নতুন মোড়কে আসছে ‘গুপী-বাঘা’! গুপী গাইনের ভূমিকায় দেব আর বাঘা বাইন রাহুল

0
152

বাঙালির সত্ত্বার সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িয়ে রয়েছে ‘গুপী-বাঘা’। সাদা-কালোর ফর্ম্যাটে সত্যজিৎ রায়ের অমরসৃষ্টি ‘গুপী-বাঘা’ এক নস্ট্যালজিয়াতে পরিণত হয়েছে। এবার সেই নস্ট্যালজিয়াকেই বড়পর্দায় নিয়ে আসতে চলেছেন পরিচালক রঙ্গন চক্রবর্তী। রঙ্গিন ফর্ম্যাটে বড়পর্দায় নতুন রূপে ফিরছে ‘গুপী-বাঘা’। পরিচালকের দীর্ঘদিনের ইচ্ছা কিন্তু নানা টানাপোড়েনের মাঝে কাজ শুরুই করা হয়নি এই সিনেমার। সূত্রের খবর, অবশেষে প্রযোজক হিসাবে দেব এগিয়ে আসায় রঙ্গন চক্রবর্তী ময়দানে নামতে চলেছেন ‘গুপী-বাঘা’ নিয়ে।

মুখ্য চরিত্রে অর্থাৎ গুপীর চরিত্রে দেব ও বাঘার চরিত্রে অভিনয় করবেন রাহুল। এইখানেও গান-বাজনা করতে দেখা যাবে দু’জনকে। তবে সেটা আধুনিকের আঙ্গিকে অর্থাৎ ব্যান্ডের গান। কিন্তু বাড়ির লোকের অমত থাকায় ঘর-বসত বাড়ি ছেড়ে ব্যান্ডে তৈরির কাজে নেমে পড়ে তারা।

যেখানে ভূতের রাজার মতো বর নিয়ে হাজির হয় মহীন। ঠিক এইখানেই মহীনের ঘোড়াগুলির সঙ্গে মিল ঘটাবেন পরিচালক। এছাড়াও নতুন ‘গুপী-বাঘা’তে থাকবে হীরক রাজার রাজত্ব, তার পতন, হান্না-শুন্ডির যুদ্ধ। শুধুমাত্র হীরক রাজার রাজত্বের নাম হিসাবে পাওয়া যাবে হাফগানিস্তান। আর গুপী বাঘা চলে যাবেন সেই হাফগানিস্তানেই। এই সিনেমাতে প্রযোজনা ও অভিনয়ের জন্য দেব প্রথম থেকেই যোগাযোগ করেছিলেন বলে জানা গিয়েছে।

নতুন ‘গুপী বাঘা’-তে নায়িকাদের দেখতে পাওয়ার কথা। প্রাথমিক ভাবে শুভশ্রী গাঙ্গুলি ও প্রিয়ঙ্কা সরকারের নাম থাকলেও চূড়ান্ত সিদ্ধান্ত কিছুই হয়নি এখনও। দেবের পাশাপাশি নিসপাল সিং রানে অর্থাৎ সুরিন্দর ফিল্মসকেও দেখা যেতে পারে এই সিনেমার প্রযোজনায়। সিনেমার নাম হিসাবে ঠিক করা হয়েছে ‘গুপী বাঘা ইন হাফগানিস্তান’। সঙ্গীত পরিচালনার দায়িত্বে থাকছেন দেবজ্যোতি মিশ্র। সিনেমার শ্যুটিং লোকেশন কিংবা মুক্তির তারিখ কিছুই জানানো হয়নি এখনও পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here