বলিউডের যেসব তারকারা আর্জেন্টিনার সাপোর্টার

0
1062

ফুটবলের মহাযজ্ঞ, বিশ্বকাপ ফুটবল ২০১৮ গত ১৪ জুন থেকে শুরু হয়েছে । রাশিয়ায় বসেছে মাসব্যাপী এই ফুটবল উৎসব । স্বাগতিক রাশিয়ার সঙ্গে সৌদি আরবের ম্যাচ দিয়ে রাত ৯ টায় মাঠে গড়ায় বিশ্বকাপের আসর ।

ফুটবল বিশ্বকাপ মানেই বিশ্বজুড়ে উন্মাদনা । প্রতিটি দেশের মানুষই সমর্থন করে থাকেন নিজ নিজ প্রিয় দলকে । দক্ষিণ এশিয়াতেও ফুটবল নিয়ে মাতামাতির শেষ নেই, বরং একটু বেশিই ।
এখানে আর্জেন্টিনা-ব্রাজিল মানেই আবেগ আর যুক্তি-তর্কের লড়াইয়ের টেবিলে ভালোবাসা । আর দশটা সাধারণ সমর্থকের মতোই ফুটবল বিশ্বকাপ ও প্রিয় দলের হয়ে মেতে থাকেন উপমহাদেশের তারকারাও । বিশেষ করে বলিউডে উঁকি দিয়ে পাওয়া গেল অনেক তারকারই প্রিয় ফুটবল দল ও খেলোয়ারের খবর ।

আর্জেন্টাইন সমর্থকদের জন্য দারুণ এক খবর হলো রূপ-সৌন্দর্য্য আর অভিনয় দিয়ে ভুবন মাতানো অভিনেত্রী ঐশ্বরিয়া রাই আর্জেন্টিনা করেন । তিনি দিয়াগো ম্যারাডোনার অন্ধ ভক্ত । বেশ কিছু সাক্ষাতকারে তিনি বলেছেন, তার শৈশবের প্রিয় নায়ক ছিলেন ম্যারাডোনা । এই ফুটবল জাদুকরের পায়ের জাদু মুগ্ধ করে রাখবে তাকে আজীবন । আর বর্তমানে বিশ্বের সর্বসেরা খেলোয়ার লিওনেল মেসিকে ম্যারাডোনারই ছায়া মনে করেন ‘দেবদাস’র পার্বতী ।

শুধু বলিউডে আর্জেন্টিনার সমর্থনের তালিকাটা আরও বেশ লম্বা । শ্রদ্ধা কাপুর, আনুশকা শর্মা, দীপিকা পাড়ুকোনরা লিওনেল মেসির ভক্ত । তার পায়ের জাদুতে বিশ্বকাপ জিতে নেবে আর্জেন্টিনা, এমনটাই প্রত্যাশা করেন তারা । ক্যাটরিনা কাইফও আর্জেন্টিনা ফুটবলের অনুরক্ত । তবে তার প্রিয় খেলোয়ার সার্জিও আগুয়েরো ।

আবার প্রিয়াঙ্কা চোপড়ার প্রিয় খেলোয়ার ক্রিশ্চিয়ান রোনালদো, প্রিয় দলের তালিকায় আছে পর্তুগাল, ব্রাজিল, ইংল্যান্ড । তার বোন পরিণীতি চোপড়ার প্রিয় দল জার্মান, আর প্রিয় খেলোয়ার মেসুত ওজিল ।

তবে তিন খানের মধ্যে কেউ নেই আর্জেন্টিনা দলে । তাদের একজন সালমান খানের প্রিয় দল নেদারল্যান্ড বলেই দাবি করছে ভারতীয় গণমাধ্যম । আর ডেভিড ব্যাকহামের ভক্ত বলে শাহরুখ খানের প্রিয় দল হিসেবে ইংল্যান্ডকে দাবি করা হয় । অন্যদিকে ফুটবলপাগল আমির খানের প্রিয় খেলোয়ার ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদিনহো । তবে ফুটবল দল হিসেবে তিনি ব্রাজিল, আর্জেন্টিনা, জার্মানের আবেগকে শ্রদ্ধা করেন ।

এদিকে জানা গেল জন আব্রাহাম, বরুণ ধাওয়ান, রণবীর কাপুর অন্ধ ভক্ত লিওনেল মেসির । তাই তাদের প্রিয় দলও আর্জেন্টিনা । তাদের বিশ্বাস, ২০১৪ সালে খুব কাছে গিয়ে খালি হাতে ফিরে আসলেও চলতি আসরে সেই খরা মেটাবেন মেসি ও তার দল । অন্যদিকে টাইগার শ্রফ, সানি লিওনের প্রিয় দলের খবর নেই । তারা ক্রিশ্চিয়ানো রোনালদোর ভক্ত । হয়তো বিশ্বকাপে তারা পর্তুগিজদের বিশ্বজয়ের জন্যই গলা ফাটাবেন ।