বলিউড তারকাদের বিদেশে নিজস্ব বিলাসবহুল বাড়িগুলি দেখলে অবাক হবেন

0
577

বিদেশের মাটিতে ব্যয়বহুল স্থানে বিলাসহুল এবং বহুমূল্যের ‘স্বপ্নের বাড়ি’ সাধারণত সবার থাকে না। কেউ কেউ নিজে মেহনত করে, দৈনন্দিন জীবন যাপনের খরচ থেকে টাকা বাঁচিয়ে বিদেশ এরকম বাড়ি কিনতে সক্ষম হন আবার কেউ বা সৌভাগ্য নিয়েই জন্মায় যারা পরিবার থেকেই এরকম স্বপ্নের বাড়ি পেয়ে যায়। বলিউড তারকারা যাদের দেখে মনে হয় তারা যেন ধন-সম্পত্তি উপরহার হিসেবেই পেয়েছেন তাদের তুমুল জনপ্রিয়তার কারণে। আমরা আজ এরকমই বলিউড তারকাদের কথা আলোচনা করবো, যাদের ভারতের পাশাপাশি বিদেশের মাটিতেও অনেক মূল্যবান সম্পত্তি রয়েছে ।

এইসমস্ত অতীব ধনি বলিউড তারকারা প্রায়শই বিদেশ ভ্রমণের সময় তাদের বিদেশে থাকা দামি বাড়িগুলিতে ঘুরে আসেন এবং সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করেন সেইসব ছবি। আসুন দেখে নেওয়া যাক এরকমই কয়েকজন বলিউড তারকার বিদেশের বিলাসবহুল দামি বাড়িগুলি।

১. শাহরুখ ও গৌরি খান – দুবাই এবং লন্ডন

বলিউডের বিখ্যাত দম্পতির দুবাইয়ের পাম জুমেইরাহ-তে ছুটি কাটানোর জন্য এক বিলাসবহুল বাড়ি রয়েছে যেটি অবাক করার মতো ৮৫০০ বর্গফুট ও ১৪০০০ বর্গফুটের দুটি বিশাল আয়তনের অংশে বিভক্ত রয়েছে। তাদের এই বিলাসবহুল বাড়ির আনুমানিক মূল্য প্রায় ১৭.৮৪ কোটি টাকা। এই খান দম্পতির মধ্য লন্ডনেও (পার্ক লেন) একটি বাড়ি রয়েছে যার মূল্য প্রায় ২০ মিলিয়ন পাউন্ড। দুবাইয়ের বাড়িটির কথা বললে, এই বাড়িতে একটি নিজস্ব পুল এবং নিজস্ব বিচ রয়েছে।

২. অমিতাভ বচ্চন – প্যারিস এবং দুবাই

সিনিয়র বচ্চনের শুধুমাত্র ভারতেই (গুরুগ্রাম ও এলাহাবাদ) বিলাসবহুল বাড়ি নেই, দুবাই, প্যারিস, লন্ডন এবং অন্যান্য জায়গাতেও রয়েছে। তার প্যারিসের বাড়ির মূল্য প্রায় ৩ কোটি টাকার মত বিশাল অঙ্কের এবং তার দুবাইয়ের বাড়িতে রয়েছে নানাবিধ আধুনিক বন্দোবস্ত। বিগ বি’র মোট ৮টি বিলাসবহুল বাড়ি রয়েছে যার মধ্যে ৫টিই মুম্বাইতে রয়েছে এবং বাকিগুলি দেশের বাইরে।

৩. অভিষেক বচ্চন ঐশ্বর্য্য রাই বচ্চন – দুবাই

জুনিয়র বচ্চন এবং তার সুন্দরী স্ত্রী ঐশ্বর্য্যর দুবাইয়ের জুমেইরাহতে একটি ভিলা রয়েছে যেটিকে রিসর্টও বলা চলে। এটি দুবাইয়ের Sanctuary Falls এ রয়েছে এবং এর আয়তন প্রায় ৫৬০০ বর্গফুট থেকে ১০,৬০০ বর্গফুটের মত। এই সম্পত্তির আনুমানিক মূল্য ১৫ থেকে ৩৫ মিলিয়ন দিরহাম (আরবীয় মুদ্রা)। এই ভিলাগুলির প্রতিটির আলাদা আলাদা সৌন্দর্য্য রয়েছে এবং ভিলাতে রয়েছে রিসর্টের মত সুইমিং পুল।

