প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী একদিনে খাওয়া-দাওয়ার জন্য খরচ করেন এত টাকা! জানলে অবাক হবেন

0
1598

গুজরাতের মুখ্যমন্ত্রী থেকে আজ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী, এনার কোনো বিশেষ পরিচয় দেওয়ার নেই আপনাদের কাছে। পৃথিবীর সমস্ত প্রান্তে আজ মোদীজির পরিচিতি রয়েছে। সমর্থক থেকে বিরোধী প্রতিদিনই সকলের মুখেই শোনা যায় এনার নাম। ২০১৪-তে দেশের ক্ষমতায় পরিবর্তন আসার পর দেশের ছবিই পালটে দিয়েছেন মোদীজি। আজ যেখানেই দেখবেন, সেখানেই শুধু একজনেরই নাম শুনতে পাবেন, তিনি হলেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী নিজের মেহনতে দেশের অনেক পরিবর্তন এবং উন্নতি সাধন করেছেন এবং সেই কাজ এখনও চালিয়ে যাচ্ছেন। সুতরাং আসুন জেনে নেওয়া যাক, এই নিবন্ধে আমরা কি নিয়ে আলোচনা করতে চলেছি।

প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা দিন দিন লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে, যেটি বিরোধী শিবিরের জন্য চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। বিরোধী শিবিরে সর্বত্র এখন প্রধান প্রতিপক্ষ নরেন্দ্র মোদী। সব জায়গায় তাঁকে পরাস্ত করারই আলোচনা করা হয়। এমত অবস্থায় পিএম মোদীর বিরুদ্ধে ভুয়ো অভিযোগও একাধিকবার নিয়ে আসেন বিরোধীরা। এইসব গুজব অনেকে বিশ্বাসও করে নেন। এই সবকিছুই করা হয় তাঁকে ছোটো দেখানোর জন্য।

আজ আমরা আপনাদের পিএম মোদীর নিত্যদিনের খাবারের কথা বলবো। মোদীজির ডায়েট চার্টের খরচের তালিকা দেখে আপনার বিশ্বাস হবে না। পিএম মোদীর খাবারের জন্য খরচের হিসাব দেওয়ার আগে, আপনাদের একটা প্রশ্ন করবো। আপনারা বাইরে রেস্টুরেন্টে বা হোটেলে খেতে গেলে কম করে ৫০০ বা ১০০০ টাকা বিল তো করেই থাকেন, কিন্তু মোদীজির ক্ষেত্রে ব্যাপারটা সম্পূর্ণ উলটো। অনেকেই জানেন যে মোদীজি সাধারণ হালকা খাবার পছন্দ করেন।

মোদীজি সকাল ৭টা নাগাদ প্রস্তুত হয়ে যান, তার তিনি সকালের ব্রেকফাস্ট সারেন। সকালের ব্রেকফাস্টে মোদীজি ২০ মিনিটের মত সময় ব্যয় করেন। আপনাদের জানিয়ে রাখি যে, সকালের ব্রেকফাস্টে মোদীজি থেপলা, ধোকলা বা পোহা খেতে পছন্দ করেন, যার মূল্য ৫০ টাকার মত হবে। তেমনি অন্যদিকে দুপুরের সময়ও তিনি হালকা খাবারই পছন্দ করেন যার খরচ পড়ে ওই ৫০ টাকার মতই। এবার আপনাদের যদি রাতের খাবারের কথা বলি তাহলে, রাতে মোদীজি রুটি, ডাল এবং দই খেতে পছন্দ করেন। যার আনুমানিক মূল্য ১০০ থেকে ২০০ টাকার মত হয়।

এই সব খাবারের মূল্যগুলিকে যদি একসাথে যোগ করা হয়, তাহলে আমরা বুঝতে পারি যে পিএম মোদী প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকার মত খরচ করেন খাবারের জন্য। এখন ভেবে দেখুন প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও মোদীজি খাবারের জন্য যে পরিমাণ টাকা ব্যয় করেন তা নিঃসন্দেহে অনেক বড় ব্যাপার। যদিও কিছু মানুষ গুজব ছড়ান যে, মোদীজি প্রতিদিন হাজার হাজার টাকা ব্যয় করেন নিজের খাবারের জন্য। কিন্তু এমনটা মোটেও করেননা দেশের উন্নতিকল্পে বদ্ধপরিকর মোদীজি।

source