করোনা আতঙ্কে মানুষকে ঘর বন্দী রাখতে ফ্রীতে পানু দেখার ব‍্যবস্থা করলো এই দেশ

0
709

করোনা ভাইরাসকে বিশ্বব্যাপি মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা WHO। গোটা দুনিয়ায় লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবে সবচেয়ে শোচনীয় পরিস্থিতি ইটালির। ইতিমধ্যেই এই মারণ COVID-19 ভাইরাস প্রাণ কেড়েছে সে দেশের এক হাজারেরও বেশি মানুষের। করোনার জেরে ইটালিতে ত্রাহি ত্রাহি বর। গোটা দেশে জারি হয়েছে সতর্কতা। শুধু খাবারের দোকান ও ফার্মেসি ছাড়া সমস্ত প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী গিসেপে কন্তে।

ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সকলকে ঘরের বাইরে বের না হতে বলা হয়েছে। এমন পরিস্থিতিতে ইটালিবাসীকে বাড়িতে রাখার জন্য অভিনব উদ্যোগ নিল প’র্নহাব। ইতালির একাধিক শহর এখন কার্যত আবরুদ্ধ। কেউ বাড়ি থেকে বেরতে পারছেন না।

তাই এই অবস্থায় সেখানকার বাসিন্দাদের জন্য ফ্রি-তে প’র্ন দেখার সুযোগ করে দিল প’র্নহাব। আগামী ৩ এপ্রিল পর্যন্ত ইতালিতে বসবাসকারীরা ফ্রিতে প’র্নহাবের ওয়েবসাইটে ভিডিও দেখতে পাবেন। এমন পরিস্থিতিতে ইটালিবাসীরা যাতে বাড়িতে একঘেয়ে অনুভব না করেন এবং করোনা আতঙ্ক ভুলে থাকতে পারেন, তার জন্য অনন্য প্রয়াস প’র্নগ্রাফি সাইট প’র্নহাবের। ইটালিবাসীদের জন্য বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন দেওয়ার কথা ঘোষণা করল এই ওয়েবসাইট। তবে এর খরচ প’র্নহাবের আরেকটি প্ল্যাটফর্ম মডেলহাব থেকে দেওয়া হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জনপ্রিয় এই প’র্ন ওয়েবসাইটের প্রিমিয়াম সাবস্ক্রিপশন থাকলে ইচ্ছে মতো নানা ধরনের নীল ছবি দেখা যায়। তবে প’র্নহাবের এই  সাবস্ক্রিপশনের জন্য মোটা অঙ্কের অর্থ খরচ করতে হয় ইউজারদের। কিন্তু বর্তমানে ইটালির বাসিন্দারা এই সাবস্ক্রিপশন পাবেন সম্পূর্ণ বিনামূল্যে। জানানো হয়েছে, প্রিমিয়াম প্যাকেজটি পেতে তাঁদের ক্রেডিট কার্ডের তথ্য দিতে হবে না। গোটা মার্চ মাসে এই সাবস্ক্রিপশন বিনামূল্যে পাবেন আগ্রহীরা। করোনার আতঙ্কের কথা মাথায় রেখেই এই বিশেষ উদ্যোগ। প’র্নহাব ইটালি জানাচ্ছে, “এই দিনগুলোয় বাড়িতে আপনার সঙ্গী হিসেবেই পেয়ে যাবেন পর্নহাবকে। গোটা মার্চ মাস বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিতে পারেন। এর জন্য ক্রেডিট কার্ড ব্যবহারের কোনও প্রয়োজন নেই।”

প্রতীকী ছবি

২০০৭ সালে চালু হওয়া প’র্নহাব এই মুহূর্তে বিশ্বের বৃহত্তম প’র্ন সাইট। গত বছর ৪ হাজার ২০০ কোটি বার এই সাইটে ঢুকে ভিডিও দেখেছেন বিশ্বের বিভিন্ন দেশের মানুষ। এছাড়া দিনে গড়ে সাড়ে ১১ কোটি মানুষ সাইটে ভিজিট করেন। পর্নহাবের শীর্ষ ২০ দেশের ভিজিটরের তালিকায় ইতালির অবস্থান সপ্তম। তবে প’র্নহাবে প’র্ন দেখার এই তালিকার শীর্ষে রয়েছে আমেরিকা, জাপান ও ব্রিটেন।