বিষয় হল ফেস মাস্ক এবং সোশ্যাল ডিসট্যান্সিং। কিন্তু বিয়ের অনুষ্ঠানে বর-কনের মুখ ঢাকা থাকবে সাধারণ ফেস মাস্কে, সেটা কি আর দেখতে ভালো লাগে? তার বিয়ের অনুষ্ঠানের কথা মাথায় রেখে বিয়ের অন্যান্য সাজ-পোশাকের মতোই বাজারে আসছে একাধিক ডিজাইনার মাস্ক। আজ আপনাদের এরকমই কিছু ডিজাইনার মাস্ক দেখাবো, যা বিয়ের অনুষ্ঠানের জন্য আদর্শ।

১. হ্যান্ডলুম মাস্ক

অসমিয়া কনের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। তার সূক্ষ্ণ মুখোশটি ছিল শহরের আলোচনায়। তিনি তার বিয়ের দিনটির জন্য একটি সিল্কের ফেস মাস্ক স্টাইল করেছিলেন।

অলঙ্কৃত সিল্কের কভারটি তার ব্রাইডাল ট্রুসোয়ের সাথে মেলে, মুখোশটিকে চটকদার আনুষাঙ্গিতে পরিণত করে। ২২শে মে গুয়াহাটিতে তার বিয়ের অনুষ্ঠান হয়েছিল। এরকমই ফেস মাস্ক হয়তো ভবিষ্যতে দেখা যাবে।

আসামের পাত সিল্কের তৈরি মাস্কটি ঐতিহ্যবাহী কিংখাপ মোটিফ দিয়ে সজ্জিত। “ধারণা ছিল চিকিত্সা কর্মীদের জন্য অস্ত্রোপচার অনুমোদিত প্রতিরক্ষামূলক মাস্ক ছেড়ে যাওয়া, এবং জনগণকে অনন্য এবং সৃজনশীল ডিজাইনের সাথে আরও বেশি ফ্যাব্রিক তৈরি মুখোশ পরতে উত্সাহিত করা,” মাস্কটির নকশা করা নন্দিনী বোর্কাকাতি বলেছিলেন।

২. কাস্টমাইজড্‌ কাপল মাস্ক

আকাঙ্খা জৈন নামের এক ফ্যাশন ডিজাইনার সুতির কাপড়ের উপর ডিজাইন করে এই মাস্কদুটি বানিয়ে দিয়েছেন নব-দম্পতি পীযুশ এবং দেবাংশির জন্য।

৩. অলঙ্করণ

নববধূরা যদি তাদের মাস্ক গুলিতে অলঙ্করণ নিয়ে খেলেন তবে আগের তুলনায় কৌতূহলী লাগবে। এই মহা’মারীতে সমস্ত সুরক্ষা ব্যবস্থা এবং সাবধানতা অবলম্বন করে লকডাউনের সময় ভবদীপ কৌর হরকরন সিং বৈদকে বিয়ে করেছিলেন। সুরক্ষা পরিমাপে কনের জন্য একটি মুখোশ কিন্তু একটি সুন্দর অন্তর্ভুক্ত ছিল। কনে তার বিয়ের পোশাকের সাথে মুখোশের রঙের সাথে মেলে। অলঙ্করণগুলিও তার বিয়ের পোশাকে সোনার উচ্চারণগুলির সাথে মিলে।

৪. লেস দিয়ে তৈরি ফেস মাস্ক

পোষাক এবং মুখোশটি জার্মানির বার্লিনে ফ্রেডেরিকে জর্জিগ ডিজাইন করেছিলেন। ডিজাইনার তাদের বিশেষ দিনে ব্রাইডস টু-বি-পরনের জন্য ফ্যাশনেবল ফেস মাস্ক তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিলেন। জরি এবং খাঁটি সাদা সাদা একে অপরের পরিপূরক। অতএব, এই ফটোগ্রাফ দিয়ে যে কেউ গির্জার বিবাহের ভবিষ্যতের কথা সহজেই কল্পনা করতে পারে।