২০১৮-তে বলিউড তারকাদের এই ছবিগুলি বিতর্কের সৃষ্টি করে আর জমিয়ে ট্রোল করেন নেটিজেনরা

0
926

২০১৮-কে পিছনে ফেলে আমরা সবে ২০১৯-এ পা দিয়েছি কিন্তু পুরনো বছরের রেশ কাটতে এখনও কিছুটা সময় লাগবে। তাই পুরনো বছরের রেশ ধরে রেখে আসুন দেখে নেওয়া যাক ২০১৮-র বলিউড তারকাদের কয়েকটি ছবি যেগুলি সোশ্যাল মিডিয়ায় আলোচনার বিষয়বস্তু হয়ে উঠে। এই ছবিগুলির মধ্যে কয়েকটি ছবি ব্যাপক বিতর্কেরও সৃষ্টি করে। আর এই ছবিগুলিতে নেটিজেনরা জমিয়ে ট্রোলও করেন। কেউ ভালো মন্তব্য করেন, কেউ বা খারাপ মন্তব্য করেন তারকাদের উদ্দেশ্যে। আসুন দেখে নেওয়া যাক ২০১৮-র বিতর্কিত ছবিগুলি-

সুহানা খান

শাহরুখ খান তার পরিবারের সাথে স্পেনে ছুটি কাটাতে গিয়েছিলেন। সেখানকারই বিকিনি পরিহিত এক ছবি শাহরুখ কন্যা সুহানা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। ছবিটি শেয়ার হওয়ার পরই তা দ্রুত ভাইরাল হয়ে যায় এবং সোশ্যাল মিডিয়ায় জমিয়ে ট্রোল করেন নেটিজেনরা।

সানি লিওন ও ড্যানিয়েল ওয়েবার

ফাদার্স’ ডে-তে সানি লিওনের স্বামী ড্যানিয়েল ওয়েবার, নিজের পরিবারের সাথে একটি ছবি শেয়ার করেন, যেখানে সানি লিওনকে বিবস্ত্র অবস্থায় দেখা যায়। এই ছবি শেয়ার করার পরই ধেয়ে আসে একের পর এক তীর্যক মন্তব্য। অনেকে ভালো বললেও, বেশিরভাগই এই ছবির নিন্দা করেন।

Instagram

অমিতাভ বচ্চন, আমির খান ও শাহরুখ খান

বিগত ২০১৮-র অন্যতম সেরা বিয়ের অনুষ্ঠান ছবি ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির মেয়ে ঈশা আম্বানির বিয়ের অনুষ্ঠান। এই বিয়ের অনুষ্ঠানে রীতিমত চাঁদের হাট বসে। সমস্ত বড় মাপের বলি তারকারাই এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের ছবিতে দেখা যায় অমিতাভ বচ্চন, আমির খান, শাখরুখ খানদের মত তারকাদের খাবার পরিবেশন করতে। এরপরই শুরু হয় সোশ্যাল মিডিয়ায় কমেন্ট ট্রোলিং। পরে অবশ্য অমিতাভ বচ্চন জানান যে, এটি বিয়ের অনুষ্ঠানের রেওয়াজের একটি অংশ যেখানে পরিবারের লোকজনদের বিয়েতে আগত বরযাত্রীদের খাবার পরিবেশন করতে হয়।

সলমন খান

ভাইজানের এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় দ্রুত ভাইরাল হয়। কৃষ্ণসার হরিণ শিকার মামলায় যখন সলমন খানের জেল হয় তখন যোধপুরের সেন্ট্রাল জেলে এই ছবিটি তোলা হয়। ছবিতে দেখা যায় পুলিশের সামনে বেশ ফিল্মি কায়দাতেই রিল্যাক্স মুডে বসে রয়েছেন সলমন খান। আর এরপরই শুরু হয় ছবিটি নিয়ে ট্রোল করা।

সাক্ষী সিংহ ধোনি

মহেন্দ্র সিংহ ধোনির স্ত্রী সাক্ষী সিংহ ধোনি যদিও কোনো বলি তারকা নন তবুও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা তার এই ছবিটি ব্যাপক বিতর্কের সৃষ্টি করে। ছবিতে দেখা যায়, ধোনি তার স্ত্রীর জুতোর ফিতে বেঁধে দিচ্ছেন। অনেকেই এটির মধ্যে ভালোবাসা খুঁজে পেয়েছেন। আবার অনেকেই একে ফেমিনিজম বলে কটাক্ষ করেছেন।

Instagram

একগুচ্ছ সেলিব্রিটির বিয়ে

২০১৮-তে বিয়ের গাঁটছড়া বেঁধেছেন একগুচ্ছ বলিউড সেলেব। দীপিকা-রণবীর, নেহা-অঙ্গদ, প্রিয়াঙ্কা-নিক, সোনম-আনন্দ এনারা সকলেই নিজেদের বিয়েটা সেরে নিয়েছেন ২০১৮-তে। তবে সেলেবদের এই বিয়ের ছবিগুলি নিয়েও তৈরি হয়েছে অজস্র ট্রোল। বলা বাহুল্য সবচেয়ে বেশি ট্রোলড হয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া, তার থেকে ১০ বছরের ছোটো নিক জোনাসকে বিয়ে করার জন্য।

দিশা পটানি

আমেরিকান বস্ত্র প্রস্তুতকারক সংস্থা ‘Calvin Klein’-এর হয়ে বিজ্ঞাপনী ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে অসম্ভব রকমের ট্রোলের শিকার হয়েছেন বলি অভিনেত্রী দিশা পটানি।

Instagram

পরিস্থিতি এতোটাই গুরুতর হয়েছে যে, এই ধরণের ছবি আপলোড করার পর কটূ মন্তব্যের হাত থেকে বাঁচতে পোস্টে কমেন্ট করার অপশনই বন্ধ করে দেন অভিনেত্রী।

Instagram