৪. সলমন খান – দুবাই

এই ব্যাপারটি সকলেই জানেন যে বলিউডের ‘দাবাং’ অভিনেতা মুম্বাইয়ের বান্দ্রা ব্যান্ডস্ট্যান্ডের গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে থাকেন। কিন্তু এটিই সলমনের একমাত্র বাসস্থান নয়। দুবাইয়েও তার একটি অত্যন্ত দামি অ্যাপার্টমেন্ট (যেগুলি সবকটিই বেশ দামি) রয়েছে। দুবাইয়ের ডাউনটাউন শহরের কাছে তার অ্যাপার্টমেন্টটি রয়েছে, যেটি বুর্জ খলিফার কাছেই অবস্থিত। সেই বিলাসবহুল বাড়িতে সুইমিং পুল, বার এবং ছোটো সিনেমা হলও রয়েছে।

৫. সইফ আলি খান এবং করিনা – সুইজারল্যান্ড

হরিয়ানার পতৌদি প্যালেসের পারিবারিক সূত্রে মালিক হওয়ার পাশাপাশি এই নবাব দম্পতির সুইজারল্যান্ডের জিস্টাডে একটি ৩০০ বছরের পুরনো বিলাসবহুল কাঠের বাড়িতে একটি হলিডে হোম রয়েছে। এই স্থানটিকে বিশ্বের অন্যতম রোম্যান্টিক জায়গা বলে মনে করা হয়। সইফ এবং করিনা ছুটি কাটাতে প্রায়শই তৈমুরকে নিয়ে ওই বাড়িতে যান।

৬. প্রিয়াঙ্কা চোপড়া – নিউ ইয়র্ক এবং মন্ট্রিল

কোয়ান্টিকো খ্যাত অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া মন্ট্রিলে একটি বিশাল আকারের বাড়ি কিনেছেন। এই বাড়িতে রয়েছে সমস্ত ধরণের আধুনিক সুযোগ সুবিধা, এছাড়াও রয়েছে আরাম করার স্পেশাল ঘর, পার্লার, থিয়েটার এবং নিজস্ব সুইমিং পুল। প্রিয়াঙ্কা প্রায়শই তার মন্ট্রিলের বাড়ির ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। বিভিন্ন ধরণের আন্তর্জাতিক কাজগুলি করার জন্য তাকে মাঝেমধ্যেই ওই বাড়িতে থাকতে হয়। তার বাড়ির ভেতরের সাজ-সরঞ্জাম দেখলেই বোঝা যায় সেগুলি কতটা আরামদায়ক এবং দামি।

৭. অক্ষয় কুমার – মরিশাস এবং কানাডা

অক্ষয় কুমারের কানাডাতে একটি পাহাড় রয়েছে এবং কানাডায় একটি বাংলো রয়েছে। বলিউডের খিলাড়ি কানাডাকে এতটাই ভালোবাসেন যে, টরেন্টোর কাছে একটা গোটা পাহাড়ই কিনে নিয়েছেন, যার সাথে কিছু বাংলো ও অ্যাপার্টমেন্টও আছে। অক্ষয়ের একটি বাংলোও রয়েছে বিখ্যাত মরিশিয়ান বিচে। অক্ষয় কুমার ভারতে কানাডা ট্যুরিজমের ব্র্যান্ড অ্যাম্বাসডর হিসেবে কাজ করেন, সুতরাং তার কাছে কানাডায় সম্পত্তি থাকা অস্বাভাবিক নয়।

৮. শিল্পা শেট্টি কুন্দ্রা – লন্ডন এবং দুবাই

কুন্দ্রা পরিবারের সারা বিশ্বের বিভিন্ন প্রান্তে কোটি কোটি টাকার সম্পত্তি রয়েছে। শিল্পার দুবাইয়ের বুর্জ খলিফাতে একটি অ্যাপার্টমেন্ট রয়েছে। এছাড়া মেফেয়ার এবং আমেরিকার অক্সফোর্ডেও সম্পত্তি রয়েছে। সারে-তে একটি সাত মহলা বাড়িও রয়েছে। এসব কিছুই সম্ভব হয়েছে তার ধনকুবের স্বামী রাজ কুন্দ্রার জন্য।

৯. জন আব্রাহাম – লস অ্যাঞ্জেলেস

বলিউডের এই সুদর্শন অভিনেতার একটি বিলাসবহুল বাড়ি রয়েছে লস অ্যাঞ্জেলেসের বেল এয়ার-এ। জেনিফার অ্যানিসটন, অ্যাঞ্জেলিনা জোলির মত তারকাদের প্রতিবেশী হিসেবে থাকেন জন।

source

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here