এই বিখ্যাত বলিউড অভিনেতারা অভিনয় জগতে আসার আগে কি কাজ করতেন, জানলে অবাক হবেন

0
1292

এই সমস্ত বলিউড অভিনেতারা আজ প্রত্যেকেই সফল। নিজেদের অভিনয় দক্ষতার মাধ্যমে বলিউডে এক বিশেষ জায়গা করে নিয়েছেন। কিন্তু এনারা সকলেই মুখে সোনার চামচ নিয়ে জন্মায়নি। এনারা খ্যাতি ও ক্ষমতা অর্জন করেছেন এনাদের হার না মানা মনোভাব এবং কাজের প্রতি নির্ভেজাল ভালোবাসার মাধ্যমে। আপনি জানলে অবাক হবেন যে, বলিউডের অন্যতম বহুমুখী প্রতিভাসম্পন্ন অভিনেতা রণদীপ হুডা অভিনয় জগতে আসার আগে ওয়েটার, ট্যাক্সি ড্রাইভার এবং গাড়ি ধোওয়ার কাজও করেছেন। আরেক প্রতিভাশালী অভিনেতা আরশাদ ওয়ারসি বাড়ি বাড়ি বিভিন্ন প্রসাধনী দ্রব্য বিক্রি করতেন। নিজেদের কঠোর পরিশ্রমের মাধ্যমেই বলিউডে আলাদা জায়গা করে নিয়েছেন এইসব অভিনেতা এবং অভিনেত্রীরা।

আসুন দেখে নেওয়া যাক এরকমই কয়েকজন বলিউড অভিনেতা ও অভিনেত্রীদের যারা অভিনয় জগতে আসার আগে অন্য পেশায় যুক্ত ছিলেন।

নওয়াজউদ্দিন সিদ্দিকি

নওয়াজ প্রথম জীবনে একজন কেমিস্টের কাজ করতেন এবং দিল্লী আসার আগে তিনি ওয়াচম্যানের কাজও করেছেনন। এরপর ধীরে ধীরে তার মধ্যে থিয়েটারের প্রতি ইচ্ছা জাগে এবং তিনি ন্যাশনাল স্কুল অফ ড্রামা-তে যোগ দেন।

আরশাদ ওয়ারসি

বলিউড জগতের অন্যতম সফল অভিনেতা হওয়ার আগে আরশাদ বাড়ি বাড়ি প্রসাধনী সামগ্রী বিক্রি করতেন।

সোনাক্ষী সিনহা

বলিউডের ‘দাবাং গার্ল’ সোনাক্ষী, সলমনের সাথে বলিউডে আত্মপ্রকাশ করার আগে কস্টিউম ডিজাইনারের কাজ করতেন। ২০০৫ সালে ‘Mera Dil Leke Dekho’ সিনেমায় তিনি কস্টিউম ডিজাইনারের কাজ করেন।

আর. মাধবন

বলিউডের অন্যতম বিখ্যাত অভিনেতা থ্রী ইডিয়টস ছাড়াও একাধিক হিট সিনেমায় অভিনয় করেছেন। বলিউডে কেরিয়ার শুরুর আগে মাধবন লোকজনের কথা বলা এবং ব্যক্তিত্ব উন্নয়ন দক্ষতার শিক্ষক হিসেবে কাজ করতেন।

রণদীপ হুডা

বলিউডে অন্যতম বহুমুখী প্রতিভাসম্পন্ন অভিনেতা হওয়ার আগে রণদীপ হুডা ওয়েটার, ট্যাক্সি ড্রাইভার এবং গাড়ি ধোওয়ার কাজ করেছেন।

শাহরুখ খান

বলিউডের রোম্যান্সের বাদশা কিং খান বলিউডে আসার আগে বিভিন্ন সঙ্গীতানুষ্ঠানে সহকারীর কাজ করেছেন।

স্মৃতি ইরানি

জনপ্রিয় হিন্দি ধারাবাহিক ‘কিউকি সাস ভি কাভি বহু থি’-তে তুলসীর চরিত্রে অভিনয় করার আগে স্মৃতির জীবন খুবই কষ্টকর ছিল। তাকে বাধ্য করা হয় ম্যাকডোনাল্ডস্‌-এর মেঝে পরিষ্কার করার কাজ করতে।

অক্ষয় কুমার

বলিউডের খিলাড়ি হওয়ার আগে তিনি ব্যাঙ্ককের হোটেলে ওয়েটার এবং শেফের কাজ করেছেন।

সোনম কাপুর

নব বিবাহিত সোনম কাপুর আহুজা বলিডের অন্যতম ফ্যাশন আইকন হিসেবে পরিচিত। কিন্তু আপনি জানলে অবাক হবেন যে সোনম মাত্র ১৫ বছর বয়সে রেস্টুরেন্টে সেবিকার কাজ করেছেন।

রণবীর সিং

রণবীর এখন বলিউডের হার্টথ্রব। কিন্তু বলিউড জগতে পা রাখার আগে রণবীর বিজ্ঞাপণ সংস্থার কপিরাইটার হিসেবে কাজ করতেন যার মধ্যে রয়েছে O&M, J. Walter Thompson প্রভৃতি কোম্পানি।

বোমান ইরানি

বোমান ইরানি বলিউডে আসার আগে মুম্বাইয়ের তাজ মহল প্যালেস হোটেলে ওয়েটার এবং রুম সার্ভিস অ্যাটেনডেন্টের কাজ করতেন। এছাড়াও মুন্নাভাই এম.বি.বি.এস. সিনেমায় অভিনয়ের আগে তিনি ফটোগ্রাফির কাজও করতেন।

অমিতাভ বচ্চন

বলিউডের এই মহান অভিনেতা একটি শিপিং কোম্পানিতে এক্সিকিউটিভ পদে কাজ করতেন। বচ্চন বেতার ঘোষকের কাজের জন্যও চেষ্টা করেছিলেন কিন্তু তাকে অল ইন্ডিয়া রেডিও থেকে প্রত্যাখান করা হয়।

source